সৌরভের সঙ্গে ইগোর লড়াই ছিল বিরাটের, স্টিং অপারেশনে বিস্ফোরক চেতন শর্মা

ভারতীয় ক্রিকেট দলে কি সবকিছু ঠিকমতো চলছে না? একটি টেলিভিশন চ্যানেলের স্টিং অপারেশনে বিতর্ক তুঙ্গে উঠেছে। এই স্টিং অপারেশনে ভারতীয় ক্রিকেট সম্পর্কে একের পর এক বিস্ফোরক মন্তব্য করেছেন চেতন শর্মা।

Web Desk - ANB | Published : Feb 15, 2023 2:08 AM IST

বিসিসিআই-এর তৎকালীন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে ইগোর লড়াইয়ের জেরেই কি ভারতীয় দলের অধিনায়কত্ব হারাতে হয় বিরাট কোহলিকে? এই বিতর্ক ফের উস্কে দিলেন প্রধান নির্বাচক চেতন শর্মা। একটি স্টিং অপারেশনে তিনি দাবি করেছেন, সৌরভের সঙ্গে বিরাটের ইগোর লড়াই ছিল। ২০২১ সালের টি-২০ বিশ্বকাপের আগেই ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেন বিরাট। এরপর ওডিআই, টেস্ট দলের অধিনায়কের পদ থেকেও সরিয়ে দেওয়া হয় বিরাটকে। সেই সময় বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছিল, বিরাটকে অধিনায়কের পদে থেকে যাওয়ার অনুরোধ জানানো হয়েছিল। কিন্তু তিনি রাজি হননি। সাদা বলের ফর্ম্যাটে দু'জন আলাদা অধিনায়ক রাখা হবে না বলেই বিরাটকে সরিয়ে দেওয়া হয়। কিন্তু প্রধান নির্বাচকের দাবি, ঘটনা অন্য। এই স্টিং অপারেশন প্রকাশ্যে আসার পর বিতর্ক তুঙ্গে উঠেছে। চেতন অবশ্য বিতর্কের মুখে আর কোনও মন্তব্য করেননি।

২০২২ সালে টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ইংল্যান্ডের কাছে ভারতীয় দল ১০ উইকেটে হেরে যাওয়ার পরেই দল নির্বাচন কমিটিকে বরখাস্ত করে বিসিসিআই। কিন্তু এরপরেও প্রধান নির্বাচক হিসেবে থেকে গিয়েছেন চেতন। আইসিসি টুর্নামেন্ট ও এশিয়া কাপে ভারতীয় দলের পারফরম্যান্স ভালো না হওয়া সত্ত্বেও প্রধান নির্বাচককে কেন সরানো হল না, সেই প্রশ্ন উঠেছিল। এবার সেই চেতনই সৌরভ, বিরাট, জসপ্রীত বুমরা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করলেন। ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় ও প্রাক্তন অধিনায়ক বিরাটের সঙ্গে হওয়া গোপন কথাবার্তাও প্রকাশ্যে এসেছেন। প্রধান নির্বাচকের দাবি, অনেক ক্রিকেটারই ৮০ থেকে ৮৫ শতাংশ ফিট হয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার জন্য ইঞ্জেকশন নেন। স্ট্রেস ফ্র্যাকচারের পর ২০২২-এর সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজের দলে বুমরাকে ফেরানো নিয়ে তাঁর সঙ্গে টিম ম্যানেজমেন্টের মতবিরোধ তৈরি হয়েছিল বলেও দাবি করেছেন চেতন। এখনও জাতীয় দলের বাইরে বুমরা। তিনি কবে আবার ভারতীয় দলের হয়ে খেলবেন সেটা কেউই বলতে পারছেন না।

বিসিসিআই-এর সঙ্গে হওয়া চুক্তি অনুযায়ী এভাবে প্রকাশ্যে দলের গোপন বিষয় নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে পারেন না জাতীয় নির্বাচকরা। এই কারণে স্টিং অপারেশন প্রকাশ্যে আসার পরেই চেতনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে বিসিসিআই। এ ব্যাপারে বিসিসিআই-এর এক কর্তা বলেছেন, ‘চেতনের ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত নেবেন বিসিসিআই সচিব জয় শাহ। দলের গোপন কথা বাইরে আনার পর এবার ওডিআই ও টেস্ট দলের অধিনায়ক রোহিত শর্মা, টি-২০ দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়া দল নির্বাচন সংক্রান্ত বৈঠকে চেতনের সঙ্গে কথা বলতে চাইবে কি না সেই প্রশ্নও রয়েছে।’

আরও পড়ুন-

প্রথম ম্যাচে গুজরাটের সামনে মুম্বই, ঘোষিত উইমেনস প্রিমিয়ার লিগের সূচি

উইমেনস প্রিমিয়ার লিগের নিলাম, ৩.৪০ কোটি টাকা দিয়ে স্মৃতি মন্ধানাকে নিল আরসিবি

'নমস্কার বেঙ্গালুরু', সমর্থকদের বার্তা নিলামে সবচেয়ে বেশি দর পাওয়া স্মৃতির

Read more Articles on
Share this article
click me!