'দৃষ্টান্তমূলক শাস্তি চাই' আর জি কর কাণ্ডে এবার মুখ খুললেন প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং

সেই অভিশপ্ত রাত। যে রাতে আর জি কর (RG Kar) মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ এবং খুন করা হয়। এবার এই পাশবিক ঘটনার প্রতিবাদে সরব হলেন দেশের প্রাক্তন জাতীয় ক্রিকেটার হরভজন সিং (Harbhajan Singh)।

Subhankar Das | Published : Aug 18, 2024 10:28 AM IST / Updated: Aug 18 2024, 04:28 PM IST

সেই অভিশপ্ত রাত। যে রাতে আর জি কর (RG Kar) মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ এবং খুন করা হয়। এবার এই পাশবিক ঘটনার প্রতিবাদে সরব হলেন দেশের প্রাক্তন জাতীয় ক্রিকেটার হরভজন সিং (Harbhajan Singh)।

এইমুহূর্তে বিচারের দাবিতে উত্তাল হয়ে ওঠে গোটা রাজ্য এবং দেশ। এমনকি, প্রতিবাদে গর্জে ওঠেন বিদেশে বসবাসকারী অনেকেই। কর্মবিরতির ডাক দেন ডাক্তাররা। রাত জাগেন রাজ্যের মহিলারা। একযোগে পথে নেমেছেন বাঙালির চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগান এবং ইস্টবেঙ্গল সমর্থকরা। দাবি একটাই “জাস্টিস ফর আর জি কর।”

Latest Videos

এই ঘটনার পর বারংবার একাধিক অভিযোগ উঠছে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে। পাহাড়প্রমাণ অভিযোগের তীর প্রাক্তন অধ্যক্ষের দিকে। এমনকি, পুলিশি তদন্তে আস্থা রাখতে না পেরে কলকাতা হাইকোর্ট (Cacutta High Court) এই কেসের তদন্তভার সিবিআই-এর (CBI) হাতে তুলে দিয়েছে।

এবার এই প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন জাতীয় ক্রিকেটার হরভজন সিং। তিনি নিজের ইন্সটাগ্রাম প্রোফাইলে একটি চিঠি পোস্ট করেন। সেইসঙ্গে, তিনি লেখেন, “কলকাতায় ঘটে যাওয়া ধর্ষণ এবং খুনের ঘটনার বিচারে এত দেরি হওয়ার জন্য গভীরভাবে ক্ষোভ জানাচ্ছি। যে ঘটনাটি আমাদের সকলের বিবেককে নাড়া দিয়েছে।”

তিনি বলছেন, “এই জঘন্য অপরাধের সঙ্গে জড়িত সমস্ত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি হতে হবে। তবেই আমরা আমাদের সিস্টেমের উপর বিশ্বাস পুনরুদ্ধার করতে পারব। সেইসঙ্গে, নিশ্চিত করতে হবে যে, এই ধরনের ট্র্যাজেডি যেন আর কখনও না ঘটে। আমরা এমন একটি সমাজ তৈরি করতে পারি, যেখানে প্রতিটি মহিলা নিরাপদ এবং সুরক্ষিত বোধ করবে। আমাদের নিজেদেরকে প্রশ্ন করতে হবে। যদি এখন না করি, তাহলে কখন?”

সবমিলিয়ে, এই জঘন্য ঘটনার প্রতিবাদে এবার সরব হয়েছেন ক্রীড়াবিদরাও।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024