Mohammed Shami: অস্ত্রোপচার করাতে হবে, আইপিএল-এ খেলছেন না মহম্মদ শামি

এবারের আইপিএল শুরু হওয়ার আগেই ধাক্কা খেল গত ২ বারের ফাইনালিস্ট গুজরাট টাইটানস। তারকা পেসারকে এবারের আইপিএল-এ পাচ্ছে না শুবমান গিল, ঋদ্ধিমান সাহার দল।

Soumya Gangully | Published : Feb 22, 2024 9:35 AM IST / Updated: Feb 22 2024, 03:57 PM IST

বাঁ গোড়ালির চোট সারানোর জন্য অস্ত্রোপচার করাতে হবে। এই কারণে এবারের আইপিএল-এ খেলতে পারছেন না গুজরাট টাইটানসের তারকা পেসার মহম্মদ শামি। এর ফলে তাঁর দল বড় ধাক্কা খেল। ওডিআই বিশ্বকাপের পর থেকেই মাঠের বাইরে শামি। দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারেননি এই পেসার। দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজেও খেলতে পারছেন না তিনি। এবার বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, অস্ত্রোপচার করাতে ইংল্যান্ডে যাবেন শামি। এই পেসার আইপিএল থেকে ছিটকে যাওয়ায় সমস্যায় পড়ে গেল গুজরাট টাইটানস। গত ২ বার আইপিএল-এ দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়া পুরনো দল মুম্বই ইন্ডিয়ানসে ফিরে গিয়েছেন। গুজরাট টাইটানসের নতুন অধিনায়ক নির্বাচিত হয়েছেন শুবমান গিল। তাঁকে নতুন করে দল সাজাতে হচ্ছে।

টি-২০ বিশ্বকাপের আগে ফিট হবেন শামি?

২০২৩ সালে দেশের মাটিতে ওডিআই বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখান শামি। তিনিই বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নেন। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ ফাইনালে খেলার পর থেকেই মাঠের বাইরে এই পেসার। তিনি টি-২০ বিশ্বকাপের আগে ফিট হয়ে উঠতে পারবেন কি না এখনই বলা সম্ভব নয়। এ বিষয়ে বিসিসিআই-এর এক কর্তা জানিয়েছেন, 'জানুয়ারির শেষ সপ্তাহে লন্ডনে গিয়েছিল শামি। সেখানে গোড়ালির চোট সারানোর জন্য ও বিশেষ ইঞ্জেকশন নেয়। ওকে সেই সময় চিকিৎসকরা বলেন, ৩ সপ্তাহ পর থেকে ও হাল্কা দৌড় শুরু করতে পারবে। তারপর ও ধীরে ধীরে ফিট হয়ে যাবে। কিন্তু সেই ইঞ্জেকশনে কোনও কাজ হয়নি। এখন অস্ত্রোপচারই একমাত্র উপায়। ও কয়েকদিনের মধ্যেই অস্ত্রোপচার করাতে ইংল্যান্ডে যাবে। ওর আইপিএল-এ খেলার প্রশ্নই নেই।'

অস্ট্রেলিয়া সফরে যেতে পারবেন শামি?

অক্টোবর-নভেম্বরে দেশের মাটিতে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজেও হয়তো খেলতে পারবেন না শামি। অস্ট্রেলিয়া সফরের আগে ফিট হয়ে ওঠার চেষ্টা করবেন এই পেসার।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: ২২ মার্চ চেন্নাইয়ে আইপিএল-এর উদ্বোধনী ম্যাচ, খবর বিসিসিআই সূত্রে

IPL 2024: আইপিএল-এ ধোনির দলের ব্র্যান্ড অ্যাম্বাসাডার ক্যাটরিনা কাইফ

IPL 2024: মার্ক উডের পরিবর্তে লখনউ সুপার জায়ান্টসে ক্যারিবিয়ান তারকা শামার জোশেফ

Read more Articles on
Share this article
click me!