Salil Ankola: একসময় খেলেছেন সচিন, সৌরভের সঙ্গে, অভিনয় করেছেন রূপোলি পর্দায়ও, কেমন আছেন এককালের তারকা ক্রিকেটার?

একসময় আইসিসি বিশ্বকাপে দেশের হয়ে প্রতিনিধিত্বও করেছিলেন। কিন্তু তারপর? কোথায় হারিয়ে গেলেন এই তারকা?

Ishanee Dhar | Published : Nov 12, 2023 8:02 AM IST

একসময় খেলেছিলেন ক্রিকেটের বাদশা সচিন তেন্ডুলকারের সঙ্গে, অভিনয় করেছেন বলিউডেও। একসময়ের ফাস্ট বোলার, নিজের অসাধারণ প্রতিভা দিয়ে জায়গা করে নিয়েছিলেন ভারতীয় দলেও। একসময় আইসিসি বিশ্বকাপে দেশের হয়ে প্রতিনিধিত্বও করেছিলেন। কিন্তু তারপর? কোথায় হারিয়ে গেলেন এই তারকা? বর্তমানে অন্ধকারে জীবন কাটছে সেই তারকার। জানেন কি কেমন আছেন প্রাক্তন ক্রিকেটার ও অভিনেতা সলিল আনকোলা?

ক্রিকেট বিশ্বে প্রবেশ করেই নাম করেছিলেন মহারাষ্ট্রের এই ফাস্ট বোলার। কেরিয়ারের শুরুতেই খেলেছিলেন সচিনের সঙ্গে। বিশ্বকাপে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গেও খেলেছেন তিনি। তবে কেরিয়ার যখন মধ্যগগণে তখনই চোট পেয়ে একরকম শেষ হয়ে যায় অ্যাঙ্কোলার কেরিয়ার। ১৯৮৮ সালে মহারাষ্ট্রের হয়ে প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক করেন। প্রথম মরশুমেই ২৭টি উইকেট নিয়ে তিনি জাতীয় নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেন। এরপরই ভারতের হয় প্রথম ম্যাচ খেলতে নামেন তিনি, প্রতিপক্ষ পাকিস্তান। ভারতীয় দলের হয়ে আট বছর ধরে খেলেছেন তিনি। তবে চোট পাওয়ার পর আর মাঠে নামতে পারেননি সলিল। ১৯৯৬ বিশ্বকাপে তাঁকে দেখা গেলেও পারফর্ম্যান্স ছিল তলানিতে। ২০টি ওয়ানডেতে মাত্র ১৩টি উইকেট নেন। একটিমাত্র টেস্টে ২টি উইকেট নেন তিনি। পরে ১৯৯৭-এর ক্রিকেট থেকে বাদ পরেন। এরপরই মাত্র ২৮ বছর বয়সে সমস্ত ফরম্যাট থেকে অবসর নেন তিনি।

এরপর রূপোলি পর্দায় কেরিয়ার শুরু করেন এই ক্রিকেট তারকার। ২০০০ সালে সঞ্জয় দত্ত অভিনীত 'কুরুক্ষেত্র'-তে অভিনয় করেন তিনি। ২০০৩ সালে জায়েদ খানের প্রথম ছবি চুরা লিয়া হ্যায় তুমনেতে খলনায়কের ভূমিকায় দেখা যায় তাকে। বেশ কিছু টিভি শো-তেও দেখা গিয়েছে এই তারকাকে। তবে ২০০৮ সাল থেকে বলিউডেও কাজ কমতে থাকে তাঁর। জানা যায় এরপরই মানসিক ও শারীরিক সমস্যায় ভুগতে থাকেন তিনি। তখন থেকেই মদের নেশায় ডুবে যান তিনি।

Share this article
click me!