Babar Azam: 'অতিমারীর পরেও বদলায়নি,' ব্যাটিং গড় নিয়ে বাবর আজমকে কটাক্ষ আইসল্যান্ড ক্রিকেটের

এবারের ওডিআই বিশ্বকাপে একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি বাবর আজম। তিনি পাকিস্তানের অধিনায়কত্ব ছেড়ে দিতে বাধ্য হয়েছেন।

Soumya Gangully | Published : Nov 27, 2023 3:13 PM IST / Updated: Nov 27 2023, 09:53 PM IST

পাকিস্তানের সদ্য প্রাক্তন অধিনায়ক বাবর আজমকে কটাক্ষ করল আইসল্যান্ড ক্রিকেট। সোশ্যাল মিডিয়ায় 'ওয়ার্ল্ড অফ স্ট্যাটিসটিক্স' হ্যান্ডল থেকে পোস্ট করা হয়, ‘কোন জিনিসটি অতিমারীর পরেও স্বাভাবিক অবস্থায় ফিরে যায়নি?’ জবাবে আইসল্যান্ড ক্রিকেটের হ্যান্ডল থেকে লেখা হয়, ‘বাবর আজমের ব্যাটিং গড়।’ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই পোস্ট। ভারতের ক্রিকেটপ্রেমীরা আইসল্যান্ড ক্রিকেটের পোস্ট দেখে মজা পাচ্ছেন। অনেকেই সোশ্যাল মিডিয়ায় বাবরকে কটাক্ষ করছেন। এবারের ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের খারাপ পারফরম্যান্স, ফাইনালে ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার জয়ে পাকিস্তানিদের উল্লাসের কথাও উল্লেখ করছেন অনেকে। পাকিস্তানিরা অবশ্য এই পোস্ট ভালোভাবে নিচ্ছেন না। সোশ্যাল মিডিয়ায় চলছে একে অপরকে কটাক্ষ।

ওডিআই বিশ্বকাপের পর চাপে বাবর

পাকিস্তানের ক্রিকেট মহলের পক্ষ থেকে বিরাট কোহলির চেয়ে বাবরকে এগিয়ে রাখা হয়। কিন্তু বড় মঞ্চে ভালো পারফরম্যান্স দেখাতে ব্যর্থ বাবর। তিনি ক্রিকেটের ৩ ফর্ম্যাটেই আইসিসি র‍্যাঙ্কিংয়ে প্রথম ৫ জন ব্যাটারের মধ্যে আছেন। কিন্তু এবারের ওডিআই বিশ্বকাপে একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি বাবর। তাঁর দল সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়। ওডিআই বিশ্বকাপের ইতিহাসে প্রথমবার কোনও একটি প্রতিযোগিতায় ৫ ম্যাচে হেরে যায় পাকিস্তান। এই ব্যর্থতার দায় নিয়ে ৩ ফর্ম্যাটেই অধিনায়কত্ব থেকে সরে যেতে বাধ্য হন বাবর। তবে তিনি পাকিস্তান দলে আছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলার জন্য তৈরি হচ্ছেন বাবর। রাওয়ালপিণ্ডি ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তান দলের প্রস্তুতি শিবির চলছে। সেখানেই সতীর্থদের সঙ্গে অনুশীলন চালিয়ে যাচ্ছেন বাবর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজেও ভালো পারফরম্যান্স দেখাতে না পারলে এই ব্যাটারের উপর চাপ বাড়বে।

 

 

বাবরের পারফরম্যান্সের পতন

গত কয়েক বছর ধরেই ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না বাবর। এবারের ওডিআই বিশ্বকাপের আগে তিনি ৫০ ওভারের ফর্ম্যাটে সেরা ব্যাটার ছিলেন। কিন্তু বিশ্বকাপে খারাপ পারফরম্যান্সের সুবাদে র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে পড়েছেন এই ব্যাটার। ২০১৯ সালের ওডিআই বিশ্বকাপে ভালো পারফরম্যান্স দেখালেও, ২০২২ সালের টি-২০ বিশ্বকাপ এবং এবারের ওডিআই বিশ্বকাপেও ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি বাবর।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Hardik Pandya: মুম্বই ইন্ডিয়ানসে ফিরে খুশি, সোশ্যাল মিডিয়া পোস্ট হার্দিক পান্ডিয়ার

Shubman Gill: হার্দিক দল ছাড়ার পর গুজরাট টাইটানসের অধিনায়ক শুবমান

Mohammed Shami: পাহাড়ের খাদে হুড়মুড় করে গড়িয়ে গেল গাড়ি! তড়িঘড়ি উদ্ধারে মহম্মদ শামি

Read more Articles on
Share this article
click me!