India Vs Netherlands: ডাচদের বিরুদ্ধে ম্যাচের আগে দীপাবলি উদযাপন ভারতীয় দলের

রবিবার কালীপুজোর দিন বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে এবারের ওডিআই বিশ্বকাপে লিগ পর্যায়ের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হচ্ছে ভারত।

Soumya Gangully | Published : Nov 11, 2023 7:43 PM IST / Updated: Nov 12 2023, 01:57 AM IST

এবারের ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলের অন্যতম ভরসা উইকেটকিপার-ব্যাটার কে এল রাহুল। রবিবার তাঁর নিজের শহর বেঙ্গালুরুতে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচ। এই ম্যাচের আগে ফুরফুরে মেজাজে ভারতীয় ক্রিকেটাররা। ডাচদের বিরুদ্ধে জয়ই একমাত্র লক্ষ্য থাকলেও, এই ম্যাচে ভারতীয় দলের উপর কোনও চাপ নেই। সেই কারণেই ম্যাচের আগের দিন দীপাবলি উদযাপন করলেন ভারতীয় দলের সদস্যরা। সোশ্যাল মিডিয়ায় সতীর্থদের সঙ্গে দীপাবলি উদযাপনের ছবি শেয়ার করেছেন রাহুল। তিনি দলের পক্ষ থেকে সবাইকে দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন। ভারতীয় দলের সব সদস্যের পরনেই ছিল পাঞ্জাবি। নেদারল্যান্ডসের বিরুদ্ধে সহজ জয়ে দীপাবলির আনন্দ বাড়িয়ে দেওয়াই ভারতীয় দলের লক্ষ্য। তবে আগামী রবিবার চ্যাম্পিয়ন হতে পারলে আরও ভালোভাবে দীপাবলি উদযাপন করতে পারবে ভারত।

ঘরের মাঠে বড় স্কোরের লক্ষ্যে রাহুল

কয়েক মাস আগে পর্যন্ত খারাপ ফর্মের জন্য তীব্র সমালোচনার মুখে পড়তে হয় রাহুলকে। তাঁকে সোশ্যাল মিডিয়ায় ক্রমাগত ব্যঙ্গ করা হচ্ছিল। আইপিএল চলাকালীন চোট পান রাহুল। চোট সারানোর জন্য তাঁকে অস্ত্রোপচার করাতে হয়। ফিট হয়ে এশিয়া কাপে জাতীয় দলে ফিরেই ভালো পারফরম্যান্স দেখিয়ে সমালোচকদের মুখ বন্ধ করে দেন রাহুল। এবারের ওডিআই বিশ্বকাপে ভালো পারফরম্যান্সই দেখাচ্ছেন এই উইকেটকিপার-ব্যাটার। ঈশান কিষান দলে থাকলেও, রাহুলকেই উইকেটকিপার হিসেবে খেলানো হচ্ছে। রবিবার ঘরের মাঠেও ভালো পারফরম্যান্স দেখানোই রাহুলের লক্ষ্য। তবে তাঁর আসল লক্ষ্য সেমি-ফাইনাল ও ফাইনালে ভালো পারফরম্যান্স দেখিয়ে ভারতকে তৃতীয়বার ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন করা। ২০১৯ সালের ওডিআই বিশ্বকাপের সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে গিয়েছিল ভারত। এবার সেই হারের বদলা নেওয়াই ভারতীয় দলের লক্ষ্য।

 

 

রবিবারের ম্যাচের জন্য তৈরি চিন্নাস্বামী স্টেডিয়াম

বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি মঙ্গলম চিন্নাস্বামীর নামেই বেঙ্গালুরুর স্টেডিয়ামটির নামকরণ করা হয়েছে। এই স্টেডিয়ামের গ্যালারিতে প্রায় ৪০,০০০ দর্শক বসে খেলা দেখতে পারেন। এখানেই ১৯৯৬ সালের ওডিআই বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পাকিস্তানকে হারিয়েছিল ভারত। আরও অনেক স্মরণীয় ম্যাচ হয়েছে চিন্নাস্বামী স্টেডিয়ামে। সেই তুলনায় রবিবারের ম্যাচটি নেহাতই সাদামাটা। তবে যেহেতু ওডিআই বিশ্বকাপের ম্যাচ এবং ভারতীয় দল খেলছে, সেই কারণে গ্যালারির প্রতিটি আসন পূর্ণ থাকবে বলে আশা করা হচ্ছে। এই ম্যাচের মাধ্যমেই সেমি-ফাইনালের প্রস্তুতি সেরে নিতে চাইছে ভারতের টিম ম্যানেজমেন্ট। এরপর বুধবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমি-ফাইনাল খেলতে হবে।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Netherlands: সেমি-ফাইনালের মহড়া, ডাচদের বিরুদ্ধে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার লক্ষ্যে ভারত

India Vs New Zealand: ৪ বছর পর ফের ওডিআই বিশ্বকাপ সেমি-ফাইনালে ভারত বনাম নিউজিল্যান্ড

Read more Articles on
Share this article
click me!