বাংলাদেশ ক্রিকেটে আসতে চলেছে বড়সড় রদবদল, পদত্যাগ করতে পারেন প্রেসিডেন্ট পাপন

অশান্ত বাংলাদেশের পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নিলেও এখনও পুরোপুরি সুরাহা মেলেনি। এমনকি, মহিলাদের টি-২০ ক্রিকেট বিশ্বকাপ সেই দেশে আদৌ হবে কিনা, তা নিয়েও উঠতে শুরু করেছে প্রশ্ন।

Subhankar Das | Published : Aug 17, 2024 2:27 PM IST

অশান্ত বাংলাদেশের পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নিলেও এখনও পুরোপুরি সুরাহা মেলেনি। এমনকি, মহিলাদের টি-২০ ক্রিকেট বিশ্বকাপ সেই দেশে আদৌ হবে কিনা, তা নিয়েও উঠতে শুরু করেছে প্রশ্ন।

এইসব কিছুর মাঝেই এবার জানা যাচ্ছে যে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (Bangladesh Cricket Board) সভাপতির পদ থেকে সরে যেতে পারেন নাজমুল হাসান পাপন।

Latest Videos

তাঁকে নিয়ে বাংলাদেশে (Bangladesh) ক্রিকেটে প্রশ্ন উঠছিল অনেকদিন ধরেই। সেইসঙ্গে, তাঁর পদত্যাগও চাওয়া হচ্ছিল বারবার। পাপন শুধু আওয়ামি লিগের সাংসদই নন, হাসিনা সরকারের আমলে মন্ত্রীও ছিলেন তিনি। টানা চতুর্থবার তিনি বিসিবি প্রেসিডেন্টের দায়িত্বে থাকলেও আপাতত পাপন রয়েছেন দেশের বাইরে।

বাংলাদেশে হাসিনা সরকারের পতনের মাঝেই আত্মগোপন করেন তিনি। আপাতত সেই দেশের ক্রিকেট বোর্ডের দায়িত্ব সামলাচ্ছেন সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন। সূত্র মারফৎ জানা যাচ্ছে, গত ১৪ আগস্ট বিসিবির কয়েকজন কর্মকর্তা ঢাকায় একটি মিটিংয়ে বসেন। সেখানে ফের উঠে আসে পাপনের পদত্যাগের প্রসঙ্গটি।

এক কর্মকর্তা জানান, “আমাদের একজনের সঙ্গে পাপনের যোগাযোগ রয়েছে। তিনি জানিয়েছেন, পাপন সরকারের সঙ্গে সমস্ত সহযোগিতা করতে রাজি আছেন। তিনি বোর্ডের প্রেসিডেন্ট পদ থেকে সরে যেতে চান। বিসিবিকে আমরা নতুন করে সাজাতে চাই।”

সেইসঙ্গে এও জানা যাচ্ছে যে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড কোনওভাবেই পাপনের উপর নির্ভরশীল নয়। এইমুহূর্তে সম্পূর্ণ স্বতন্ত্রভাবে কাজ চালাচ্ছে বিসিবি। সেক্ষেত্রে অপেক্ষা করা হচ্ছে আনুষ্ঠানিকভাবে পাপনের পদত্যাগের জন্য।

এমনিতেও বাংলাদেশের অশান্ত পরিস্থিতির জেরে মহিলাদের টি-২০ ক্রিকেট বিশ্বকাপও সেখান থেকে সরে যেতে পারে বলে খবর। সেক্ষেত্রে আরব আমিরশাহীতে হতে পারে এই প্রতিযোগিতা। আর এবার চর্চা শুরু পাপনের পদত্যাগ নিয়ে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |