বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের সূচি ঘোষণা করল আইসিসি, জিততে পারবেন রোহিতরা?

এইমুহূর্তে টেস্ট চ্যাম্পিয়নশিপের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে রয়েছে ভারত (India)। আর দ্বিতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া (Australia)। স্বভাবতই, ফের একবার ফাইনালের মঞ্চে খেলার সুযোগ রয়েছে টিম ইন্ডিয়ার সামনে।

Subhankar Das | Published : Sep 3, 2024 1:39 PM IST

এইমুহূর্তে টেস্ট চ্যাম্পিয়নশিপের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে রয়েছে ভারত (India)। আর দ্বিতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া (Australia)। স্বভাবতই, ফের একবার ফাইনালের মঞ্চে খেলার সুযোগ রয়েছে টিম ইন্ডিয়ার সামনে।

গত দুবারই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেছে ভারত। কিন্তু দুবারই পরাস্ত হতে হয়েছে তাদের। আর এবার সেই রেকর্ড ভাঙার অপেক্ষায় রয়েছে দেশবাসী। অবশেষে আইসিসির (ICC) তরফ থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দিনক্ষণ জানিয়ে দেওয়া হল।

Latest Videos

প্রসঙ্গত, গত ২০২১ সালে প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল হয়েছিল সাউদাম্পটনে। তারপর ২০২৩ সালের ফাইনাল অনুষ্ঠিতই হয় ওভালে। এবারও ইংল্যান্ডের মাটিতেই হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ। (World Test Championship Final 2025)। তবে ভেন্যু বদলে যাচ্ছে।

আগামী ২০২৫ সালের ফাইনাল অনুষ্ঠিত হবে ঐতিহাসিক লর্ডসে। আগামী ১১ জুন থেকে ১৫ জুন পর্যন্ত চলবে ফাইনাল। আর ১৬ তারিখ রাখা হয়েছে রিজার্ভ ডে হিসেবে।

আইসিসি-র সিইও জিওফ অ্যালার্ডিস জানিয়েছেন, “টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল দ্রুতই খুব প্রতীক্ষিত একটি টুর্নামেন্ট হয়ে উঠেছে। তাই সকলের আগ্রহ একেবারে তুঙ্গে। সারা বিশ্বের ক্রিকেটপ্রেমী মানুষ অপেক্ষা করে থাকেন এই ম্যাচটি দেখার জন্য। তাই টিকিটের চাহিদাও বাড়তে শুরু করবে। আমি তাই দর্শকদের বলব, আগামী বছরের সেরা টেস্ট ম্যাচটি দেখা আপনারা নিশ্চিত করুন।”

তবে নানা প্রশ্ন উঠলেও, এবারও ইংল্যান্ডেই আয়োজিত হতে চলেছে ফাইনাল। উল্লেখ্য, ২০২১ সালের ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় নিউজিল্যান্ড। তখন দলের অধিনায়ক ছিলেন বিরাট কোহলি। আর ২০২৩ সালের ফাইনালে রোহিত শর্মার ভারত পরাজিত হয় অস্ট্রেলিয়ার কাছে।

এবারও রোহিতই অধিনায়ক। তবে কোচের পদে এসেছেন গৌতম গম্ভীর। দুজনের এবার সাফল্য এনে দিতে পারে কিনা, সেটাই দেখার বিষয়। উত্তর মিলবে আগামী বছরের জুন মাসে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar Live : সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি
ভেস্তে গেল বৈঠক! বিস্ফোরক অভিযোগ চিকিৎসকদের! দেখুন, চমকে উঠবেন | RG Kar Latest News | RG Kar Protest
'আমি ওদেরকে চিনি না, জানি না, কোন সম্পর্ক নেই' বিস্ফোরক মন্তব্য Mamata Banerjee-এর | RG Kar Protest
Mamata Banerjee Live: হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির মমতা, কী বার্তা, দেখুন সরাসরি
'রাজ্যের সব রোগী কল্যাণ সমিতি ভেঙে দিলাম' বড় ঘোষণা মমতার | Mamata Banerjee | RG Kar Protest |