সূচি নিয়ে ভিত্তিহীন অভিযোগ পিসিবি চেয়ারম্যানের, সাফ জানিয়ে দিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল

এশিয়া কাপ নিয়ে বিসিসিআই ও পিসিবি-র দ্বন্দ্ব চলছেই। এশিয়ান ক্রিকেট কাউন্সিলও এই চাপানউতোরের মধ্যে জড়িয়ে পড়েছে। বিসিসিআই সচিব জয় শাহ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট। ফলে বিষয়টি অন্য মাত্রা নিয়েছে।

Web Desk - ANB | Published : Jan 7, 2023 10:16 AM IST / Updated: Jan 07 2023, 04:27 PM IST

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট জয় শাহের বিরুদ্ধে একতরফাভাবে সূচি ঘোষণা করার যে অভিযোগ এনেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নজম শেঠি, তা খারিজ করে দিল এশিয়ার ক্রিকেটের নিয়ামক সংস্থা। এক বিবৃতিতে জানানো হয়েছে, 'আমরা জানতে পেরেছি, পিসিবি চেয়ারম্যান নজম শেঠি মন্তব্য করেছেন যে এসিসি প্রেসিডেন্ট একতরফাভাবে ক্যালেন্ডার ঠিক করেছেন এবং সে কথা ঘোষণা করেছেন। এসিসি স্পষ্টভাবে জানিয়ে দিতে চায় যে নির্দিষ্ট পদ্ধতি মেনেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এসিসি ডেভেলপমেন্ট কমিটি এই ক্যালেন্ডার দেখে সহমত পোষণ করেছে। ফিন্যান্স অ্যান্ড মার্কেটিং কমিটিও এই ক্যালেন্ডার মেনে নিয়েছে। ২০২২-এর ১৩ ডিসেম্বর ক্যালেন্ডার সংক্রান্ত বৈঠক হয়। সেই বৈঠকের ক্যালেন্ডার চূড়ান্ত হয়। এরপর ২২ ডিসেম্বর, ২০২২ পাকিস্তান ক্রিকেট বোর্ড-সহ সব সদস্য দেশকে ই-মেল করে ক্যালেন্ডার পাঠিয়ে দেওয়া হয়। কয়েকটি দেশের ক্রিকেট বোর্ড এই ই-মেলের জবাব দেয়। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড কোনও জবাব দেয়নি। তারা সূচি বদল করা নিয়েও কোনও পরামর্শ দেয়নি। তার পরিপ্রেক্ষিতে সোশ্যাল মিডিয়ায় নজম শেঠির এই মন্তব্য ভিত্তিহীন। এসিসি তাঁর অভিযোগ অস্বীকার করছে।'

গত বছর এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট জয় শাহ প্রকাশ্যে ঘোষণা করেছিলেন, পাকিস্তানে এশিয়া কাপ হবে না। কারণ, পাকিস্তানে এই প্রতিযোগিতা হলে ভারতীয় দল খেলতে যাবে না। সেই কারণে পাকিস্তানের বদলে অন্য কোনও দেশে হবে এশিয়া কাপ। এরপর থেকেই বিসিসিআই ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রতি ক্ষোভপ্রকাশ করতে শুরু করে পিসিবি। এমনকী, ভারতীয় দল এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না গেলে ওডিআই বিশ্বকাপে ভারতে দল পাঠাবে না বলে হুঁশিয়ারি দেয় পিসিবি। এরপর পিসিবি চেয়ারম্যান রামিজ রাজাকে বরখাস্ত করা হয়। তাঁর বদলে নতুন পিসিবি চেয়ারম্যান করা হয় নজম শেঠিকে। 

শুরুতে বিসিসিআই বা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বিরুদ্ধে কোনও মন্তব্য না করলেও, এশিয়া কাপের সূচি ঘোষণার পরেই ট্যুইট করে পিসিবি চেয়ারম্যান বলেন, 'একতরফাভাবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের ২০২৩-২৪ সালের ক্যালেন্ডার ঘোষণা করার জন্য জয় শাহকে ধন্যবাদ। বিশেষ করে এশিয়া কাপ ২০২৩-এর সূচি ঘোষণা করার জন্য ধন্যবাদ। পাকিস্তান এই প্রতিযোগিতার আয়োজক দেশ। আপনিই যখন সবকিছু করছেন, তখন আমাদের পিএসএল ২০২৩-এর সূচিও ঠিক করতে পারেন! আপনি যদি দ্রুত জবাব দেন, তাহলে খুব ভালো হবে।' নজম শেঠির এই কটাক্ষ ভালোভাবে নেয়নি এশিয়ান ক্রিকেট কাউন্সিল। সেই কারণেই প্রকাশ্যে তাঁর অভিযোগ খারিজ করে দেওয়া হল।

আরও পড়ুন-

লিগামেন্টের চোটের জন্য ৬ মাস মাঠের বাইরে থাকতে হতে পারে ঋষভ পন্থকে

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে ৭ নো-বল, লজ্জার রেকর্ড ভারতের

আগামী সপ্তাহে শুরু হচ্ছে এসএ২০, সাফল্য পাবে এই লিগ, আশাবাদী ডেভিড মিলার

Read more Articles on
Share this article
click me!