India Vs England: হায়দরাবাদ টেস্টের দল ঘোষণা ইংল্যান্ডের, খেলছেন না জেমস অ্যান্ডারসন

বৃহস্পতিবার হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। বুধবার ইংল্যান্ডের পক্ষে জানিয়ে দেওয়া হল কারা খেলবেন।

Soumya Gangully | Published : Jan 24, 2024 11:20 AM IST / Updated: Jan 24 2024, 06:02 PM IST

হায়দরাবাদ টেস্ট ম্যাচে খেলার সুযোগ পাচ্ছেন না ইংল্যান্ডের অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন। বুধবার দল ঘোষণা করেছে ইংল্যান্ড। এই দলে অ্যান্ডারসনের জায়গা হয়নি। হায়দরাবাদে অভিষেক হচ্ছে ইংল্যান্ডের বাঁ হাতি স্পিনার টম হার্টলির। হায়দরাবাদ টেস্টে ইংল্যান্ডের হয়ে খেলছেন- জাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস, রেহান আহমেদ, টম হার্টলি, মার্ক উড ও জ্যাক লিচ। এই ম্যাচে কেন অ্যান্ডারসনকে খেলার সুযোগ দেওয়া হচ্ছে সেটা স্পষ্ট নয়। এই অভিজ্ঞ পেসার না খেলায় ভারতীয় ব্যাটারদের সুবিধা হতে পারে।

স্পিন বোলিংয়ে গুরুত্ব দিচ্ছে ইংল্যান্ড

হায়দরাবাদ টেস্ট ম্যাচে ইংল্যান্ড দলে একাধিক স্পিনারকে রাখা হয়েছে। পেসার হিসেবে উড ও লিচকে রাখা হয়েছে। তাঁদের সঙ্গে আছেন হার্টলি ও রেহান। ভারতের ভিসা পাননি পাকিস্তানি বংশোদ্ভূত ক্রিকেটার শোয়েব বশির। তিনি ইংল্যান্ডে ফিরে যেতে বাধ্য হয়েছেন। সেই কারণে হায়দরাবাদ টেস্ট ম্যাচে এই তরুণ ক্রিকেটারকে পাচ্ছে না ইংল্যান্ড। তবে আশা করা হচ্ছে বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট ম্যাচের আগে ভিসা পেয়ে যাবেন বশির। ভারত সফরে ৫ টেস্ট ম্যাচের সিরিজে ইংল্যান্ডের লড়াই অত্যন্ত কঠিন। সে কথা মাথায় রেখেই তৈরি হচ্ছেন স্টোকসরা। 

৭০০ উইকেটের সামনে অ্যান্ডারসন

এখনও পর্যন্ত টেস্ট ক্রিকেটে ৬৯০ উইকেট পেয়েছেন অ্যান্ডারসন। আর ১০টি উইকেট পেলেই টেস্টে তাঁর ৭০০ উইকেট হয়ে যাবে। কিন্তু এই অভিজ্ঞ পেসারকেই হায়দরাবাদে খেলার সুযোগ দেওয়া হচ্ছে না। ২০২৩ সালে অ্যাশেজ সিরিজে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি অ্যান্ডারসন। সেই কারণেই হয়তো তাঁকে দলে রাখা হল না। ইংল্যান্ড টিম ম্যানেজমেন্টের হয়তো মনে হচ্ছে হায়দরাবাদের পিচ থেকে সিম মুভমেন্ট আদায় করে নিতে পারবেন না অ্যান্ডারসন। সেই কারণেই তাঁর পরিবর্তে উডকে খেলার সুযোগ দেওয়া হচ্ছে। উডের বলে গতি আছে। তিনি দীর্ঘক্ষণ ধরে একইভাবে বোলিং করে যেতে পারেন। সেটা কাজে লাগবে বলে আশা করছে ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: 'নিজেদের অপ্রতিরোধ্য ভাবতে চাই না,' ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে বার্তা রোহিতের

Jasprit Bumrah: 'বাজবল উইকেট নিতে সাহায্য করবে,' ইংল্যান্ডকে হুঁশিয়ারি জসপ্রীত বুমরার

Read more Articles on
Share this article
click me!