Yuvraj Singh: মাঠে ফেরার ইচ্ছা, তরুণদের সঙ্গে অভিজ্ঞতা ভাগ করে নিতে চান যুবরাজ

সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের অন্যতম সফল অলরাউন্ডার যুবরাজ সিং। টি-২০, ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারতীয় দলের অন্যতম সদস্য যুবরাজ।

Soumya Gangully | Published : Jan 14, 2024 8:50 AM IST / Updated: Jan 14 2024, 03:06 PM IST

শুবমান গিলের মেন্টর হিসেবে দুর্দান্ত সাফল্য পেয়েছেন। এই তরুণ ব্যাটার সমস্যায় পড়লেই তাঁর দ্বারস্থ হন। এবার শুধু শুবমানই নন, আরও অনেক তরুণ ক্রিকেটারকে সাহায্য করার ইচ্ছা প্রকাশ করলেন ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিং। তিনি মেন্টর ও কোচ হিসেবে কাজ করতে চাইছেন। আইপিএল-এর কোনও দলের পাশাপাশি জাতীয় দলের কোচ হওয়ার ইচ্ছাও রয়েছে বলে জানিয়েছেন যুবরাজ। তাঁর আন্তর্জাতিক ক্রিকেট খেলার যে অভিজ্ঞতা আছে, সেই অভিজ্ঞতাই এবার তরুণ ক্রিকেটারদের সঙ্গে ভাগ করে নিতে চাইছেন যুবরাজ। তবে বিসিসিআই তাঁকে ভারতীয় দলের কোচ হিসেবে কাজ করার সুযোগ দেবে কি না সে বিষয়ে এখনই কিছু বলা সম্ভব নয়।

কলকাতায় এসে কোচিংয়ের বার্তা যুবরাজের

শনিবার অ্যাকাডেমি উদ্বোধনে কলকাতায় আসেন যুবরাজ। এই শহরেই তিনি কোচিংয়ে আসার ইচ্ছার কথা জানিয়েছেন। যুবরাজ বলেছেন, 'আমি মেন্টর হিসেবে কাজ করতে চাই। এখন আমার সন্তানদের বয়স খুবই কম। সেই কারণে ওদের বেশি সময় দিতে চাই। সন্তানরা একটু বড় হলেই ক্রিকেট মাঠে ফিরতে চাই। তরুণ ক্রিকেটারদের সাহায্য করতে চাই। বড় টুর্নামেন্টগুলিতে ভারতীয় ক্রিকেটাররা মানসিক সমস্যার শিকার হচ্ছে। এই মানসিক চাপ কাটানোর ব্যাপারে আমি ভারতীয় ক্রিকেটারদের সাহায্য করতে পারি। আমি মিডল অর্ডারে ব্যাটিং করতাম। সেই কারণে মিডল অর্ডারে ব্যাটিংয়ের কৌশলের ব্যাপারে তরুণ ক্রিকেটারদের পরামর্শ দিতে পারি। আমার বিশ্বাস, তরুণ ক্রিকেটারদের সঙ্গে ভালোভাবেই কাজ করতে পারব। টেকনিকের ব্যাপারে তো আমি সাহায্য করতে পারবই, মানসিক সমস্যাও দূর করার ব্যাপারে সাহায্য করতে পারি।'

মানসিক জোর বাড়াতে চান যুবরাজ

যুবরাজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ভারতীয় দল আর আইসিসি টুর্নামেন্ট জিততে পারেনি। বারবার সেমি-ফাইনাল, ফাইনালে হেরে গিয়েছে ভারত। যুবরাজের মতে, মানসিক সমস্যার জন্যই চূড়ান্ত সাফল্য পাচ্ছে না ভারতীয় দল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli-Novak Djokovic: বিরাটের সঙ্গে দেখা হয়নি, নিয়মিত কথা হয়, জানালেন জকোভিচ

India Vs Afghanistan: ইন্দোরে দ্বিতীয় টি-২০ ম্যাচের আগে পোহা নিয়ে মেতে ভারতীয় ক্রিকেটাররা, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!