ICC Men's T20 World Cup 2024: এশিয়ার দ্বিতীয় দল হিসেবে সুপার এইটে আফগানিস্তান

গত এক দশকে ক্রিকেটে অনেক উন্নতি করেছে আফগানিস্তান। বিশেষ করে টি-২০ ফর্ম্যাটে যে কোনও দলের বিরুদ্ধেই লড়াই করতে তৈরি আফগান ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Jun 14, 2024 10:27 AM IST / Updated: Jun 14 2024, 04:58 PM IST

পাপুয়া নিউ গিনিকে সহজেই ৭ উইকেটে হারিয়ে চলতি টি-২০ বিশ্বকাপে সুপার এইটের যোগ্যতা অর্জন করল আফগানিস্তান। ৩ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ সি-র শীর্ষে আফগানরা। এই গ্রুপের লড়াই সহজ ছিল না। নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের মতো দলকে টপকে আফগানিস্তানের গ্রুপের শীর্ষে থেকে সুপার এইটের যোগ্যতা অর্জন চমকপ্রদ। ২ ম্যাচ খেলে এখনও জয় পায়নি নিউজিল্যান্ড। ছিটকে গিয়েছেন কেন উইলিয়ামসনরা। সুপার এইটের যোগ্যতা অর্জন করেছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানরাও প্রথম ৩ ম্যাচেই জয় পেয়েছে। তবে রান রেটে এগিয়ে থাকায় আপাতত শীর্ষে আফগানিস্তান। সোমবার গ্রুপ সি-র শেষ ম্যাচে আফগানিস্তান-ওয়েস্ট ইন্ডিজ লড়াইয়ে যে দল জয় পাবে তারাই গ্রুপের শীর্ষে থাকবে।

পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে দাপুটে জয় আফগানিস্তানের

Latest Videos

পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান। ১৯.৫ ওভারে ৯৫ রানে অলআউট হয়ে যায় পাপুয়া নিউ গিনি। মাত্র ৩ জন ব্যাটার ২ অঙ্কের রান করতে সক্ষম হন। সর্বাধিক ২৭ রান করেন উইকেটকিপার-ব্যাটার কিপলিন ডোরিগা। লোয়ার-অর্ডারে ১৩ রান করেন অ্যালেই নাও। ওপেনার টনি উরা করেন ১১ রান। আফগানিস্তানের হয়ে ৪ ওভার বোলিং করে ১৬ রান দিয়ে ৩ উইকেট নেন ফজলহক ফারুকি। ২.৫ ওভার বোলিং করে ৪ রান দিয়ে ২ উইকেট নেন নবীন-উল-হক। ৪ ওভার বোলিং করে ১৪ রান দিয়ে ১ উইকেট নেন নূর আহমেদ। এরপর ১৫.১ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় আফগানিস্তান। ওপেনার ইব্রাহিম জার্দান (০) শুরুতে আউট হয়ে গেলেও, কোনও সমস্যা হয়নি। অপর ওপেনার রহমানউল্লাহ গুরবাজ করেন ১১ রান। ৩৬ বলে ৪৯ রান করে অপরাজিত থাকেন গুলাবদিন নায়েব। আজমাতুল্লাহ ওমরজাই করেন ১৩ রান। ১৬ রান করে অপরাজিত থাকেন মহম্মদ নবি।

সতীর্থদের প্রশংসায় রশিদ

টি-২০ বিশ্বকাপের সুপার এইটের যোগ্যতা অর্জন করার পর সতীর্থদের প্রশংসা করেছেন আফগানিস্তানের অধিনায়ক রশিদ। তিনি আলাদা করে গুরবাজ ও ফারুকির প্রশংসা করেছেন। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ICC Men's T20 World Cup : মাঠে নামার আগেই কি শেষ হয়ে যাবে পাকিস্তানের সুপার এইটের স্বপ্ন?

Bangladesh Vs Netherlands: ডাচদের হারিয়ে সুপার এইটের আশায় বাংলাদেশ

ICC Men's T20 World Cup 2024: ভারী বৃষ্টি, হড়পা বানের পূর্বাভাস, ফ্লোরিডা থেকে ম্যাচ সরানোর দাবি

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা