India Vs England: 'নিজেদের অপ্রতিরোধ্য ভাবতে চাই না,' ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে বার্তা রোহিতের

বৃহস্পতিবার শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ডের টেস্ট সিরিজ। দীর্ঘদিন পর দেশের মাটিতে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামছে ভারতীয় দল। এই সিরিজে ভালো পারফরম্যান্সের ব্যাপারে আত্মবিশ্বাসী ভারতীয় শিবির।

Soumya Gangully | Published : Jan 24, 2024 10:03 AM IST / Updated: Jan 24 2024, 04:40 PM IST

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে নিজেদের এগিয়ে রাখতে নারাজ ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট ম্যাচের আগের দিন ভারতের অধিনায়ক বলেছেন, 'আমার মনে হয় না আমরা অপ্রতিরোধ্য। আমরা এভাবে ভাবতে চাই না। গত কয়েক দশকে আমাদের রেকর্ড যেমনই হোক না কেন, তাতে এই নিশ্চয়তা নেই যে এই সিরিজে আমরা জিতবই। আমাদের এই সিরিজে ভালো খেলতে হবে।' সম্প্রতি ভারতীয় দল ভালো ফর্মে। দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ ড্র করে এসেছেন রোহিতরা। তাতে দলের সবার আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে। তবে রোহিত মনে করিয়ে দিচ্ছেন, দেশ ও বিদেশের মাটিতে পরিবেশ-পরিস্থিতি আলাদা। ভারতের অধিনায়ক বলেছেন, ‘কেপ টাউনে আমরা ভালো খেলে জয় পেয়েছি। কিন্তু এবার ম্যাচ হচ্ছে হায়দরাবাদে। এখানে পরিবেশ-পরিস্থিতি আলাদা। এবার আমাদের প্রতিপক্ষও আলাদা। তবে কেপ টাউন টেস্ট ম্যাচে জয় পাওয়ায় আমাদের আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে। আমরা সেই আত্মবিশ্বাস নিয়েই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে খেলতে নামছি।’

ইংল্যান্ডকে জয়ের সুযোগ দিতে নারাজ রোহিতরা

ন'য়ের দশকে মহম্মদ আজহারউদ্দিনের অধিনায়কত্বের সময় থেকেই দেশের মাটিতে টেস্টে প্রায় অপ্রতিরোধ্য হয়ে উঠেছে ভারতীয় দল। ৩ দশক পরেও সেই রেকর্ড বজায় রাখতে পেরেছেন ভারতীয় ক্রিকেটাররা। ২০১৩ সাল থেকে এখনও পর্যন্ত দেশের মাটিতে ৪৮টি টেস্ট ম্যাচ খেলেছে ভারতীয় দল। এর মধ্যে ৩৮টি ম্যাচে জয় এসেছে। মাত্র ৩টি টেস্ট ম্যাচ হেরে গিয়েছে ভারত। ২০১৭ ও ২০২৩ সালের ভারত সফরে একটি করে টেস্ট ম্যাচে জয় পায় অস্ট্রেলিয়া। ২০২১ সালের ভারত সফরে চেন্নাই টেস্ট ম্যাচে জয় পায় ইংল্যান্ড। এবার আর তাদের সেই সুযোগ দিতে নারাজ রোহিতরা।

বিরাট কোহলিকে ছাড়াই খেলতে নামছে ভারতীয় দল

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ২ টেস্ট ম্যাচে খেলছেন না ভারতীয় দলের তারকা ব্যাটার বিরাট কোহলি। তাঁকে ছাড়াই জয় পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী টিম ম্যানেজমেন্ট।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Jasprit Bumrah: 'বাজবল উইকেট নিতে সাহায্য করবে,' ইংল্যান্ডকে হুঁশিয়ারি জসপ্রীত বুমরার

Virat Kohli: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ২ টেস্টে খেলছেন না বিরাট কোহলি

Read more Articles on
Share this article
click me!