মুম্বইতে জনসমুদ্র! কানায় কানায় পূর্ণ ওয়াংখেড়ে, কোহলিদের জন্য ওয়াটার ক্যানন স্যালুট

ফিরলেন বিশ্ব চ্যাম্পিয়নরা। টি-২০ ক্রিকেট বিশ্বকাপ (T-20 Cricket World Cup) জিতে দেশে ফিরল টিম ইন্ডিয়া। আর মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম এইমুহূর্তে কার্যত কানায় কানায় পূর্ণ।

Subhankar Das | Published : Jul 4, 2024 1:34 PM IST / Updated: Jul 05 2024, 12:11 AM IST

ফিরলেন বিশ্ব চ্যাম্পিয়নরা। টি-২০ ক্রিকেট বিশ্বকাপ (T-20 Cricket World Cup) জিতে দেশে ফিরল টিম ইন্ডিয়া। আর মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম এইমুহূর্তে কার্যত কানায় কানায় পূর্ণ।

যেন দীর্ঘ এক প্রতীক্ষার অবসান। বিশ্বকাপ ফাইনালে বার্বাডোজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৭ রানে ঐতিহাসিক জয় পান রোহিত শর্মারা (Rohit Sharma)। আর দেশে ফিরে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে বৈঠক সারলেন কোহলিরা (Virat Kohli)। তাদের জন্য বিশেষ অভ্যর্থনার ব্যবস্থা ছিল প্রধানমন্ত্রীর বাসভবনে।

Latest Videos

আর তারপর সেখান থেকে সোজা মুম্বই। উল্লেখ্য, বার্বাডোজ় থেকে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে দেশে ফেরে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। বৃহস্পতিবার, সকাল ৬.০৭ মিনিটে দিল্লী বিমানবন্দরে নামেন বিশ্ব চ্যাম্পিয়নরা। সেখানে আসার পর কেকও কাটেন রোহিত শর্মারা। তারপর বিমানবন্দর থেকে টিম বাসকে নিয়ে বিশেষ কনভয় এগোয় সোজা হোটেলের দিকে।

এরপর দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে গোটা দল। সঙ্গে ছিলেন ক্রিকেটারদের পরিবারের অন্যান্য সদস্যরাও। প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে মোদীর সঙ্গে বৈঠক করেন দ্রাবিড়রা (Rahul Dravid)। সেইসঙ্গে, গ্রুপ ছবিও তোলেন তারা। প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন জাতীয় দলের জার্সি এবং ট্রফি।

আরও পড়ুনঃ

T-20 World Cup: 'দ্রাবিড় একজন অসাধারণ মানুষ' বিশ্বজয়ের পর আবেগঘন হার্দিক

তারপর সরাসরি দিল্লি বিমানবন্দর থেকে মুম্বইয়ের দিকে রওনা দেন ক্রিকেটারেরা। আর মুম্বই বিমানবন্দরের বাইরে যেন কার্যত জনসমুদ্র দেখা গেল। বিশ্বজয়ী ক্রিকেটারদের স্বাগত জানাতে বিমানবন্দরের বাইরে জড়ো হন কাতারে কাতারে সমর্থক। কারও হাতে পোস্টার, তো আবার কেউ দেন স্লোগান।

একবার শুধু কোহলিদের দেখার ইচ্ছে। এ যেন এক অদ্ভুত আবেগ। অন্যদিকে, মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিশ্বজয়ী ভারতীয় ক্রিকেট দলের জন্য রয়েছে বিশেষ সংবর্ধনার ব্যবস্থা। কিন্তু সেই ওয়াংখেড়েতে সমর্থকদের ঢোকার সময় শুরু হয়ে যায় হুড়োহুড়ি। ভিড় সামলাতে কার্যত হিমশিম খেতে হয় পুলিশকে।

জানা যাচ্ছে, ওয়াংখেড়ে স্টেডিয়ামে আসন সংখ্যার চেয়ে অনেক বেশি দর্শক ঢুকে পড়েন। তাই স্টেডিয়ামের সব গেট বন্ধ করে দেওয়া হয়। আরও একটি উল্লেখযোগ্য বিষয় হল, ভারতীয় ক্রিকেটারদের বিমান মুম্বই বিমানবন্দর ছুঁতেই দেওয়া হয় বিশেষ ওয়াটার ক্যানন স্যালুট। 

দমকলের দুটি ইঞ্জিন বিমানের দুদিক থেকে এই ওয়াটার ক্যানন স্যালুট দেয়। সামনে ছিল তিনটি গাড়ি। তার মধ্যে মাঝের গাড়িটিতে ছিল ভারতের জাতীয় পতাকা। অন্যদিকে, হুডখোলা বাসে যাত্রা শুরু করলেন ভারতীয় ক্রিকেটারেরা।

 

 

আরও পড়ুনঃ 

মুছলেন সেই যন্ত্রণার গ্লানি! বিশ্বজয় করে তৃপ্ত দ্রাবিড় বললেন, “ওদের জন্যই ট্রফি পেলাম”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

দীপ্সিতাকে টেনে-হিঁচড়ে নিয়ে যেতেই তুলকালাম! Jaynagar কাণ্ডের আঁচ কলকাতায় | Jaynagar News | CPM | BJP
ধর্মতলায় অস্থায়ী তিলোত্তমা মঞ্চ ঘিরে উত্তেজনা তুঙ্গে! ১২ ঘণ্টা পরও নীরব প্রশাসন! | RG Kar Protest
'কেন নেননি FIR ?' জয়নগরের কুলতলি গিয়ে পুলিশকে প্রশ্ন অগ্নিমিত্রার | Agnimitra Paul | Kultali News
মীনাক্ষীকে কুলতলি যেতে বাঁধা, তুমুল ধ্বস্তাধস্তি পুলিশের সঙ্গে | Minakshi Mukherjee
কুলতলির ঘটনায় গ্রেফতার ১, ঘটনাস্থলে আসেন ডি আই জি আকাশ মাঘারিয়া | Kultali Incident