অশ্বিনকে হয়তো পরের ম্যাচেই বাদ দেওয়া হবে, টিম ম্যানেজমেন্টকে কটাক্ষ শশী থারুরের

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দল ২-০ ফলে জয় পেলেও, দ্বিতীয় টেস্ট ম্যাচে কুলদীপ যাদবকে বাদ দেওয়া নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

 

Web Desk - ANB | Published : Dec 25, 2022 7:39 PM IST

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে অসাধারণ পারফরম্যান্স দেখানোর পরেই দ্বিতীয় টেস্ট ম্যাচে দল থেকে বাদ পড়েন চায়নাম্যান কুলদীপ যাদব। ভারতীয় দল দ্বিতীয় টেস্ট ম্যাচ জিতে সিরিজ দখল করলেও, কুলদীপকে বাদ দেওয়া নিয়ে বিতর্ক চলছে। এবার এই বিতর্ক উস্কে দিলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। তিনি ট্যুইট করে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে কটাক্ষ করেছেন। থারুর লিখেছেন, 'টানটান উত্তেজনার টেস্ট ম্যাচে ভারতীয় দল জয় পেতে সক্ষম হয়েছে। চোটের দীর্ঘ তালিকা এবং দল নির্বাচন নিয়ে অনিশ্চয়তার মধ্যেই রবিচন্দ্রন অশ্বিন যে অসাধারণ পারফরম্যান্স দেখাল তাতে আমার একমাত্র ভয় হচ্ছে ওকে না পরের ম্যাচেই দলের বাইরে থাকতে হয়।' কিংবদন্তি সুনীল গাভাসকর-সহ অনেকেই কুলদীপকে বাদ দেওয়ার সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছেন। ক্রিকেটপ্রেমীরাও টিম ম্যানেজমেন্টকে আক্রমণ করেছেন। এবার থারুরও আসরে নামলেন। তিনিও কুলদীপকে বাদ দেওয়া নিয়ে টিম ম্যানেজমেন্টকে খোঁচা দিতে ছাড়লেন না।

 

 

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলের নেতৃত্বে থাকা কে এল রাহুল দ্বিতীয় টেস্ট ম্যাচে কুলদীপকে বাদ দেওয়ার ব্যাখ্যা দিয়েছেন। রাহুল বলেছেন, 'দলের প্রয়োজনে যে ক্রিকেটারদের খেলানো উচিত, তাঁদেরই দলে রাখার রীতি আইপিএল-এ চালু আছে। এবার টেস্ট ম্যাচেও সেটাই অনুসরণ করা হচ্ছে। আমি কুলদীপ যাদবের অভাব অনুভব করেছি। বিশেষ করে দ্বিতীয় ইনিংসে কুলদীপ থাকলে খুব ভাল হত। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ও অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে আমাদের জিতিয়েছিল। তারপরেই ওকে বাদ দেওয়ার সিদ্ধান্ত কঠিন ছিল। ও প্রথম টেস্টে ম্যাচের সেরা নির্বাচিত হয়। কিন্তু মীরপুর টেস্ট ম্যাচের প্রথম দিন পিচ দেখে আমাদের মনে হয়েছিল স্পিনারদের পাশাপাশি ফাস্ট বোলাররাও পিচ থেকে সুবিধা পাবে। সেই কারণে আমরা দলে ভারসাম্য আনার চেষ্টা করি। এই ভাবনা থেকেই কুলদীপকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তার জন্য আমার কোনও আফশোস নেই। আপনারা খেয়াল করে দেখবেন, ফাস্ট বোলাররা অনেক উইকেট নিয়েছে। উইকেটে বাউন্সের হেরফের হচ্ছিল। ফাস্ট বোলাররা উইকেট থেকে সাহায্য পেয়েছে। আমরা ওডিআই ম্যাচ খেলার অভিজ্ঞতা কাজে লাগিয়ে প্রথম একাদশ বাছাই করি।'

জয়দেব উনাদকাটকে সুযোগ দেওয়ার জন্য়ই কুলদীপকে বাদ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। তবে রাহুলের সাফাইয়ে অনেকেই সন্তুষ্ট নন। উনাদকাট উল্লেখযোগ্য কিছু করতে পারেননি। সেই কারণে তাঁকে দলে নেওয়া নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে।

আরও পড়ুন-

বিরাট কোহলির কাছ থেকে বিশেষ স্মারক উপহার পেলেন মেহিদি হাসান মিরাজ

দক্ষিণ আফ্রিকাকে পিছনে ফেলে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পথে অনেকটা এগিয়ে গেল ভারত

বাংলাদেশ চাপে ফেলে দিয়েছিল, লড়াই করে জিততে হল, বলছেন ম্যাচের সেরা অশ্বিন

Share this article
click me!