Rahul Dravid: স্ত্রীর সঙ্গে কংক্রিটের স্ল্যাবে বসে ছেলের খেলা দেখছেন দ্রাবিড়, সারল্যে মুগ্ধ অনুরাগীরা

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এবং বর্তমানে প্রধান কোচ রাহুল দ্রাবিড় বরাবরই সহজ-সরল জীবনযাপনে অভ্যস্ত। এত সাফল্য, খ্যাতিও দ্রাবিড়ের জীবনযাপনে বদল আনতে পারেনি।

Soumya Gangully | Published : Dec 2, 2023 9:47 AM IST / Updated: Dec 02 2023, 04:05 PM IST

ছেলে সমিত দ্রাবিড় কর্ণাটকের অনূর্ধ্ব-১৬ দলের হয়ে কোচবিহার ট্রফির ম্যাচ খেলছেন। সেই ম্যাচ দেখতে স্ত্রী বিজেতা দ্রাবিড়কে নিয়ে মাইসুরুর এস ডি এন আর ডব্লু গ্রাউন্ডে হাজির হন রাহুল দ্রাবিড়। তাঁরা কংক্রিটের স্ল্যাবে বসে খেলা দেখেন। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা ব্যাটার, ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক এবং বর্তমানে প্রধান কোচ এভাবে খোলা জায়গায় বসে খেলা দেখেন। এই ছবি দেখে তাঁর অনুরাগীরা মুগ্ধ। অনেকেই দ্রাবিড়ের সারল্যের কথা বলছেন। তবে দ্রাবিড় বরাবরই এরকম। আন্তর্জাতিক ক্রিকেট খেলার সময় তিনি বেশিরভাগ সময়ই সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, ভিভিএস লক্ষ্মণদের খ্যাতির আড়ালে থাকতেন। কোচ হিসেবে দারুণ সাফল্য পাওয়ার পরেও বদলাননি দ্রাবিড়।

তৈরি হচ্ছেন সমিত

এখন কর্ণাটকের অনূর্ধ্ব-১৬ দলের হয়ে খেলছেন সমিত। শুক্রবার উত্তরাখণ্ডের বিরুদ্ধে কর্ণাটকের ম্যাচ দেখতে যান তাঁর বাবা-মা। সমিত সম্প্রতি কর্ণাটকের হয়ে বিনু মাঁকড় ট্রফিতে খেলার সুযোগ পান। তবে সেই টুর্নামেন্টে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। যদিও খেলায় ওঠা-পড়া লেগেই থাকে। ক্রিকেট মহলের আশা, বাবার মতোই লড়াই করে বড় মঞ্চের জন্য তৈরি হবেন সমিত।

 

 

দ্রাবিড়ের ২ ছেলেই ক্রিকেটার

অলরাউন্ডার হয়ে উঠছেন সমিত। সম্প্রতি মুম্বইয়ের বিরুদ্ধে ৯৫ বলে ৮৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। এই ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি। এই ম্যাচেই ১০ ওভার বোলিং করে ৫৯ রান দিয়ে ২ উইকেট নেন সমিত। তাঁর ভাই আনভয়ও পেশাদার ক্রিকেটার হয়ে ওঠার পথে। কর্ণাটকের অনূর্ধ্ব-১৪ দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন দ্রাবিড়ের ছোট ছেলে। সমিত ও আনভয় ভবিষ্যতে জাতীয় দলের হয়ে খেলুন, এটাই চাইছেন তাঁর অনুরাগীরা। ভারতের অনূর্ধ্ব-১৯ ও এ দলের কোচ থাকার সময় অনেক তরুণ ক্রিকেটারকে তৈরি করেছেন দ্রাবিড়। এবার তিনি নিজের ছেলেদেরও তৈরি করছেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Rahul Dravid: বিসিসিআই-এর নতুন চুক্তিতে সই করেননি, জানালেন দ্রাবিড়

Rahul Dravid:ভারতীয় দলের হেডকোচ রাহুল দ্রাবিড়, 'দেওয়াল'এর ওপরই ভরসা রাখল বিসিসিআই

Read more Articles on
Share this article
click me!