বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজেও অনিশ্চিত রোহিত, অধিনায়ক হবেন রাহুল

ভারত-বাংলাদেশের টেস্ট সিরিজ শুরু হচ্ছে ১৪ ডিসেম্বর থেকে। চোটের জন্য এই সিরিজে অনিশ্চিত ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

Web Desk - ANB | Published : Dec 9, 2022 2:16 PM IST

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওডিআই ম্যাচে তো খেলতে পারবেনই না, টেস্ট সিরিজেও অনিশ্চিত ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। আগামী বুধবার থেকে শুরু হবে ভারত-বাংলাদেশের প্রথম টেস্ট ম্যাচ। তার মধ্যে রোহিতের বাঁ হাতের বুড়ো আঙুলের চোট সারিয়ে দলে ফেরা নিয়ে সংশয় রয়েছে। তিনি খেলতে না পারলে টেস্ট সিরিজে ভারতীয় দলের নেতৃত্বে থাকবেন সহ-অধিনায়ক কে এল রাহুল। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচে চোট পাওয়ার পর বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে ঢাকা থেকে মুম্বই ফিরে এসেছেন রোহিত। তিনি বাংলাদেশ সফরে ফের দলে যোগ দেবেন কি না, সেটা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছেন, 'বিসিসিআই মেডিক্যাল টিম রোহিত শর্মার চোট খতিয়ে দেখেছে। ঢাকার একটি হাসপাতালেও নিয়ে যাওয়া হয় রোহিতকে। সেখানে ওর চোটের জায়গার স্ক্যান করানো হয়। ও বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে ঢাকা থেকে মুম্বই ফিরে এসেছে। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের শেষ ওডিআই ম্যাচ খেলতে পারবে না রোহিত। ওকে টেস্ট সিরিজে পাওয়া যাবে কি না, সে বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।'

রোহিতের বাঁ হাতের বুড়ো আঙুলের হাড় সরে গিয়েছে, একাধিক সেলাইও পড়েছে। আঙুলের হাড় সরে যাওয়ার পর সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে অন্তত ২ সপ্তাহ সময় লাগে। ফলে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে রোহিতের খেলার সম্ভাবনা কার্যত নেই। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচে তিনি ৯ নম্বরে ব্যাটিং করতে নামেন। তখন তাঁর আঙুলে মোটা করে টেপ জড়ানো ছিল। চোট নিয়েই অসাধারণ ব্যাটিং করেন রোহিত। কিন্তু তারপরেও তাঁর বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলার সম্ভাবনা প্রায় নেই। এই সিরিজের পর দেশের মাটিতে শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ রয়েছে ভারতের। ফলে রোহিতের বিষয়ে কোনওরকম ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট ও বিসিসিআই।

Latest Videos

রোহিতের পাশাপাশি চোট পেয়েছেন ভারতীয় দলের ২ অভিজ্ঞ ক্রিকেটার রবীন্দ্র জাদেজা ও মহম্মদ শামি। তাঁদের ওডিআই সিরিজের দলে রাখা হয়েছিল। কিন্তু চোটের জন্য তাঁদের পক্ষে বাংলাদেশ সফরে যাওয়া হয়নি। তাঁরা যদি টেস্ট সিরিজেও খেলতে না পারেন, তাহলে নবদীপ সাইনি বা মুকেশ কুমার সুযোগ পেতে পারেন। বাংলাদেশ এ দলের বিরুদ্ধে বেসরকারি টেস্ট ম্যাচে বেশ ভাল পারফরম্যান্স দেখিয়েছেন নবদীপ, মুকেশ, বাঁ হাতি স্পিনার সৌরভ কুমার ও অভিমন্যু ঈশ্বরণ। ফলে তাঁরাও সিনিয়র দলের দরজায় কড়া নাড়ছেন।

আরও পড়ুন-

বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় ওডিআই ম্যাচে নেই রোহিত, দলে কুলদীপ যাদব

প্রথম টেস্টে নেই তামিম, ভারতের বিরুদ্ধে সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে আন্তর্জাতিক ম্যাচে ৫০০ ওভার-বাউন্ডারি রোহিতের

Share this article
click me!

Latest Videos

শেষবার! লাইভ স্ট্রিমিং ও ভিডিওগ্রাফি হবে না জানিয়েই ডাক্তারদের ডেকে পাঠালেন মমতা | RG Kar Protest |
অনুদান ফেরালো মহিলারা! 'পরের বছর যদি না দেয় দেবে না' সাফ জানিয়ে দিল পুজো কমিটি | RG Kar Protest |
দেশের সম্প্রতিক অবস্থা নিয়ে চিন্তিত দেশবন্ধুর উত্তরসূরি প্রসাদ রঞ্জন দাশ, দেখুন কী বললেন | RG Kar
'এখনও, যদি কেউ! ভূতে মেরে দিয়ে গেল নাকি!' ঝাঁঝিয়ে উঠে যা বলে দিলেন দিলীপ | Dilip Ghosh | RG Kar News
'জাস্টিস ফর আরজি কর' ৫ দফা দাবিতে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | Doctors Protest | RG Kar Protest |