Mitchell Marsh: বিশ্বকাপ ফাইনালের পর সত্যিই কি ট্রফির উপর পা রাখেন মিচেল মার্শ? সরগরম সোশ্যাল মিডিয়া

ওডিআই বিশ্বকাপ ফাইনালের পর ট্রফির উপর মিচেল মার্শের পা রাখা নিয়ে বিতর্ক অব্যাহত। সোশ্যাল মিডিয়ায় এখনও সেই ঘটনা নিয়ে বিতর্ক চলছে। অনেকেই নানা মত প্রকাশ করছেন।

Soumya Gangully | Published : Nov 28, 2023 9:18 AM IST / Updated: Nov 28 2023, 03:27 PM IST

দেশ বা জাতীয় দলের বিরুদ্ধে গিয়ে বিদেশিদের সাহায্য করা ভারতীয়দের ক্ষেত্রে নতুন নয়। এবারও সেই ঘটনা দেখা গিয়েছে। ওডিআই বিশ্বকাপ ফাইনালের পর ট্রফির উপর পা রেখে ছবি তুলেছিলেন মিচেল মার্শ। সোশ্যাল মিডিয়ায় আইসিসি-র ভেরিফায়েড হ্যান্ডল থেকে সেই ছবি শেয়ার করা হয়। অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সও সোশ্যাল মিডিয়ায় সেই ছবি শেয়ার করেন। বিশ্বকাপ ট্রফির উপর পা রাখা নিয়ে বিতর্ক তৈরি হয়। এই পরিস্থিতি সোশ্যাল মিডিয়ায় এক ব্যক্তি একটি ভুয়ো ছবি শেয়ার করেছেন। সেই ছবিতে কারসাজি করা হয়েছে। তেলুগু ভাষায় দাবি করা হয়েছে, বিশ্বকাপ ট্রফির উপর নয়, একটি টুলের উপর পা রেখেছিলেন কামিন্স। এই দাবির স্বপক্ষে একটি বিকৃত ছবিও শেয়ার করা হয়েছে। কিন্তু লজিক্যালি ফ্যাক্টস ওয়েবসাইটের পক্ষ থেকে এই দাবি যাচাই করা হয়েছে। দেখা গিয়েছে, সত্যিই বিশ্বকাপ ট্রফির উপর পা রেখেছিলেন কামিন্স। তাঁর টুলের উপর পা রাখা ছবি ভুয়ো। এ বিষয়ে যে দাবি করা হচ্ছে তা মিথ্যা।

মার্শের বিরুদ্ধে এফআইআর

বিশ্বকাপ ট্রফির উপর পা রাখায় মার্শের বিরুদ্ধে উত্তরপ্রদেশের আলিগড়ে এফআইআর দায়ের করা হয়েছে। আরটিআই আন্দোলনকারী পণ্ডিত কেশব এফআইআর করেছেন। তাঁর দাবি, বিশ্বকাপ ট্রফির উপর পা তুলে রেখে ভারতের ক্রিকেটপ্রেমীদের অনুভূতিতে আঘাত করেছেন মার্শ। তাঁর বিরুদ্ধে এফআইআর-এর কপি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে পাঠিয়ে দিয়েছেন পণ্ডিত। তাঁর দাবি, মার্শকে আর ভারতে ক্রিকেট খেলার অনুমতি দেওয়া উচিত নয়।

 

 

মার্শের আচরণে ক্ষুব্ধ মহম্মদ শামি

বিশ্বকাপ ট্রফির উপর পা রাখার ঘটনা ভালোভাবে নেননি ভারতীয় দলের পেসার মহম্মদ শামি। তিনি বলেছেন, ‘আমি এই ঘটনায় আহত হয়েছি। যে ট্রফির জন্য বিশ্বের সব দল লড়াই করে, সবাই যে ট্রফি মাথার উপর তুলে ধরতে চায়, সেই ট্রফির উপর পা রাখা আমাকে খুশি করেনি।’ সোশ্যাল মিডিয়ায় অনেক ক্রিকেটপ্রেমীই মার্শের সমালোচনা করছেন। অনেকেই দাবি করছেন, বিশ্বকাপ ট্রফির প্রতি অসম্মান প্রদর্শন করেছেন 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Babar Azam: 'অতিমারীর পরেও বদলায়নি,' ব্যাটিং গড় নিয়ে বাবর আজমকে কটাক্ষ আইসল্যান্ড ক্রিকেটের

ICC Champions Trophy: পাকিস্তানে খেলতে না গেলে বড় ক্ষতিপূরণ দেবে ভারত, আবেদন নিয়ে ICC-তে পাক বোর্ড

World Cup Final: টিভিতে বিশ্বকাপ ফাইনাল দেখেছেন ৩০ কোটি মানুষ, উচ্ছ্বসিত বিসিসিআই

Read more Articles on
Share this article
click me!