টি-২০ ক্রিকেটে নতুন রেকর্ড গড়ার মুখে ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল

টি-২০ ফর্ম্যাটে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল। আইপিএল-সহ বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগে বছরের পর বছর ধরে সাফল্যের সঙ্গে খেলেছেন রাসেল। এবার তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলার জন্য তৈরি হচ্ছেন।

Soumya Gangully | Published : Aug 12, 2023 11:37 AM IST

110
টি-২০ ফর্ম্যাটে নতুন রেকর্ড গড়তে চলেছেন ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টি-২০ ফর্ম্যাটে ৭০০-র বেশি রান ও ৪০০-র বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়তে চলেছেন আন্দ্রে রাসেল।

210
এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেই টি-২০ ফর্ম্যাটে নতুন ইতিহাস গড়ার মুখে আন্দ্রে রাসেল

টি-২০ ফর্ম্যাটে ৪০০ উইকেট নেওয়ার রেকর্ড গড়তে হলে আর মাত্র ৩টি উইকেট নিতে হবে আন্দ্রে রাসেলকে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেই তিনি এই রেকর্ড গড়তে পারেন।

310
আন্দ্রে রাসেলের সঙ্গে এই রেকর্ড গড়ার দৌড়ে আছেন আরও ২ তারকা অলরাউন্ডার

বাংলাদেশের অধিনায়ক শাকিব আল-হাসান ও ক্যারিবিয়ান তারকা ডোয়েন ব্র্যাভোও টি-২০ ফর্ম্যাটে ৭০০-র বেশি রান ও ৪০০-র বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়ার দৌড়ে আছেন। তবে তাঁরা আন্দ্রে রাসেলের চেয়ে পিছিয়ে।

410
আইপিএল-এর মতোই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও নাইট রাইডার্সের হয়েই খেলছেন আন্দ্রে রাসেল

আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার পাশাপাশি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলছেন আন্দ্রে রাসেল।

510
টি-২০ ফর্ম্যাটে বোলারদের মধ্যে সাফল্যের ক্ষেত্রে উপরের দিকেই আছেন আন্দ্রে রাসেল

আন্দ্রে রাসেলের আগে ৬ জন বোলার টি-২০ ফর্ম্যাটে ৪০০ বা তার বেশি উইকেট নেওয়ার নজির গড়েছেন। এবার সপ্তম বোলার হিসেবে এই নজির গড়তে চলেছেন রাসেল।

610
আইপিএল-এ কেকেআর তারকা আন্দ্রে রাসেলের ভবিষ্যৎ নিয়ে জল্পনা শুরু হয়েছে

ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেললেও, আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে আর হয়তো খেলার সুযোগ পাবেন না আন্দ্রে রাসেল। শোনা যাচ্ছে, আগামী মরসুমে ৭ জন ক্রিকেটারকে ছেড়ে দিচ্ছে কেকেআর। তাঁদের মধ্যে আছেন রাসেলও।

710
আইপিএল-এ পরপর কয়েকটি মরসুমে সাফল্য না পেয়ে চাপে পড়ে গিয়েছেন আন্দ্রে রাসেল

আন্দ্রে রাসেল দলে যোগ দেওয়ার পর এখনও পর্যন্ত একবারও আইপিএল চ্যাম্পিয়ন হতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। সেই কারণেই এবার দলে বদল আনতে চাইছে কেকেআর ম্যানেজমেন্ট। 

810
২০২৩-এর আইপিএল-এ আন্দ্রে রাসেলের পারফরম্যান্স একেবারেই আশানুরূপ হয়নি

এবারের আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে ১৪ ম্যাচ খেলে মাত্র ২২৭ রান করেন আন্দ্রে রাসেল। তিনি ৭টি ম্যাচে বোলিং করে ৯ উইকেট নেন।

910
আইপিএল-এ গত কয়েক মরসুম ধরেই ফিটনেস সংক্রান্ত সমস্যা রয়েছে আন্দ্রে রাসেলের

আন্দ্রে রাসেলের বয়স এখন ৩৫ বছর। তাঁর ফিটনেস নিয়ে সমস্যা রয়েছে। সব ম্যাচে তাঁকে বোলার হিসেবে ব্যবহার করা যায় না। সেই কারণেই ছেড়ে দেওয়ার কথা ভাবছে কলকাতা নাইট রাইডার্স।

1010
এক দশক ধরে আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন আন্দ্রে রাসেল

২০১৪ সালের আইপিএল থেকে কলকাতা নাইট রাইডার্সের অন্যতম ভরসা আন্দ্রে রাসেল। তবে এবার হয়তো তাঁকে কেকেআর থেকে বিদায় নিতে হবে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos