টসের কয়েনে সৌরভ-ঝুলনের মুখ! বাইশ গজে ধুন্ধুমার লড়াই, শুরু বেঙ্গল প্রো টি-২০ ক্রিকেট লিগ

মঙ্গলবার থেকে শুরু হল বেঙ্গল প্রো টি-২০ ক্রিকেট লিগ (Bengal Pro T-20 Cricket League)। কলকাতার ইডেন গার্ডেন্স (Eden Gardens) এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসে অনুষ্ঠিত হচ্ছে এই প্রতিযোগিতার সমস্ত ম্যাচ।

Subhankar Das | Published : Jun 14, 2024 3:09 PM IST / Updated: Jun 14 2024, 08:40 PM IST

মঙ্গলবার থেকে শুরু হল বেঙ্গল প্রো টি-২০ ক্রিকেট লিগ (Bengal Pro T-20 Cricket League)। কলকাতার ইডেন গার্ডেন্স (Eden Gardens) এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসে অনুষ্ঠিত হচ্ছে এই প্রতিযোগিতার সমস্ত ম্যাচ।

মূলত, ৮টি দল এবারের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। প্রত্যেক দলেরই পুরুষ এবং মহিলা স্কোয়াড রয়েছে। পুরুষ দলের খেলাগুলি অনুষ্ঠিত হচ্ছে ইডেনে এবং মহিলা দলের খেলাগুলি অনুষ্ঠিত হচ্ছে সল্টলেক ক্যাম্পাসে।

Latest Videos

লিগ পর্যায়ে প্রতিটি দল ৭টি করে ম্যাচ খেলবে। তারপর শীর্ষে থাকা ৪টি দল উঠবে সেমিফাইনালে (Semi-Final)। সেখানে প্রথম স্থানাধিকারী দল খেলবে চতুর্থ স্থানাধিকারী দলের বিরুদ্ধে। অন্যদিকে, গ্রুপ টেবিলের দু-নম্বরে থাকা দলটি লড়াই করবে তিন নম্বরে থাকা দলের বিরুদ্ধে। এই প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ২৮ জুন।

আরও একটি উল্লেখযোগ্য বিষয় হল যে, বেঙ্গল প্রো টি-২০ লিগের জন্য আলাদা করে তৈরি করা হয়েছে টসের কয়েন। পুরুষদের ম্যাচে টসের কয়েনে থাকছে জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা এক্স-বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) মুখ। অন্যদিকে, মহিলাদের খেলায় যে কয়েন দিয়ে টস করা হচ্ছে, সেটিতে থাকছে জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার ঝুলন গোস্বামীর (Jhulan Goswami) মুখ।

কুড়ি-বিশের এই ক্রিকেট প্রতিযোগিতার উদ্বোধনে হাজির ছিলেন টলিউডের তারকা অভিনেতা জিৎ এবং অভিনেত্রী রুক্মিণী মৈত্র। সেইসঙ্গে উপস্থিত ছিলেন বলিউড অভিনেত্রী নুসরত ভারুচাও।

এই প্রতিযোগিতায় অংশ নেওয়া দলগুলি হলঃ

১. অ্যাডামাস হাওড়া ওয়ারিয়র্স

২. হারবার ডায়মন্ডস

৩. লাক্স শ্যাম কলকাতা টাইগার্স

৪. মুর্শিদাবাদ কিংস

৫. রাঢ় টাইগার্স (বর্ধমান-বীরভূম)

৬. রাশ্মি মেদিনীপুর উইজার্ডস

৭. সারভোটেক শিলিগুড়ি স্ট্রাইকার্স

৮. সোবিসকো স্ম্যাশার্স মালদা

সবমিলিয়ে, জমজমাট বেঙ্গল প্রো টি-২০ ক্রিকেট লিগ। বাংলার বিভিন্ন প্রান্ত থেকে উঠতি ক্রিকেটার তুলে আনার লক্ষ্যেই এই প্রতিযোগিতার আয়োজন বলে জানিয়েছেন সিএবি (Cricket Association of Bengal) কর্তারা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
'ডাক্তারদের নয়, দুর্নীতিগ্রস্থদের নিরাপত্তা নিয়ে ব্যাস্ত এই সরকার' Subarna Goswami | RG Kar Protest
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন