উড়ন্ত পাখি! দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অসাধারণ ক্যাচে চমক মার্নাস লাবুশেনের

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বক্সিং ডে টেস্ট ম্যাচের প্রথম দিন সুবিধাজনক জায়গায় অস্ট্রেলিয়া। প্রথম দিনই অল্প রানে অলআউট হয়ে গেল দক্ষিণ আফ্রিকা।

Web Desk - ANB | Published : Dec 26, 2022 6:35 AM IST

মেলবোর্নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বক্সিং ডে টেস্ট ম্যাচের প্রথম দিন চমকপ্রদ ক্যাচ নিয়ে নজর কেড়ে নিলেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন। দক্ষিণ আফ্রিকার ইনিংসের ২৯-তম ওভারে মিচেল স্টার্কের বলে কভার ড্রাইভ করে বাউন্ডারি মারার চেষ্টা করেন খায়া জন্ডো। কিন্তু বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে উড়ন্ত পাখির মতো ক্যাচ নেন লাবুশেন। হতবাক হয়ে যান জন্ডো। তিনি ভাবতেই পারেননি এভাবে ক্যাচ নিতে পারবেন লাবুশেন। অস্ট্রেলিয়া দলের সবাই উচ্ছ্বসিত হয়ে ওঠেন। দর্শকরাও এই ক্যাচ দেখে উল্লসিত। সবাই লাবুশেনে প্রশংসা করছেন। সোশ্যাল মিডিয়ায় তাঁর চমকপ্রদ ক্যাচের ভিডিও ভাইরাল। অসংখ্য ক্রিকেটপ্রেমী এই ক্যাচের প্রশংসা করছেন। এক দর্শক লিখেছেন, 'অসাধারণ ক্যাচ নিলেন মার্নাস লাবুশেন। তাক লাগানো ক্যাচ নিয়েছেন তিনি।' অন্য একজন লিখেছেন, 'মার্নাস লাবুশেন উড়ে গিয়ে অসাধারণ ক্যাচ নিলেন।' আরও একজন লিখেছেন, 'এটা কি উড়ন্ত চাকতি? না, মার্নাস উড়ছিল। দারুণ! কী ক্যাচ দেখলাম!' এদিন এই অসাধারণ ক্যাচ নেওয়ার পাশাপাশি ডাইরেক্ট হিটে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগারকে রান আউট করে দেন লাবুশেন।

 

 

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। তাঁর এই সিদ্ধান্ত যে নির্ভুল ছিল, সেটা প্রমাণ করে দেন দলের বোলাররা। ৬৮.৪ ওভারেই ১৮৯ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। মুম্বই ইন্ডিয়ান্স যে আইপিএল নিলামে ১৭.৫ কোটি টাকা দিয়ে তাঁকে দলে নিয়ে ভুল করেনি, সেটা প্রমাণ করে দিলেন ক্যামেরন গ্রিন। তিনি ২৭ রান দিয়ে ৫ উইকেট নিলেন। ৩৯ রান দিয়ে ২ উইকেট নিলেন স্টার্ক। স্কট বোল্যান্ড ও নাথান লিয়ন ১ উইকেট করে নেন। দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বাধিক ৫৯ রান করেন মার্কো জ্যানসেন। উইকেটকিপার-ব্যাটার কাইল ভেরিনি করেন ৫২ রান। অধিনায়ক এলগার ওপেন করতে নেমে ২৬ রান। অপর ওপেনার সারেল এরউই করেন ১৮ রান। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা থিউনিস ডে ব্রুইন করেন ১২ রান। প্রোটিয়াদের ইনিংসে এই ৫ ব্যাটার ছাড়া আর কেউ ২ অঙ্কের রান করতে পারেননি।

দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে অল্প রানে অলআউট করে দেওয়ার পর এবার বড় লিড নেওয়াই অস্ট্রেলিয়ার লক্ষ্য। প্রথম টেস্ট ম্যাচে ৬ উইকেটে জয় পেয়েছেন কামিন্সরা। ফলে দ্বিতীয় টেস্ট ম্যাচ জিততে পারলেই তাঁরা ৩ ম্যাচের সিরিজ জিতে যাবেন।

আরও পড়ুন-

অশ্বিনকে হয়তো পরের ম্যাচেই বাদ দেওয়া হবে, টিম ম্যানেজমেন্টকে কটাক্ষ শশী থারুরের

মায়ের চিকিৎসায় কাজে লাগবে, আইপিএল নিলামে সাড়ে ৫ কোটি টাকা পেয়ে স্বস্তিতে মুকেশ কুমার

বিরাট কোহলির কাছ থেকে বিশেষ স্মারক উপহার পেলেন মেহিদি হাসান মিরাজ

Share this article
click me!