Rohit Sharma: শিলিগুড়ির স্কুলে ক্রিকেট অ্যাকাডেমি, আসতে পারেন রোহিত শর্মা

ভারতীয় ক্রিকেটের নতুন প্রজন্মকে তৈরি করার লক্ষ্যে বাংলায় ক্রিকেট অ্যাকাডেমি তৈরি করছেন রোহিত শর্মা। তিনি নিজেই শিলিগুড়িতে আসতে পারেন।

Soumya Gangully | Published : Feb 4, 2024 1:04 PM IST / Updated: Feb 04 2024, 07:27 PM IST

শিলিগুড়ির একটি স্কুলে চালু হতে চলেছে রোহিত শর্মার ক্রিকেট অ্যাকাডেমি 'ক্রিক কিংডম'। এপ্রিলে এই অ্যাকাডেমির উদ্বোধন হওয়ার কথা। আন্তর্জাতিক ক্রিকেট ও আইপিএল-এ খেলার মাঝে সময় পেলে শিলিগুড়িতে আসতে পারেন রোহিত। আইপিএল-এর সূচি এখনও প্রকাশ করা হয়নি। তবে ক্রিকেট মহলে শোনা যাচ্ছে, মার্চের চতুর্থ সপ্তাহে শুরু হতে পারে আইপিএল। ফলে এপ্রিলে অ্যাকাডেমি উদ্বোধনের সময় হয়তো শিলিগুড়িতে আসতে পারবেন না রোহিত। তবে পরবর্তী সময়ে তিনি উত্তরবঙ্গে আসতে পারেন। এই ক্রিকেট অ্যাকাডেমির বিষয়ে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি। মোট কতজন শিক্ষার্থী ও প্রশিক্ষক থাকবেন, সে বিষয়েও কিছু জানা যায়নি। তবে আধুনিক ক্রিকেট অ্যাকাডেমিতে বিজ্ঞানসম্মত প্রশিক্ষণের জন্য যা যা উপকরণ থাকা দরকার, সে সবই রোহিতের অ্যাকাডেমিতে থাকবে বলে জানা গিয়েছে।

বিশাখাপত্তনম টেস্ট ম্যাচ খেলতে ব্যস্ত রোহিত

ভারতের যে কয়েকজন ক্রিকেটার ৩ ফর্ম্যাটেই জাতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন, তাঁদের অন্যতম রোহিত। তাঁর নেতৃত্বে ২০২৩ সালে ওডিআই বিশ্বকাপ ফাইনাল খেলে ভারতীয় দল। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালও খেলেছে ভারত। জুনে টি-২০ বিশ্বকাপেও হয়তো ভারতীয় দলের নেতৃত্বে থাকবেন রোহিতই। তাঁর নেতৃত্বে এখনও পর্যন্ত আইসিসি টুর্নামেন্ট জিততে পারেনি ভারতীয় দল। এই অধরা সাফল্য অর্জনের লক্ষ্যেই তৈরি হচ্ছেন রোহিত

ইংল্যান্ডের বিরুদ্ধে বড় স্কোরের লক্ষ্যে রোহিত

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে এখনও পর্যন্ত বড় স্কোর করতে পারেননি রোহিত। বিশাখাপত্তনমে চলতি টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ১৪ রান করে আউট হয়ে যান ভারতের অধিনায়ক। এরপর দ্বিতীয় ইনিংসে ১৩ রান করেন তিনি। এই সিরিজে আরও ৩টি ম্যাচ আছে। সেই ম্যাচগুলিতে বড় স্কোর করাই রোহিতের লক্ষ্য। তিনি সমালোচকদের জবাব দিতে চান।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: বিশাখাপত্তনম টেস্ট জিততে চতুর্থ দিন ভারতের দরকার ৯ উইকেট

Ranji Trophy: মোহিত অবস্থীর ৭ উইকেট, ইডেনে মুম্বইয়ের বিরুদ্ধে ইনিংসে হার বাংলার

Read more Articles on
Share this article
click me!