শাকিবকে দলে চাইছেন বাংলাদেশ অধিনায়ক, পরের টেস্টে আদৌ খেলতে পারবেন এই অলরাউন্ডার?

পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে প্রথম টেস্টে জয় পেয়েছে বাংলাদেশ (Bangladesh)। তবে পরের টেস্টে শাকিব আল হাসানকে আদৌ পাওয়া যাবে কি না, তা এখনও নিশ্চিত নয়।

Subhankar Das | Published : Aug 25, 2024 8:10 PM IST

পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে প্রথম টেস্টে জয় পেয়েছে বাংলাদেশ (Bangladesh)। তবে পরের টেস্টে শাকিব আল হাসানকে আদৌ পাওয়া যাবে কি না, তা এখনও নিশ্চিত নয়।

কারণ, শাকিবকে দেশে ফেরাতে চেয়ে ইতিমধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (Bangladesh Cricket Board) আইনি নোটিস দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মহম্মদ রাফিনুর রহমান। তবে প্রথম টেস্টে ভালো বল করা শাকিবকে দ্বিতীয় টেস্টেও দলে চাইছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তবে তিনি কিন্তু আবার প্রাক্তন অধিনায়কের পাশেও দাঁড়িয়েছেন।

Latest Videos

এদিকে দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের তিনটি উইকেট তুলে নিয়ে দলকে জেতাতে সাহায্য করেছেন সেই শাকিব। ম্যাচের পর তাই শান্ত জানিয়েছেন, “শাকিবের মতো দায়বদ্ধ ক্রিকেটার খুব কমই রয়েছে। আমাদের দলের জেতার জন্য যা দরকার, ঠিক সেটাই করেছে ও। শাকিব ভালো করেই জানে যে, ব্যক্তিগত জীবন দূরে সরিয়ে রেখে কীভাবে শুধু ক্রিকেটে মনোযোগ দেওয়া যায়। ও জানে দল এবং জুনিয়রদের কীভাবে সাহায্য করতে হয়।”

সেইসঙ্গে তিনি যোগ করেছেন, “এইরকম অবস্থায় থাকার পরেও এত ভালো খেলা এবং বিশেষ করে বোলিংয়ের ক্ষেত্রে বারবার নিজের মতামত জানানো, এটা একমাত্র ওই করতে পারে। আশা করি যে, পরের ম্যাচে ও আরও ভালো খেলবে।”

প্রসঙ্গত, বৃহস্পতিবার, একটি হত্যা মামলায় অভিযুক্ত হিসেবে নাম উঠে আসার পর, শনিবার শাকিবকে দেশে ফেরানোর নির্দেশ দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে একটি আইনি নোটিস পাঠান সেই দেশের সুপ্রিম কোর্টের আইনজীবী মহম্মদ রাফিনুর রহমান।

সেই নোটিসের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি ফারুক আহমেদ বলেন, “আপনারা সবাই জানেন একটা মামলা হয়েছে। যদিও আইনি নোটিস এখনও পাইনি আমরা। তাই ওটার ব্যাপারে বলতে পারব না। এফআইআর করা হয়েছে। এরপর তদন্ত হবে। এইমুহূর্তে প্রথম টেস্ট চলছে। রবিবার টেস্টের পঞ্চম দিন। এখনও আমরা কোনও সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে চিন্তাভাবনা করিনি। কালকের ম্যাচ শেষ হলে বসে একটা সিদ্ধান্ত নেব।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

নবান্ন নয় এবার কালীঘাটে বৈঠক, লাইভ স্ট্রিমিং-এর দাবি থেকে সরলেন জুনিয়র ডাক্তাররা! | RG Kar Protest
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন
হাত জড়ো করে বার বার অনুরোধ ডাক্তারদের! 'পাত্তা'ই দিল না কেউ, দেখুন | RG Kar Protest | Kalighat |
'আমি ওদেরকে চিনি না, জানি না, কোন সম্পর্ক নেই' বিস্ফোরক মন্তব্য Mamata Banerjee-এর | RG Kar Protest
'সন্দীপ ঘোষ ও টালা থানার ওসি গ্রেফতার হতেই কী মিটিং বাতিল?' প্রশ্ন তুললেন জুনিয়র ডাক্তাররা | RG Kar