Shakib Al Hasan: 'কে বীরেন্দ্র সেহবাগ?' কিংবদন্তি ব্যাটারকে তাচ্ছিল্য শাকিব আল-হাসানের

বাংলাদেশের সবচেয়ে অহঙ্কারী ক্রিকেটার হিসেবে পরিচিত শাকিব আল-হাসান। এখনও পর্যন্ত কোনও বড়মাপের ট্রফি জিততে পারেনি বাংলাদেশ। কিন্তু নিজেদের বিশ্বসেরা ভাবেন শাকিব।

Soumya Gangully | Published : Jun 14, 2024 12:41 PM IST / Updated: Jun 14 2024, 06:48 PM IST

ক্রিকেটের ইতিহাসে অন্যতম সফল ব্যাটার। টেস্ট, ওডিআই, টি-২০, তিন ফর্ম্যাটেই বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য বিপক্ষ দলের বোলারদের কাছে মূর্তিমান আতঙ্ক ছিলেন। টি-২০, ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারতীয় দলের অন্যতম সদস্য। সেই বীরেন্দ্র সেহবাগকে চিনতে অস্বীকার করলেন, তাচ্ছিল্য করলেন বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল-হাসান। যাঁর আন্তর্জাতিক ম্যাচ খেলার চেয়ে শো-রুম উদ্বোধনের সংখ্যা বোধহয় বেশি। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরাই কটাক্ষ করে বলছেন, নিউ ইয়র্কে কোনও শো-রুম উদ্বোধন করতে হলে যেন শাকিবের সঙ্গে যোগাযোগ করতে হয়। দীর্ঘ কেরিয়ারে বাংলাদেশকে কোনও বড় টুর্নামেন্টে চ্যাম্পিয়ন করতে পারেননি। বারবার বিতর্কে জড়িয়েছেন, বুকিদের সঙ্গে যোগাযোগ থাকার দায়ে নির্বাসিত হয়েছেন। আম্পায়ার, জাতীয় দলের কোচ-সতীর্থদের অসম্মান করার দায়েও নির্বাসিত হয়েছেন শাকিব। ফলে তিনি যে সেহবাগকেও অসম্মান করবেন, তাতে আশ্চর্য হওয়ার কিছু নেই। তবে এতে সেহবাগের সম্মানহানি হয়নি। বরং ক্রিকেট দুনিয়ায় শাকিবই নিন্দিত হচ্ছেন।

সেহবাগের উপর কেন রাগ শাকিবের?

সম্প্রতি শাকিব সম্পর্কে সেহবাগ বলেন, ‘গত বিশ্বকাপের সময়ই আমার মনে হয়েছিল, ওর আর টি-২০ ফর্ম্যাটে খেলার সুযোগ পাওয়া উচিত নয়। ওর অনেক আগেই অবসর নেওয়া উচিত ছিল। তুমি এত সিনিয়র ক্রিকেটার, তুমি দলের অধিনায়ক ছিলে। সম্প্রতি যা রান করছো তাতে তোমার লজ্জিত হওয়া উচিত। তোমার নিজে থেকেই বলা উচিত, যথেষ্ট হয়েছে, আমি এই ফর্ম্যাট থেকে অবসর নিচ্ছি।’ সেহবাগের এই আক্রমণের জবাবেই মার্কিনীদের অনুকরণে তাঁকে তাচ্ছিল্য করলেন শাকিব। তাঁর স্ত্রী মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক। এই কারণেই বোধহয় মার্কিনীদের আচরণ রপ্ত করে নেওয়ার চেষ্টা করছেন শাকিব।

 

 

বাংলাদেশ সম্পর্কে স্পষ্টবক্তা সেহবাগ

২০১১ সালের বিশ্বকাপে ভারত-বাংলাদেশ ম্যাচের আগে সেহবাগ প্রকাশ্যে বলেছিলেন, 'বাংলাদেশ সাধারণ দল।' সেই ম্যাচে শতরান করে ভারতকে জিতিয়ে নিজের বক্তব্য প্রমাণও করে দিয়েছিলেন সেহবাগ। সেই থেকেই তাঁর উপর রাগ বাংলাদেশীদের।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Bangladesh Vs Netherlands: ডাচদের হারিয়ে সুপার এইটের আশায় বাংলাদেশ

Shakib Al Hasan: সেলফির আবদার অনুরাগীর, ঘাড় ধরে বের করে দিলেন শাকিব, ভাইরাল ভিডিও

Angelo Mathews Timed Out: ক্রিকেটকে কলঙ্কিত করলেন শাকিব, তোপ ক্রিকেটপ্রেমীদের

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

BJP Live : সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য, কী অভিযোগ করছেন, দেখুন সরাসরি
Manoj Tigga | বিধায়কপদ থেকে ইস্তফা দিলেন মনোজ টিগ্গা, ফিরিয়ে দিলেন আই কার্ড ও গাড়ি
আছে প্রমাণ, বড় পদক্ষেপ! রেখা, ববি, হিরণকে নিয়ে 'খেলা' ঘোরাবেন শুভেন্দু! দেখুন | Suvendu Adhikari
Suvendu Adhikari | 'বিনীত গোয়েল প্রস্তুত থাকুন আপনাকে হুঁশিয়ারি দিচ্ছি' -শুভেন্দু অধিকারী
Madan Mitra | 'দেব আমাকে ক্ষমা করে দিস ভাই' কেন ক্ষমা চাইলেন মদন মিত্র?