ICC World Cup 2023: ডিজনি প্লাস হটস্টারে বিনামূল্যে দেখা যাবে এশিয়া কাপ, বিশ্বকাপ

কয়েক মাস আগেই জিও সিনেমায় বিনামূল্যে দেখা গিয়েছিল বিশ্বকাপ ফুটবল। এবার অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টার বিনামূল্যে ওডিআই বিশ্বকাপ, এশিয়া কাপ দেখাবে।

Web Desk - ANB | Published : Jun 9, 2023 8:48 AM IST / Updated: Jun 09 2023, 03:11 PM IST

এ বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে ওডিআই বিশ্বকাপ। ২২ গজে লড়াই করবেন বিরাট কোহলি, বাবর আজমরা। সেই লড়াই দর্শকদের সামনে তুলে ধরার জন্য লাইভ স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলির মধ্যেও প্রতিযোগিতা চলছে। জিও সিনেমাকে টেক্কা দিতে ওডিআই বিশ্বকাপ ও এশিয়া কাপকে হাতিয়ার করতে চাইছে অপর একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টার। এই প্ল্যাটফর্মের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, ওডিআই বিশ্বকাপ ও এশিয়া কাপ বিনামূল্যে দেখার সুযোগ দেওয়া হবে। জিও সিনেমা এর আগে বিনামূল্যে কাতার বিশ্বকাপ, সদ্য শেষ হওয়া আইপিএল বিনামূল্যে দেখার সুযোগ দিয়েছে। আইপিএল-এ দর্শক সংখ্যার বিচারে নতুন রেকর্ড গড়েছে জিও সিনেমা। এই প্ল্যাটফর্মে একই সময়ে আইপিএল দেখেছেন আড়াই কোটিরও বেশি দর্শক। পাশাপাশি টেলিভিশন চ্যানেলেও আইপিএল দেখেছেন রেকর্ড সংখ্যক দর্শক। এবার ওডিআই বিশ্বকাপ ও এশিয়া কাপে দর্শকদের আকর্ষণ করার চেষ্টায় ডিজনি প্লাস হটস্টার। এখন দর্শকদের বড় অংশ মোবাইল ফোন বা ল্যাটপপে ম্যাচ দেখেন। তাঁদেরই আকর্ষণ করতে চাইছে ডিজনি প্লাস হটস্টার।

সরকারিভাবে ডিজনি প্লাস হটস্টারের পক্ষ থেকে জানানো হয়েছে, মোবাইল অ্যাপে দর্শকদের জন্য আরও সুবিধার ব্যবস্থা করা হচ্ছে। দর্শকরা যাতে কোনওরকম বিঘ্ন ছাড়া লাইভ স্ট্রিমিং দেখার সুযোগ পান সেই ব্যবস্থা রাখা হচ্ছে। দেশের মাটিতে আইসিসি টুর্নামেন্টে ভারতীয় দলের সব ম্যাচ সম্প্রচারের স্বত্ব পেয়েছে ডিজনি প্লাস হটস্টার। ফলে এই প্ল্যাটফর্ম আরও দর্শকের কাছে পৌঁছে যেতে চাইছে। এই প্ল্যাটফর্মের পক্ষ থেকে শুক্রবার জানানো হয়েছে, ভারতের কোটি কোটি ক্রিকেটপ্রেমী যাতে আরও ভালোভাবে ম্যাচ দেখার সুযোগ পান সেই ব্যবস্থা করা হচ্ছে। দর্শকরা ম্যাচ দেখার নতুন অভিজ্ঞতা অর্জন করতে পারবেন বলেই দাবি এই প্ল্যাটফর্মের।

মোবাইল অ্যাপে বিনামূল্যে ওডিআই বিশ্বকাপ, এশিয়া কাপ দেখার সুযোগ দেওয়া হলেও, টেলিভিশন অ্যাপেও সেই সুযোগ দেওয়া হবে কি না, সে ব্যাপারে এখনও কিছু জানানো হয়নি। ভারতে স্টার স্পোর্টস নেটওয়ার্কে দেখা যাবে ওডিআই বিশ্বকাপ। তবে টেলিভিশনে ফ্রি টু এয়ার চ্যানেলে বিশ্বকাপ দেখার সুযোগ পাওয়ার আশা কম।

সেপ্টেম্বরে এশিয়া কাপ হওয়ার কথা। তবে এই টুর্নামেন্ট আদৌ হবে কি না সেটাই অনিশ্চিত। ফলে এখনই এশিয়া কাপের দিনক্ষণ বলা সম্ভব হচ্ছে না। এশিয়া কাপের বিকল্প হিসেবে অন্য কোনও টুর্নামেন্টও হতে পারে। সম্প্রচারকারীরা অবশ্য তৈরি।

আরও পড়ুন-

WTC Final 2023: দ্বিতীয় দিনের শেষে ৩১৮ রানে পিছিয়ে, ওভালে কোণঠাসা ভারত

WTC Final 2023: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ১১১ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন স্মিথ-হেড

শেষ বলে জাদেজার কামাল, পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস

Read more Articles on
Share this article
click me!