কোহলির ১০০০ কোটিকেও ছাপিয়ে গেলেন তিনি! সম্পত্তিতে পিছনে ফেললেন সচিন-ধোনিকে

দশেরার দিনেই সুসংবাদ।

Subhankar Das | Published : Oct 14, 2024 12:54 PM IST

দশেরার দিনেই সুসংবাদ। পূর্বতন রাজকীয় রাজ্যের রাজা শত্রুশুল্যাসিং জাদেজা নিজের ভাইপো প্রাক্তন ক্রিকেটার তথা অজয় জাদেজাকে নিজের রাজত্বের উত্তরসূরি হিসাবে ঘোষণা করে দিলেন। আর নাওয়ানগরের নতুন মহারাজা হিসেবে কত সম্পত্তির মালিক হতে চলেছেন অজয় জাদেজা, তা নিয়ে এখন জল্পনা তুঙ্গে।

বর্তমানে বিশ্ব ক্রিকেটে সবচেয়ে ধনী ক্রিকেটার হলেন বিরাট কোহলি। তাঁর আর্থিক সম্পত্তির পরিমাণ একেবারে আকাশ ছোঁয়া। প্রায় ১০০০ কোটি টাকা। বিসিসিআই-এর কেন্দ্রীয় চুক্তি অনুযায়ী, আইপিএল ছাড়াও সোশ্যাল মিডিয়া এবং এনডোর্সমেন্ট হল কোহলির উপার্জনের মূল উৎস। তবে জাদেজার সম্পত্তির পরিমাণ বেড়ে গিয়েছে তাঁর বর্তমান সম্পত্তির তুলনায় প্রায় তিনগুণ।

Latest Videos

একটি প্রতিবেদন অনুযায়ী, মহারাজা হওয়ার পর জাদেজার সম্পত্তির মূল্য দাঁড়িয়েছে প্রায় ১৪৪৫ কোটি টাকা। তাঁর পরিবারেরই রাজা গ্রেট রনজিৎ সিং এবং দলীপ সিং দুজনই ছিলেন ক্রিকেটার। উল্লেখ্য, ভারতের ঘরোয়া ক্রিকেটে দুটি টুর্নামেন্টের নামকরণও হয়েছে এই দুই প্রাক্তন রাজার নামে। আর জাদেজা যাকে সরিয়ে মহারাজা হচ্ছেন, সেই ৮৩ বছরের শত্রুশল্যাসিং বহুদিন বিবাহ বিচ্ছিন্ন।

তাঁর কোনও সন্তান সন্ততি নেই। এমনকি, তাঁর পরিবারের পৈতৃক সম্পত্তি হিসেবে রয়েছে একটি রাজপ্রাসাদ, বিদ্যালয় এবং বিশ্বের দুর্মূল্য সমস্ত রত্নের সম্ভার। জাদেজা ক্রিকেট থেকে অবসর নিলেও কমেন্ট্রি থেকে মোটা টাকা উপার্জন করেন। আইপিএল তো বটেই আন্তর্জাতিক ক্রিকেটেও নিয়মিত ধারাভাষ্য করেন তিনি। গত একদিনের বিশ্বকাপে তিনি আফগানিস্তান দলের মেন্টরও ছিলেন। তবে মেন্টর থাকাকালীন আফগান বোর্ডের কাছ থেকে কোনও পারিশ্রমিক নেননি বলেই জানা গেছে।

অন্যদিকে, নিজের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে জাদেজা মোট ১৫ টেস্ট সহ ১৯৬টি ওয়ানডে ম্যাচে অংশ নিয়েছেন জাতীয় দলের জার্সি গায়ে। টেস্ট ক্রিকেটে মোট ২৪টি ইনিংসে গড় ২৬.১৮। টেস্টে ৫৭৬ রান করার পাশাপাশি ওয়ানডেতে ৫৩৫৯ রান করেছেন, গড়ে ৩৭.৪৭।

সেইসঙ্গে, হাঁকিয়েছেন ৩৪টি অর্ধশতরান। মহারাজা হয়ে সামাজিক প্রভাব প্রতিপত্তি যেমন বাড়ল এই তারকা ক্রিকেটারের, তেমনই সম্পত্তিতেও সকলকে ছাপিয়ে গেলেন তিনি। ক্যারিয়ারের শেষদিকে অবশ্য গড়াপেটা কাণ্ডে জড়িয়ে পড়ে অজয় জাদেজার নাম। তারপর দীর্ঘদিন বাইশ গজের বাইরে ছিলেন তিনি।

এবার সেই জাদেজাই বিশ্বের ধনীতম তারকার মর্যাদা পেয়ে গেলেন এক লহমায়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'এরপরেও তৃণমূল থাকলে বাক্স গোছান, আপনাদের নিয়েই পালাবো' কেন বললেন Suvendu Adhikari, দেখুন | BJP News
সিবিআইয়ের উপরই আস্থা রাখছেন তিলোত্তমার বাবা-মায়ের, দেখুন কী বললেন তাঁরা | R G Kar Case
দুর্গাপুজোর আবহেই জ্বলছে প্রতিবাদের আগুন! বিচারের দাবিতে গান-স্লোগানে সরব আরজি করের জন্মস্থান!
অনশনরত জুনিয়র ডাক্তারদের পাশে কৃষ্ণনগরের আই এম এর পাশে থাকার বার্তা! ১২ ঘণ্টার প্রতিকি অনশনের ডাক!
দুর্নীতির হাঁড়ী ভরে উঠলো জনগণের অভিযোগে! অনশন মঞ্চের সামনে চাঞ্চল্যকর দৃশ্য! | RG Kar Protest