Ishan Kishan: ৫০ ওভারের ম্যাচে দ্রুততম ২০০ রান করে বিশ্বরেকর্ড ঈশান কিষাণের, মাত্র ১২৬ বলে ভেঙে দিলেন আগের সব নজির

তাঁর প্রতিভা নিয়ে বহুদিন থেকেই চর্চা চলছিল। কিন্তু, আন্তর্জাতিক ম্যাচে তাঁর টেমপারামেন্ট কতটা কার্যকর বড় ইনিংস খেলার পক্ষে তা নিয়ে প্রশ্ন উঠেছিল। যদিও, সীমিত সুযোগে যখনই পেরেছেন নিজের যোগ্যতা প্রমাণের চেষ্টা করেছিলেন ঈশান।

 

Web Desk - ANB | Published : Dec 10, 2022 9:22 AM IST / Updated: Dec 10 2022, 04:34 PM IST

অধিনায়ক রোহিত শর্মার জায়গায় দলে এসেছিলেন। আর সেই সুযোগকে কাজে লাগিয়ে এক ধুন্ধুমার ব্যাটিং করলেন ঈশান কিষাণ। ৫০ ওভারের অভিষেক ম্যাচেই গড়লেন বিশ্বরেকর্ড। এই মুহূর্তে একটা ইনিংসে দ্রুততম ২০০ রান করার বিশ্বরেকর্ড ইশানের দখলে।

বাংলাদেশের বিরুদ্ধে এদিন ভারত তৃতীয় একদিনের সীমিত ওভারের ম্যাচ খেলতে নামে। চট্টগ্রামের জাহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শিখর ধওয়ানের সঙ্গে ওপেন করতে গিয়েছিলেন ইশান কিষাণ। বরাবরই আক্রমণাত্মক ব্যাটসম্যান হিসাবে পরিচিত ঈশান। আইপিএল-এ মূলত মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে একের পর এক নজর কাড়া ইনিংস খেলে ক্রিকেট বিশ্বের নজরে আসেন তিনি। এদিন তিনি ৫০ ওভারের ক্রিকেট ফরম্যাটে আন্তর্জাতিক অভিষেক ঘটান তিনি। মনে করা গিয়েছিল অভিষেক ম্যাচে ধুন্ধুমার শতরান করেই হয়তো থেমে যাবেন ঈশান। কিন্তু, ৮৫ বলে শতরান ছোঁয়ার পর থেকে যেন আরও আক্রমণাত্মক হয়ে ওঠেন তিনি। এরপরের ১৮ বলে তিনি দেড়শ রানের গণ্ডী ছোন। আর ঠিক তারপর ২৩ বলে ৫০ রান সংগ্রহ করে ২০০ রানের গণ্ডী ছুঁয়ে ফেলেন। ফলে মাত্র ১২৬ বলে ২০০ রানের দ্রুততম রেকর্ড গড়ে ফেলেন ঈশান।

Share this article
click me!