Asia Cup 2023: কলম্বোয় বারবার বৃষ্টি, পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ শেষ করা নিয়ে সংশয়

এবারের এশিয়া কাপে পিছু ছাড়ছে না বৃষ্টি। বৃহস্পতিবার কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচে একাধিকবার বিঘ্ন ঘটাল বৃষ্টি।

Soumya Gangully | Published : Sep 14, 2023 2:09 PM IST / Updated: Sep 14 2023, 09:35 PM IST

এবারের এশিয়া কাপে সুপার ফোর পর্যায়ে পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচটি কার্যত সেমি-ফাইনালে পরিণত হয়েছে। ফাইনালে ভারতের মুখোমুখি হতে হলে এই ম্যাচ জিততেই হবে পাকিস্তানকে। কিন্তু বৃষ্টির জন্য যদি ম্যাচ ভেস্তে যায়, তাহলে ফাইনালে পৌঁছে যাবে শ্রীলঙ্কা। কারণ, নেট রান রেটে পাকিস্তানের চেয়ে এগিয়ে শ্রীলঙ্কা। এই কারণে পাকিস্তান চাইছে অন্তত ২০ ওভারের হলেও যেন ম্যাচ হয়। অন্যদিকে, শ্রীলঙ্কা শিবিরে আবহাওয়া নিয়ে খুব একটা উদ্বেগ নেই। বরং নিজেদের পারফরম্যান্স নিয়েই ভাবছেন দুনিথ ওয়েল্লালাগে, ধনঞ্জয় ডি সিলভারা। তাঁরা নিজেদের দেশে এশিয়া কাপ ফাইনালে জায়গা করে নিতে মরিয়া। অতীতে এশিয়া কাপে ভারত-শ্রীলঙ্কা লড়াই হয়েছে। তবে কোনওবারই এশিয়া কাপ ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হয়নি ভারত। এবারও যাতে সেই লড়াই না হয়, সেটা নিশ্চিত করতে চাইছে শ্রীলঙ্কা।

বৃহস্পতিবারের এই ম্যাচ শুরু হওয়ার আগেই কলম্বোর আকাশ ছিল মেঘাচ্ছন্ন। বৃষ্টিও হচ্ছিল ভালোই। তার ফলে দেরিতে শুরু হয় ম্যাচ। প্রথমে ২ দলের ইনিংসে ওভার সংখ্যা কমিয়ে করা হয় ৪৫। কিন্তু পাকিস্তানের ইনিংসের মাঝামাঝি সময়ে ফের শুরু হয় বৃষ্টি। বেশ কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। এবার ওভার সংখ্যা কমিয়ে করা হয়েছে ৪২। কিন্তু ফের যে বৃষ্টি হবে না, সে ব্যাপারে কেউই নিশ্চয়তা দিতে পারছেন না। ফলে এই মুহূর্তে সুবিধাজনক অবস্থায় শ্রীলঙ্কা। পাকিস্তানের ব্যাটাররা খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না। তাছাড়া নাসিম শাহ ও হ্যারিস রউফ চোটের জন্য এই ম্যাচে খেলছেন না। ফলে পাকিস্তানের বোলিং লাইনআপের শক্তিও কমে গিয়েছে।

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। কিন্তু পাকিস্তানের ইনিংসের শুরুটা ভালো হয়নি। ওপেনার ফকর জামান ৪ রান করেই আউট হয়ে যান। অপর ওপেনার আবদুল্লা শফিক অবশ্য ৫২ রান করেন। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে বাবর করেন ২৯ রান। মহম্মদ হ্যারিস করেন ৩ রান। মহম্মদ নওয়াজ করেন ১২ রান। ৮৬ রান করে অপরাজিত থাকেন মহম্মদ রিজওয়ান। ৪৭ রান করেন ইফতিকার আহমেদ। শাদাব খান করেন ৩ রান। ১ রান করে অপরাজিত থাকেন শাহিন শাহ আফ্রিদি। ৪২ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫২ রান করল পাকিস্তান। শ্রীলঙ্কার হয়ে ৬৫ রান দিয়ে ৩ উইকেট নেন মাথিসা পাথিরানা। ৫৮ রান দিয়ে ২ উইকেট নেন প্রমোদ মদুশন। ৪২ রান দিয়ে ১ উইকেট নেন মাহিশ থিকসানা। ৪০ রান দিয়ে ১ উইকেট নেন ওয়েল্লালাগে।

আরও পড়ুন-

India Vs Sri Lanka: ভারত-শ্রীলঙ্কা ম্যাচের পর গ্যালারিতেই মারপিট দর্শকদের, ভাইরাল ভিডিও

Zaman Khan: বিতর্কিত কাশ্মীর প্রিমিয়ার লিগ থেকে উত্থান, শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলছেন জামান খান

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ের উদযাপন, সুইমিং পুলে নাচ বিরাট-রোহিতের

Read more Articles on
Share this article
click me!