টেস্টও জিতলেন, মনও জিতলেন! ম্যাচ সেরার পুরো অর্থই বন্যা দুর্গতদের দান করলেন মুশফিকুর রহিম

পাকিস্তান বনাম বাংলাদেশ প্রথম টেস্ট মোড় নিল অন্যদিকে। সেই ম্যাচ জয়ের পর কার্যত ইতিহাস গড়লেন মুশফিকুর রহিমেরা। আর ম্যাচ সেরার পুরস্কার হিসেবে পাওয়া অর্থ মুশফিকুর রহিম (Mushfiqur Rahim) দান করে দিলেন দেশের বন্যা বিধ্বস্ত মানুষকে।

Subhankar Das | Published : Aug 25, 2024 12:31 PM IST

পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে জয় বাংলাদেশের (Bangladesh)। চতুর্থ দিন শেষ হওয়ার পর একটাসময় মনে হচ্ছিল যে, খেলা বোধহয় ড্র-এর দিকে এগোচ্ছে। কিন্তু পাকিস্তান বনাম বাংলাদেশ প্রথম টেস্ট মোড় নিল অন্যদিকে। সেই ম্যাচ জয়ের পর কার্যত ইতিহাস গড়লেন মুশফিকুর রহিমেরা। আর ম্যাচ সেরার পুরস্কার হিসেবে পাওয়া অর্থ মুশফিকুর রহিম (Mushfiqur Rahim) দান করে দিলেন দেশের বন্যা বিধ্বস্ত মানুষকে।

কার্যত, পঞ্চম দিনেই পুরো ছবিটা বদলে গেল। দ্বিতীয় ইনিংসে একেবারে ব্যাটিং বিপর্যয়র মুখে পড়ে পাকিস্তান। মহম্মদ রিজ়ওয়ান ছাড়া বাকি কেউ সেইভাবে মাথা তুলে দাঁড়াতেই পারলেন না। বাংলাদেশের দুই স্পিনার মেহেদি হাসান মিরাজ এবং শাকিব আল হাসান ৭ উইকেট নেন। চতুর্থ ইনিংসে বাংলাদেশের সামনে লক্ষ্য ছিল ৩০ রান। দুই ওপেনার সেই রান সহজেই তুলে নেন। একেবারে ১০ উইকেটে জয় পায় বাংলাদেশ।

Latest Videos

সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, এই জয়ের পিছনে বড় অবদান রাখেন মুশফিকুর। মোট ১৯১ রান করেন তিনি। তাঁর সেই শতরানের উপর ভর করেই ম্যাচে ফিরে আসে বাংলাদেশ। এই টেস্ট জিতে ম্যাচ সেরার পুরস্কার নিয়ে মুশফিকুর জানান, “আমি এখান থেকেই একটা ঘোষণা করতে চাই। এই টাকা আমি বাংলাদেশের বন্যা দুর্গতদের জন্য দান করলাম।”

শুধু ম্যাচ নয়, যেন দেশের মানুষেরও মন জিতে নিলেন মুশফিকুর। উল্লেখ্য, এই প্রথম বার পাকিস্তানকে টেস্টে হারাল তারা। দুই ম্যাচের সিরিজ়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ। অর্থাৎ, এই সিরিজ়ে ড্র করতে হলে পরের টেস্টে জিততেই হবে পাকিস্তানকে।

প্রসঙ্গত, বিদেশের মাটিতে খুব বেশি জয় পায়নি বাংলাদেশ। মুশফিকুর জানান, “এটা আমার জীবনের সেরা একটা ইনিংস। কারণ, বিদেশের মাটিতে এর আগে আমরা খুব একটা ভালো খেলতে পারিনি। তাই সব ক্রিকেটাররা এই সিরিজ়ের জন্য অনেকদিন ধরে প্রস্তুতি নিচ্ছিল। এই সিরিজ়ের আগে আমরা প্রায় আড়াই মাস সময় পেয়েছিলাম। সাদা বলের ক্রিকেটাররা বিশ্বকাপ খেলছিল। কিন্তু বাকিরা এই সিরিজ়ের কথা মাথায় রেখে চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছিল। আমি কোচ এবং ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাতে চাই পাশে থাকার জন্য।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case