চলে গেলেন বাংলার প্রাক্তন ক্রিকেটার গৌতম সোম, আম্পায়ার ও ক্রিকেট পর্যবেক্ষক হিসেবে কাজ করেছিলেন তিনি

সিএবি সভাপতি স্নেহাশিষ গঙ্গোপাধ্যায় এই জেন্টলম্যান ক্রিকেটারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।

Web Desk - ANB | Published : Feb 10, 2023 5:07 PM IST

দীর্ঘদিন রোগভোগের পর শুক্রবার শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বাংলার প্রাক্তন ক্রিকেটার গৌতম সোম (সিনিয়র)। তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। পরিবারে রয়ে গেলেন তাঁর স্ত্রী ও ছেলে। শুক্রবার দুপুরে প্রয়াণ হয় তাঁর।

সিএবি সভাপতি স্নেহাশিষ গঙ্গোপাধ্যায় এই জেন্টলম্যান ক্রিকেটারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।

সিনিয়র সোম বাংলার হয়ে সাতটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। তিনি একজন আম্পায়ার এবং ক্রিকেট পর্যবেক্ষক হিসেবে বাংলা ক্রিকেটেরও কাজ করেছেন। ১৯৮৪ থেকে দুই বছরের প্রথম শ্রেণীর ক্যারিয়ারে তিনি ১৭ উইকেট নিয়েছিলেন। প্রয়াত ক্রিকেটারের স্মরণে সিএবি তাদের পতাকা অর্ধনমিত রাখে।

একই নামে আরও এক ক্রিকেটার বাংলার হয়ে খেলেছেন। তিনি পরিচিত ছিলেন গৌতম সোম জুনিয়র নামে। সিনিয়র এবং জুনিয়র, দুই ক্রিকেটারেরই একই মরসুমে অভিষেক হয়। তবে জুনিয়র গৌতম বাংলার হয়ে অনেক বেশি ম্যাচ খেলেছেন। গৌতম সোম সিনিয়রের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন সিএবি প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, সচিব নরেশ ওঝা, যুগ্মসচিব দেবব্রত দাস, কোষাধ্যক্ষ প্রবীর চক্রবর্তীরা।

এদিকে, রঞ্জি ট্রফি সেমি ফাইনালে মধ্যপ্রদেশের বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় দিনের শেষে জয়ের লক্ষ্যে অনেকটা এগিয়ে গেল বাংলা। প্রথম ইনিংসে বাংলার ৪৩৮ রানের জবাবে দিনের শেষে মধ্যপ্রদেশের স্কোর ২ উইকেটে ৫৬। ৩৮২ রানে এগিয়ে বাংলা। তৃতীয় দিন মধ্যপ্রদেশের বাকি ৮ উইকেট দ্রুত তুলে নিতে পারলেই প্রথম ইনিংসে এগিয়ে যাবে বাংলা। ফলে রঞ্জি ট্রফি ফাইনালে যাওয়া অনেকটাই নিশ্চিত হয়ে যাবে। আকাশ দীপ, শাহবাজ আহমেদ, মুকেশ কুমার, প্রদীপ্ত প্রামাণিক, করণ লাল, ঈশান পোড়েলরা এবারের রঞ্জি ট্রফিতে বেশ ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন।

সেমি ফাইনালেও সেই পারফরম্যান্স অব্যাহত থাকলে বাংলার ফাইনালে পৌঁছতে সমস্যা হবে না। বাংলার ব্যাটাররা এই ম্যাচে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন। এবার বোলারদের পালা। বেশ কয়েক বছর পর রঞ্জি ট্রফিতে এত ভালো পারফরম্যান্স দেখাচ্ছে বাংলা। সেই কারণেই রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছেন মনোজ তিওয়ারি, অনুষ্টুপ মজুমদাররা।

Share this article
click me!