ফিট হয়ে উঠেছেন, দ্বিতীয় টেস্ট ম্যাচের আগেই ভারতীয় দলে যোগ দিচ্ছেন শ্রেয়াস আইয়ার

নাগপুুরে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ শুরু হওয়ার আগে ভারত ও অস্ট্রেলিয়া দু'দলই একাধিক ক্রিকেটারের চোট নিয়ে সমস্যায় পড়ে গিয়েছিল। তবে সেই সমস্যা কাটিয়ে উঠছে ভারতীয় দল।

Web Desk - ANB | Published : Feb 14, 2023 3:06 PM IST

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচের আগের ভারতীয় দলের জন্য ভালো খবর। কোমরের চোট সারিয়ে ফিট হয়ে উঠেছেন মিডল অর্ডার ব্যাটার শ্রেয়াস আইয়ার। তিনি ভারতীয় দলে যোগ দিচ্ছেন। বিসিসিআই-এর মেডিক্যাল টিম এই ব্যাটারকে ফিট ঘোষণা করেছে। এরপরেই ভারতীয় দলে যোগ দিচ্ছেন শ্রেয়াস। বিসিসিআই সচিব জয় শাহ এক বিবৃতিতে জানিয়েছেন, ‘ভারতের ব্যাটার শ্রেয়াস আইয়ার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে সফলভাবে রিহ্যাব সম্পূর্ণ করেছেন। তাঁর কোমরে চোট ছিল। তাঁকে এখন ফিট ঘোষণা করেছে বিসিসিআই মেডিক্যাল টিম। ভারত-অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্ট ম্যাচের আগে নয়াদিল্লিতে ভারতীয় দলে যোগ দেবেন শ্রেয়াস।’ তবে দলে ফিরলেও, শ্রেয়াস দিল্লিতে খেলার সুযোগ পাবেন কি না সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। নাগপুরে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে বড় রান পাননি কে এল রাহুল ও সূর্যকুমার যাদব। শুবমান গিল যদি রোহিত শর্মার সঙ্গে ওপেন করার সুযোগ পান, তাহলে মিডল অর্ডারে সুযোগ পেতে পারেন শ্রেয়াস। তবে টিম ম্যানেজমেন্ট প্রথম টেস্ট ম্যাচের দলে বদল আনবে কি না, সেটা জানা যায়নি। 

গত বছরের শেষদিকে বাংলাদেশ সফরে দু'টি টেস্ট ম্যাচেই খেলেন শ্রেয়াস। তবে এরপর কোমরের চোটের জন্য দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে খেলার সুযোগ পাননি এই ব্যাটার। চোট সারাতে তিনি বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যান। সেখানেই তাঁর রিহ্যাব চলছিল। ট্রেনার এস রজনীকান্তের সঙ্গে রিহ্যাব চালাচ্ছিলেন শ্রেয়াস। দ্বিতীয় টেস্ট ম্যাচের আগে এই ব্যাটার জাতীয় দলে যোগ দেবেন কি না সেটা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। চোট পাওয়া তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে রঞ্জি ট্রফি ম্যাচ খেলে ফিটনেসের প্রমাণ দিয়ে জাতীয় দলে ফিরতে হয়েছে। সেই কারণে বিভিন্ন মহল থেকে বলা হচ্ছিল, শ্রেয়াসকে হয়তো ইরানি কাপ খেলে ফিটনেসের প্রমাণ দিয়ে তারপর জাতীয় দলে ফিরতে হবে। কিন্তু এই ব্যাটারকে সরাসরি জাতীয় দলে নেওয়া হল।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের জন্য ঘোষিত ভারতীয় দলে আছেন- রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল (সহ-অধিনায়ক), শুবমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কে এস ভরত (উইকেটকিপার), ঈশান কিষান (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব ও সূর্যকুমার যাদব।

আরও পড়ুন-

অস্ট্রেলিয়া একটা সেশনের মধ্যেই অলআউট হয়ে যাবে ভাবিনি, বললেন রোহিত

লন্ডনের রেস্তোরাঁয় একসঙ্গে গিয়েছিলেন শুবমান-সারা! ভ্যালেন্টাইনস ডে-তে তুঙ্গে জল্পনা

ভারত-অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরু হওয়ার আগেই নিঃশেষিত টিকিট

Read more Articles on
Share this article
click me!