Sachin Tendulkar: ভূস্বর্গে ক্রিকেটের ঈশ্বর, রাস্তায় করলেন ব্যাটিং, ভাইরাল ভিডিও

ঢেঁকি স্বর্গে গেলেও ভান ভাঙে। একইভাবে ভূস্বর্গ কাশ্মীরে বেড়াতে গিয়েও ক্রিকেটে মেতে সচিন তেন্ডুলকর। ব্যাট তৈরির কারখানায় যেমন তাঁকে দেখা গেল, তেমনই রাস্তায় স্থানীয় যুবকদের সঙ্গে ক্রিকেট খেললেন এই কিংবদন্তি।

Soumya Gangully | Published : Feb 22, 2024 10:43 AM IST / Updated: Feb 22 2024, 05:01 PM IST

রাস্তায় কাগজের প্যাকিং বক্সের উপর ছোট জ্যারিকেন বসিয়ে উইকেট করা হয়েছে। এভাবেই চলছে ক্রিকেট খেলা। হঠাৎ সেখানে একটি গাড়ি থামল। গাড়ি থেকে নেমে এলেন ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকর। তিনি খেলার জায়গায় এগিয়ে গেলেন। ব্যাট চেয়ে নিয়ে স্টান্স নিলেন সচিন। স্থানীয় এক যুবকের বোলিংয়ে ব্যাটিং শুরু করলেন তিনি। স্থানীয়রা তখন অভিভূত। পরিচিত ভঙ্গিতেই ব্যাটিং শুরু করলেন সচিন। বড় শটও খেললেন। কয়েকটি বল খেলার পর আউট হচ্ছেন না দেখে ব্যাটের হ্যান্ডলের বদলে ব্লেড ধরে একটি শট খেললেন। তাতেও আউট হলেন না। এরপর স্থানীয়দের সঙ্গে ছবি তুলে সেখান থেকে চলে গেলেন সচিন। এই ঘটনা দেখা গেল কাশ্মীরের গুলমার্গে। স্থানীয়দের সঙ্গে সচিনের ক্রিকেট খেলার সাক্ষী থাকলেন স্ত্রী অঞ্জলি ও মেয়ে সারা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও।

সচিনের সফর ঘিরে উচ্ছ্বসিত ভূস্বর্গ

কাশ্মীর ভ্রমণের শুরু থেকেই সচিনকে ঘিরে সবার উচ্ছ্বাসের ছবি দেখা যাচ্ছে। উড়ানে সহযাত্রীরা 'সচিন-সচিন' চিৎকার শুরু করে দেন। এরপর উপত্যকায় পৌঁছে একটি ব্যাট তৈরির কারখানায় যান মাস্টার ব্লাস্টার। সেখানে তিনি ব্যাট তৈরির কাঠ হাতে তুলে নেন, কর্মীদের সঙ্গে কথা বলেন, ব্যাটের সাহায্য বল জাগলিংও করেন। সোশ্যাল মিডিয়ায় সচিন লিখেছেন, ‘আমাকে প্রথম ব্যাট দিয়েছিল বোন। সেই ব্যাট কাশ্মীরের উইলো কাঠ দিয়ে তৈরি হয়েছিল। আমি এখন এখানে আছি। ফলে কাশ্মীরের উইলো ব্যাট আমার প্রাপ্য। একটি আকর্ষণীয় তথ্য হল, আমার প্রিয় ব্যাটগুলিতে মাত্র ৫-৬টি গ্রেইন থাকত। এর অর্থ, সেই ব্যাটগুলি ৫-৬ বছরের পুরনো। আপনাদের ব্যাটে কতগুলি গ্রেইন আছে?’

 

 

কাশ্মীরের পর্যটনে উৎসাহ সচিনের

সচিন বেড়াতে যাওয়ায় কাশ্মীরে পর্যটকের সংখ্যা বৃদ্ধি পাবে বলে আশা করছেন স্থানীয় বাসিন্দারা। প্রশাসনও সচিনের এই সফরে উৎসাহিত হয়ে উঠেছে।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohammed Shami: অস্ত্রোপচার করাতে হবে, আইপিএল-এ খেলছেন না মহম্মদ শামি

IPL 2024: ২২ মার্চ চেন্নাইয়ে আইপিএল-এর উদ্বোধনী ম্যাচ, খবর বিসিসিআই সূত্রে

Read more Articles on
Share this article
click me!