বর্ডার-গাভাসকার ট্রফিতে ভারতের বাজি কারা হয়ে উঠতে পারেন? দুই তারকার নাম বললেন স্টিভ ওয়া

কোহলি যদি ব্যাটিংয়ে ভরসা জোগাতে পারেন, তাহলে অস্ট্রেলিয়ার পক্ষে সহজ হবে না বলেই মন্তব্য করেন স্টিভ ওয়া।

Subhankar Das | Published : Sep 20, 2024 8:54 PM IST

বর্ডার-গাভাসকার (Border-Gavaskar Trophy) ট্রফির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ক্রিকেটপ্রেমীরা। আগামী ২২ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ (India vs Australia Test)। গত ২০১৪ সালের পর থেকে বর্ডার-গাভাসকার (Border-Gavaskar Trophy) ট্রফিতে ভারতকে হারাতে পারেনি অস্ট্রেলিয়া। হ্যাটট্রিক সিরিজ জয়ের লক্ষ্যে নামবে ভারত। আর ঘুরে দাঁড়ানোর লড়াইতে থাকবে অস্ট্রেলিয়া।

আসন্ন বর্ডার-গাভাসকার ট্রফিতে ভারতের হয়ে কোন কোন তারকা জ্বলে উঠতে পারেন, সেই ভবিষ্যদ্বাণীই এবার করলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ ওয়া। তাঁর কথায়, ''ভারতের শক্তিশালী বোলিং আক্রমণের কারণে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের সম্ভাবনা তাদের অনেকটাই বেশি। যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, মহম্মদ শামিদের নিয়ে গড়া পেস আক্রমণ এবং রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, কুলদীপ যাদবদের নিয়ে স্পিন আক্রমণ দুটি দিকই দুর্দান্ত। তবে বুমরা এবং কোহলিই হতে পারেন ভারতের জয়ের ক্ষেত্রে নির্ণায়ক একটি ফ্যাক্টর।'' 

Latest Videos

এইরকমই ভবিষ্যদ্বাণী করেন স্টিভ ওয়া। বিদেশের মাটিতে বুমরা এবং কোহলি দুজনেই যথেষ্ট অভিজ্ঞ। কোহলি যদি ব্যাটিংয়ের নিয়ন্ত্রণ নিতে পারেন তাহলে অস্ট্রেলিয়ার পক্ষে কাজটা সহজ হবে না বলেও মন্তব্য করেন স্টিভ ওয়া।

অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত বর্ডার-গাভাসকার ট্রফির প্রস্তুতিতে ব্যস্ত ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের শিরোপা জয়ের স্বপ্নের জন্য বর্ডার গাভাসকার ট্রফি জেতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশ্ব টেস্ট ক্রিকেটের দুই সেরা দলের লড়াইয়ে ভারতের পাল্লাই ভারী বলে মনে করছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ ওয়া।

ভারতীয় ব্যাটিং লাইনআপ দুর্দান্ত পারফর্ম করবে বলে আগেই মন্তব্য করেছিলেন অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লায়ন। ''বিরাট কোহলি, রোহিত শর্মা, ঋষভ পন্ত - এই তিনজনকে আটকানো খুবই কঠিন হবে। এটা সবচেয়ে বড় চ্যালেঞ্জ। শুধু তাই নয়, যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রবীন্দ্র জাডেজার মতো ব্যাটারও রয়েছেন। তাই ভারতকে হারানো সত্যিই কঠিন হবে।'' জানিয়েছেন তিনি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
কলকাতার বড় পুজো নেই! চাঁদমালা ও প্রতিমা সজ্জার শিল্পীদের বড় ধাক্কা! দেখুন | Durga Puja 2024
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News