England vs Pakistan: পাকিস্তানকে হারিয়ে সম্মানরক্ষা, চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা অর্জন ইংল্যান্ডের

এবারের ওডিআই বিশ্বকাপে ভালো পারফরম্যান্স দেখাতে না পারলেও, শেষ ম্যাচে পাকিস্তানকে হারিয়ে কিছুটা সম্মানরক্ষা করল গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

Soumya Gangully | Published : Nov 11, 2023 7:01 PM IST / Updated: Nov 12 2023, 01:04 AM IST

৯ ম্যাচ খেলে ৬ পয়েন্ট। ৭ নম্বরে থেকে এবারের ওডিআই বিশ্বকাপ অভিযান শেষ করল গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। তবে কয়েকদিন আগে পর্যন্ত পয়েন্ট তালিকায় সবার শেষে থাকার পর ৭ নম্বরে শেষ করা কিছুটা সম্মানজনক। শনিবার ইডেন গার্ডেন্সে পাকিস্তানের বিরুদ্ধে ৯৩ রানে জয় পাওয়ার সুবাদে ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা অর্জন করল ইংল্যান্ড। এটাই জস বাটলারের দলের একমাত্র সান্ত্বনা। চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা অর্জন করতে না পারলে ইংল্যান্ডের লজ্জা বাড়ত। সেটুকু মানরক্ষা করতে পারলেন বেন স্টোকসরা। এরপর দল গুছিয়ে নিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো পারফরম্যান্স দেখানোই ইংল্যান্ডের লক্ষ্য।

ইংল্যান্ডের জয়ের নায়ক স্টোকস

ইডেনে পাকিস্তানের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ৩৩৭ রান করে ইংল্যান্ড। ওপেনার জনি বেয়ারস্টো করেন ৫৯ রান। অপর ওপেনার ডেভিড মালান করেন ৩১ রান। অধিনায়ক বাটলার করেন ২৭ রান। ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে ৭৬ বলে ৮৪ রান করেন স্টোকস। তাঁর ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। জো রুট করেন ৬০ রান। হ্যারি ব্রুক করেন ৩০ রান। মইন আলি করেন ৮ রান। ৪ রান করে অপরাজিত থাকেন ক্রিস ওকস। ডেভিড উইলি করেন ১৫ রান। প্রথম বলেই আউট হয়ে যান গাস অ্যাটকিনসন (০)। ০ রানে অপরাজিত থাকেন আদিল রশিদ। পাকিস্তানের বোলারদের মধ্যে ৭ ওভার বোলিং করে ৩৮ রান দিয়ে ১ উইকেট নেন ইফতিকার আহমেদ। ১০ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ৭২ রান দিয়ে ২ উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি। ১০ ওভার বোলিং করে ৭৪ রান দিয়ে ২ উইকেট নেন মহম্মদ ওয়াসিম জুনিয়র। ১০ ওভার বোলিং করে ৬৪ রান দিয়ে ৩ উইকেট নেন হ্যারিস রউফ।

অসাধারণ বোলিং উইলির

পাকিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ডের বোলারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান ম্যাচের সেরা উইলি। ১০ ওভার বোলিং করে ৫৬ রান দিয়ে ৩ উইকেট নেন উইলি। ৮ ওভার বোলিং করে ৪৫ রান দিয়ে ২ উইকেট নেন অ্যাটকিনসন। ১০ ওভার বোলিং করে ৫৫ রান দিয়ে ২ উইকেট নেন রশিদ। ১০ ওভার বোলিং করে ৬০ রান দিয়ে ২ উইকেট নেন মইন। ৫.৩ ওভার বোলিং করে ২৭ রান দিয়ে ১ উইকেট নেন ওকস। ৪৩.৩ ওভারে ২৪৪ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

England Vs Pakistan: পাকিস্তানের বিদায়, পরপর ৫ বার সেমি-ফাইনালে নিউজিল্যান্ড

Australia Vs Bangladesh: অস্ট্রেলিয়ার কাছে হেরেও চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার আশায় বাংলাদেশ

Read more Articles on
Share this article
click me!