সেপ্টেম্বর মাস থেকেই শুরু দলীপ ট্রফি! তবে বাদ একাধিক ভারতীয় ক্রিকেট তারকা, কিন্তু কেন?

আসছে দলীপ ট্রফি। সামনের মাস থেকেই শুরু হবে দলীপ ট্রফি (Duleep Trophy)। ঐতিহ্যশালী এই ক্রিকেট টুর্নামেন্টে খেলতে দেখা যাবে ভারতীয় ক্রিকেটের (Indian Cricket) একাধিক তারকাকে। এমনকি, বাংলা থেকেও রয়েছেন একাধিক ক্রিকেটার।

Subhankar Das | Published : Aug 28, 2024 11:15 AM IST / Updated: Aug 28 2024, 05:42 PM IST

আসছে দলীপ ট্রফি। সামনের মাস থেকেই শুরু হবে দলীপ ট্রফি (Duleep Trophy)। ঐতিহ্যশালী এই ক্রিকেট টুর্নামেন্টে খেলতে দেখা যাবে ভারতীয় ক্রিকেটের (Indian Cricket) একাধিক তারকাকে। এমনকি, বাংলা থেকেও রয়েছেন একাধিক ক্রিকেটার।

কিন্তু এই প্রতিযোগিতা শুরুর আগেই বাদ পড়লেন তিন তারকা ক্রিকেটার। ভারতীয় দলের নিয়মিত সদস্য রবীন্দ্র জাদেজা নেই আসন্ন দলীপ ট্রফিতে। সেইসঙ্গে, আরেক তারকা ফাস্ট বোলার মহম্মদ সিরাজও বাদ পড়েছেন। খেলবেন না উমরান মালিকও।

Latest Videos

প্রসঙ্গত, আগামী ৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে দলীপ ট্রফির ম্যাচ। ভারত-এ, ভারত-বি, ভারত-সি এবং ভারত-ডি, এই চারটি দলকে নিয়েই খেলা হবে টুর্নামেন্টে। যেখানে মাঠে নামবেন শুভমান গিল, শ্রেয়স আইয়ার, ঋতুরাজ গায়কোয়াড় এবং ঋষভ পন্থের মতো তারকা ক্রিকেটাররা।

প্রাথমিকভাবে বিরাট কোহলি এবং রোহিত শর্মার এই টুর্নামেন্টে খেলার কথা থাকলেও, পরে তাদের নামই আর রাখা হয়নি। আর এবার বাদ পড়লেন জাদেজা এবং সিরাজও।

এই টুর্নামেন্টে রবীন্দ্র জাদেজা ছিলেন ভারত-বি দলে। সেইসঙ্গে, এই দলের অধিনায়ক হলেন বাংলার ক্রিকেটার অভিমন্যু ঈশ্বরণ। এছাড়াও রয়েছেন যশ্বস্বী জয়সওয়াল, ঋষভ পন্থ এবং মুকেশ কুমাররা। উল্লেখ্য, এই দলেই ছিলেন মহম্মদ সিরাজও। তবে তাঁকেও আর দলীপ ট্রফিতে খেলতে দেখা যাবে না বলেই জানা যাচ্ছে।

আরও পড়ুনঃ 

জয় শাহর মুকুটে নয়া পালক, বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইসিসি-র চেয়ারম্যান পদে বসলেন তিনি

যদিও সিরাজের বিকল্প হিসেবে উঠে আসছেন আরেক পেসার নভদীপ সাইনি। অন্যদিকে, ভারতীয় বোলিংয়ের উঠতি তারকা উমরান মালিকও দলীপ ট্রফি খেলবেন না। তাই ইন্ডিয়া-সি দলে তাঁর জায়গায় আসছেন গৌরব যাদব।

বিসিসিআই-এর তরফ থেকে জানানো হয়েছে, সিরাজ এবং উমরান দুজনই সম্পূর্ণ ফিট নন। কারণ, ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন কাশ্মীরের তরুণ ক্রিকেটার উমরান। দলীপ ট্রফি শুরু হওয়ার আগে তাদের সুস্থ হয়ে ওঠার খুব একটা সম্ভাবনা নেই।

আগামী ৫ সেপ্টেম্বর শুরু হবে এই টুর্নামেন্ট। দলীপ ট্রফির সমস্ত ম্যাচ অন্ধ্রপ্রদেশের অনন্তপুর এবং বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুনঃ

বাংলাদেশের বিরুদ্ধে হারতেই চটে লাল ইমরান! বললেন, ‘অশিক্ষিত এবং অকর্মন্য ক্রিকেট বোর্ড’

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

জলের তোড়ে চোখের সামনে তলিয়ে গেল বাইক, অল্পের জন্য রক্ষা পেলেন দুই বাইক আরোহী | Viral Video | Flood
কি অবস্থা দেখুন! নদিয়ায় সরকারি হাসপাতাল চত্বরে ঢুকুঢুকু'র আসর! যা হল দেখুন | Nadia Hospital News |
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today
ভাসছে ঘাটাল, ভাঙছে একের পর এক বাড়ি, প্রশাসনের দিকে অভিযোগের আঙুল | Ghatal News Today
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News