Asian Games 2023 IND vs BAN: বাংলাদেশকে গুঁড়িয়ে এশিয়াডের ফাইনালে ঋতুরাজরা

বাংলাদেশকে গুঁড়িয়ে এশিয়ান গেমসের ফাইনালে পৌঁছে গেল ঋতুরাজ গায়কোয়াড়ের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন ঋতুরাজ। পিচের অসমান বাউন্সকে কাজে লাগিয়ে একের পর এক উইকেট তুলে নেন স্পিনাররা।

Rajat Karmakar | Published : Oct 6, 2023 3:49 AM IST / Updated: Oct 06 2023, 09:28 AM IST

বাংলাদেশকে গুঁড়িয়ে এশিয়ান গেমসের ফাইনালে পৌঁছে গেল ঋতুরাজ গায়কোয়াড়ের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন ঋতুরাজ। পিচের অসমান বাউন্সকে কাজে লাগিয়ে একের পর এক উইকেট তুলে নেন স্পিনাররা। তিন বাংলাদেশি ব্যাটার ছাড়া কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি।

বাংলাদেশের ব্যাটিং নিয়ে বলার মতো কিছুই নেই। কোনও ব্যাটার পিচে ধৈর্য্য দেখাতে পারেননি। স্পিনারদের ফ্লাইট এবং টার্ন বুঝতেও তাঁদের সমস্যায় পড়তে হয়েছে। ফল যা হওয়ার তাই হয়েছে। ৯ উইকেট হারিয়ে ৯৬ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। নজরকাড়া বোলিং করেছেন সাই কিশোর (৪-০-১২-৩) এবং ওয়াশিংটন সুন্দর (৪-০-১৫-২)।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই গত ম্যাচে শতরান করা যশস্বী জয়সওয়ালের উইকেট হারায় ভারত। রিপন মণ্ডলের বলে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তার পর শুরু হয় ঋতুরাজ এবং তিলক বর্মার তাণ্ডব। কোনও বোলার তাঁদের মারের হাত থেকে রেহাই পাননি। ৬৪ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় ৯৭ রান তুলে নেন এই জুটি। মাত্র ২৬ বলে ৫৫ রান করেন তিলক বর্মা। একই সংখ্যক বল খেলে ৪০ রানে অপরাজিত থাকেন ঋতুরাজ।

অপর সেমিফাইনালে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। যদি আফগানিস্তান ম্যাচ হারে তবে বিশ্বকাপের আগেই ভারত বনাম পাক দ্বৈরথ হতে পারে ফাইনালে। যে কোনও ক্রিকেট প্রেমী এই ম্যাচ দেখার জন্য মুখিয়ে থাকেন। আপাতত ভারতের লক্ষ্য থাকবে আরও একটি সোনার পদক নিশ্চিত করা। ফাইনালে যে দলই উঠুক তাদের বিরুদ্ধেও আক্রমণাত্মক ক্রিকেট খেলবে ভারত, তা একপ্রকার স্পষ্ট করে দিয়েছেন ঋতুরাজ।

Read more Articles on
Share this article
click me!