Viral Video: বন্দে মাতরম! সারা স্টেডিয়াম জুড়ে গমগম করতে থাকল ভারত-সমর্থকদের কণ্ঠ, বিশ্বকাপে গর্বের ছবি

এ আর রহমানের বিশ্বখ্যাত কণ্ঠ থেমে গেলেই সারা স্টেডিয়াম জুড়ে ছড়িয়ে পড়ছে ভারত-ভক্তদের উদাত্ত কণ্ঠ! রোমহর্ষক সেই মুহূর্তের ভিডিও এখন বিশ্ব জুড়ে ভাইরাল। 

Sahely Sen | Published : Oct 30, 2023 2:59 AM IST / Updated: Oct 30 2023, 08:46 AM IST

‘মা তুঝে সালাম, বন্দে মাতরম!’ বিশ্বজয়ী ভারতীয় সুরকার এ আর রহমানের সেই রোমহর্ষক গান সারা ভারতের কাছে এক মন্ত্রের স্তব। এই গান যেমন ভারতীয়দের মনের জোর বাড়ায় তেমনই ভারতের জয়ের উচ্ছ্বাসও প্রকাশ করে। তারই প্রতিচ্ছ্ববি ফুটে উঠল বিশ্বকাপের স্টেডিয়ামে। সারা স্টেডিয়াম জুড়ে গমগম করতে থাকল ভারত-সমর্থকদের কণ্ঠ - ‘মা তুঝে সালাম!’
 



২৯ অক্টোবর, রবিবার, চমকপ্রদ ওডিআই বিশ্বকাপ ম্যাচে, ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে ১০০ রানে জয়লাভ করেছে। জসপ্রিত বুমরাহ এবং মহম্মদ শামির অসাধারণ পারফরম্যান্সে ইংল্যান্ডকে কার্যত ম্যাচ থেকে ছিটকে দেওয়ার মুখে ফেলে দিয়েছে। একই সঙ্গে চ্যালেঞ্জিং পিচে রোহিত শর্মার ৮৭ রান জয়ের রাস্তা পাকা করে দিয়েছিল। প্রতিযোগিতায় একমাত্র অপরাজিত দলের জন্য তার সমর্থকদের মধ্যে যে উচ্ছ্বাস দেখা গেল, তা দেখে গায়ে কাঁটা দিতে পারে সারা বিশ্বের মানুষের। 
 



লখনউতে ‘ব্লিড ব্লু’ টিম-এর জয়ের পর স্টেডিয়ামে বাজছিল এ আর রহমানের গাওয়া বন্দে মাতরম গান। সেই গানের সঙ্গে দর্শকরা এমনভাবে গলা মেলালেন যে, গান বন্ধ হলেও কণ্ঠ রুদ্ধ হচ্ছে না। স্টেডিয়ামের ভেতর থেকে ওপরের ড্রোন ক্যামেরা, সর্বত্র ধরা পড়ল সেই গমগমে উদাত্ত গলার স্তুতি। গানের সঙ্গে একইসাথে অন্ধকার স্টেডিয়ামে মোবাইলের টর্চ জ্বেলে এক অভুতপূর্ব সুর ও আলোর সমন্বয় সৃষ্টি করলেন ভারত- ভক্তরা। বিশ্ব- সমাদৃত ‘বন্দে মাতরম’ এখন ইন্টারনেট দুনিয়ার এক চমকপ্রদ দৃশ্য!
 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

Share this article
click me!