ICC Cricket World Cup: বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মাত্র ৪,০০০ দর্শক! অস্বস্তিতে আয়োজকরা

ভারতে ওডিআই বিশ্বকাপ ঘিরে যে ক্রিকেটপ্রেমীদের প্রবল আগ্রহ দেখা যাবে সেটাই স্বাভাবিক। কিন্তু অন্তত প্রথম ম্যাচে সেই আগ্রহ বিন্দুমাত্র দেখা গেল না।

Soumya Gangully | Published : Oct 5, 2023 9:29 PM IST / Updated: Oct 06 2023, 03:24 AM IST

বৃহস্পতিবার শুরু হয়েছে ওডিআই বিশ্বকাপ। আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হয় গতবারের রানার্স নিউজিল্যান্ড। বিশ্বকাপের প্রথম ম্যাচ ঘিরে দর্শকদের প্রবল আগ্রহ থাকবে বলে আশা করা হয়েছিল। কিন্তু ইংল্যান্ড যখন ব্যাটিং করছিল, তখন দেখা যায়, গ্যালারিতে মাত্র ৪,০০০ দর্শক! বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছিল, অনলাইনে ৫০ শতাংশেরও বেশি টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। গ্যালারির অনেক অংশের সব টিকিটই বিক্রি হয়ে গিয়েছিল। কিন্তু অন্তত ম্যাচের প্রথমার্ধে তার প্রতিফলন দেখা যায়নি। টিকিট কেটেও বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের শুরু থেকে মাঠে থাকবেন না দর্শকরা, এটা ভাবাই যায় না। কিন্তু আমেদাবাদে ঠিক সেটাই দেখা গেল। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ফাঁকা গ্যালারি দেখে সোশ্যাল মিডিয়ায় অনেকেই প্রশ্ন তুলছেন। বিশ্বকাপের আয়োজকরাও এই ঘটনায় অস্বস্তিতে পড়েছেন।

এবারের ওডিআই বিশ্বকাপের সব টিকিট বিক্রি করা হচ্ছে অনলাইনে। অন্য কোথাও টিকিট বিক্রি করা হচ্ছে না। অনলাইনে টিকিট বিক্রি করার দায়িত্বে যে সংস্থা, তাদের দেওয়া তথ্যের সঙ্গে গ্যালারির দৃশ্যের মিল খুঁজে পাওয়া গেল না। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ১ লক্ষ ৩২ হাজার দর্শক খেলা দেখতে পারেন। বৃহস্পতিবার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে গ্যালারির সিংহভাগ আসনই ফাঁকা ছিল। অনেকে বলছেন, সপ্তাহের মাঝখানে কাজের দিন দুপুরে খেলা হওয়ায় অনেকে মাঠে যেতে পারেননি। কারণ, দুপুরে অফিস, স্কুল-কলেজ খোলা থাকে। তাছাড়া বৃহস্পতিবার আমেদাবাদে প্রচণ্ড গরম ছিল। দিনের বেলা সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সেই কারণেও হয়তো অনেকে স্টেডিয়ামে গিয়ে খেলা দেখার চেয়ে বাড়ি বসে খেলা দেখার সিদ্ধান্ত নেন। কিন্তু এই যুক্তি ধোপে টিকছে না। কারণ, ভারতীয় দলের সীমিত ওভারের কোনও ম্যাচেই গ্যালারি ফাঁকা থাকে না। ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ ঘিরে হয়তো আমেদাবাদের ক্রিকেটপ্রেমীদের আগ্রহ ছিল না। সেই কারণেই গ্যালারির বেশিরভাগ আসন ফাঁকা ছিল।

শুক্রবার বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। হায়দরাবাদে পাকিস্তান দলকে ঘিরে ক্রিকেটপ্রেমীদের যে আগ্রহ দেখা যাচ্ছে, তাতে রাজবী গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের গ্যালারি ফাঁকা থাকবে না বলেই আশা করা হচ্ছে। শনিবার এবারের বিশ্বকাপে প্রথমবার একদিনে জোড়া ম্যাচ হবে। প্রথমে বাংলাদেশ-আফগানিস্তান এবং তারপর দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা ম্যাচ হবে। এই ম্যাচগুলিতে যদি গ্যালারি ফাঁকা থাকে, তাহলে বিসিসিআই কর্তাদের অস্বস্তি বাড়তে পারে।

আরও পড়ুন-

দেখুন ভিডিও, চিনে স্বেচ্ছাসেবকদের সঙ্গে খেললেন ভারতীয় ক্রিকেটাররা

পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপের সেমি-ফাইনালে খেলার লক্ষ্যে নেদারল্যান্ডস

Read more Articles on
Share this article
click me!