মহিলাদের টি-২০ বিশ্বকাপ: বিফলে হরমনপ্রীতের লড়াই, অস্ট্রেলিয়ার কাছে হার ভারতের

রবিবার মহিলাদের টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই ম্যাচে প্রত্যাশিত পারফরম্যান্স দেখাতে পারল না ভারত।

Soumya Gangully | Published : Oct 13, 2024 4:52 PM IST / Updated: Oct 13 2024, 11:29 PM IST

মহিলাদের টি-২০ বিশ্বকাপের সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন নিশ্চিত করতে হলে রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিততেই হত ভারতীয় দলকে। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যালিসা হিলি চোটের জন্য খেলতে না পারায় মাঠে নামার আগেই খুশি হয়েছিল ভারতীয় শিবির। কিন্তু তাতে কোনও লাভ হল না। ব্যাটিং ব্যর্থতার জেরে এই গুরুত্বপূর্ণ ম্যাচে হেরে গেল ভারতীয় দল। অধিনায়ক হরমনপ্রীত কউর অসাধারণ ব্যাটিং করেন। কিন্তু কেউই তাঁকে বিশেষ সাহায্য করতে পারেননি। এর ফলে ৯ রানে হেরে গেল ভারত। এই ম্যাচে হেরে যাওয়ায় ৪ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ এ-র খেলা শেষ করল ভারতীয় দল। সেমি-ফাইনালের যোগ্যতা অর্জনের দৌড়ে পিছিয়ে পড়ল ভারত। গ্রুপের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড। ৩ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় স্থানে নিউজিল্যান্ড। ৩ ম্যাচ খেলে ২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে পাকিস্তান। ফলে পাকিস্তান যদি নিউজিল্যান্ডকে হারিয়ে দেয়, তাহলে সেমি-ফাইনালে পৌঁছে যাবে ভারত। কিন্তু নিউজিল্যান্ড যদি জয় পায়, তাহলে গ্রুপ থেকেই বিদায় নেবে ভারত।

দলগত ব্যর্থতায় হার ভারতের

Latest Videos

রবিবার শারজায় টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৫১ রান করে অস্ট্রেলিয়া। ওপেনার গ্রেস হ্যারিস করেন ৪০ রান। এই ম্যাচে অস্ট্রেলিয়ার অধিনায়ক তাহিলা ম্যাকগ্র্যাথ করেন ৩২ রান। এলিসি পেরিও ৩২ রান করেন। ভারতের হয়ে ২ উইকেট করে নেন রেণুকা সিং ঠাকুর ও দীপ্তি শর্মা। ১ উইকেট করে নেন শ্রেয়াঙ্কা পাতিল, পূজা বস্ত্রকর ও রাধা যাদব। রান তাড়া করতে নেমে ৯ উইকেটে ১৪২ রান করেই থেমে গেল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয় পেতে হলে আরও ভালো পারফরম্যান্স দেখাতে হত। সেটা পারলেন না ভারতীয় ক্রিকেটাররা।

ভারতের ব্যাটিং ব্যর্থতা

৪৭ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন হরমনপ্রীত। দীপ্তি করেন ২৯ রান। ওপেনার শেফালি ভার্মা করেন ২০ রান। জেমাইমা রডরিগেজ করেন ১৬ রান।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'চার ছক্কা হই হই বল গড়াইয়া গেল কই,' সঞ্জুদের তাণ্ডবে বিধ্বস্ত বাংলাদেশ

বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচে ব্যাটিং তাণ্ডব, একগুচ্ছ নজির ভারতের

আন্তর্জাতিক টি-২০ ম্যাচে প্রথম শতরান, হায়দরাবাদে নতুন নজির সঞ্জু স্যামসনের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'অনশন করলে কারও ১০ কেজি ওজন বাড়তে পারে না' নাম না করে মমতাকে তীব্র কটাক্ষ শ্রীলেখার | Sreelekha
সিবিআইয়ের উপরই আস্থা রাখছেন তিলোত্তমার বাবা-মায়ের, দেখুন কী বললেন তাঁরা | R G Kar Case
অহিংসার পথেই বিচার পাক অভয়া, অভিনব থিম বাপুজি নগর শারদ উৎসবে | Durga Puja 2024 | RG Kar Protest |
Ichamati-তে মায়ের বিসর্জনে চোখে জল! ২৪ জন বেয়ারের কাঁধে চড়ে কৈলাসের পথে মা উমা! | Durga Puja 2024
'এবারের পুজোটা অন্য রকম...' বারুইপুরের বনেদি বাড়ির পুজোয় সিঁদুর খেলা | Durga Puja 2024 | Baruipur |