Suryakumar Yadav: পরপর ২ বার আইসিসি টি-২০ বর্ষসেরা ক্রিকেটার সূর্যকুমার যাদব

চোটের জন্য আপাতত মাঠের বাইরে ভারতীয় দলের তারকা ব্যাটার সূর্যকুমার যাদব। সম্প্রতি তাঁর অস্ত্রোপচার হয়েছে। তবে এরই মধ্যে সুখবর পেলেন এই ক্রিকেটার।

Soumya Gangully | Published : Jan 24, 2024 12:54 PM IST / Updated: Jan 24 2024, 07:15 PM IST

পরপর ২ বার আইসিসি-র বিচারে বর্ষসেরা টি-২০ ক্রিকেটার নির্বাচিত হলেন সূর্যকুমার যাদব। বুধবার আইসিসি-র পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে। গত বছর টি-২০ ফর্ম্যাটে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন সূর্যকুমার। তাঁর ব্যাটিংয়ের গড় ছিল প্রায় ৫০ এবং স্ট্রাইক রেট ১৫০-এর বেশি। টি-২০ ফর্ম্যাটে ভারতীয় দলের মিডল অর্ডারের ভরসা এই তারকা ব্যাটার। তিনি একাধিক ম্যাচে ভারতীয় দলকে জিতিয়েছেন। সেই কারণেই এবারও বর্ষসেরা টি-২০ ক্রিকেটার নির্বাচিত হলেন সূর্যকুমার। এই তারকা ব্যাটার ২০২৩ সালে টি-২০ ফর্ম্যাটে ১৭ ইনিংসে ৪৮.৮৬ গড়ে ৭৩৩ রান করেন। তাঁর স্ট্রাইক রেট ১৫৫.৯৫।

রোহিত-ম্যাক্সওয়েলের রেকর্ড স্পর্শ সূর্যকুমারের

২০২৩ সালে টি-২০ ফর্ম্যাটে ৪টি অর্ধশতরান ও ২টি শতরান করেন সূর্যকুমার। তিনি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে চতুর্থ শতরান করার সুবাদে রোহিত শর্মা ও গ্লেন ম্যাক্সওয়েলের রেকর্ড স্পর্শ করেন। তবে ম্যাক্সওয়েল ও সূর্যকুমারকে ছাপিয়ে গিয়েছেন রোহিত। আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে শতরান করেন ভারতের অধিনায়ক। ফলে তিনি এখন এককভাবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে সবচেয়ে বেশি শতরানের মালিক। এখনও পর্যন্ত ৬০টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলে ২,১৪১ রান করেছেন সূর্যকুমার। তাঁর ব্যাটিংয়ের গড় ৪৫.৫৫ এবং স্ট্রাইক রেট ১৭১.৫৫।

বর্ষসেরা টি-২০ দলে ৪ ভারতীয় ক্রিকেটার

বর্ষসেরা টি-২০ দলে আছেন সূর্যকুমার, যশস্বী জয়সোয়াল, ফিল সল্ট, নিকোলাস পুরাণ, মার্ক চাপম্যান, সিকন্দর রাজা, অল্পেশ রমজানি, মার্ক অ্যাডেয়ার, রবি বিষ্ণোই, রিচার্ড এনগারাভা ও আর্শদীপ সিং। এই দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন সূর্যকুমার। কয়েক মাস পরেই ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। তার আগে ভারতীয় দল কোনও টি-২০ ম্যাচ খেলবে না। ভারতীয় ক্রিকেটাররা আইপিএল-এ খেলে বিশ্বকাপের জন্য তৈরি হবেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: হায়দরাবাদ টেস্টের দল ঘোষণা ইংল্যান্ডের, খেলছেন না জেমস অ্যান্ডারসন

India Vs England: 'নিজেদের অপ্রতিরোধ্য ভাবতে চাই না,' ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে বার্তা রোহিতের

Share this article
click me!