Amitabh Bachchan: বিশ্বকাপের গোল্ডেন টিকিট পেয়ে সম্মানিত বোধ করছেন, জানালেন অমিতাভ

আগামী মাসে শুরু হচ্ছে ওডিআই বিশ্বকাপ। দেশের মাটিতে এই টুর্নামেন্ট ঘিরে প্রস্তুতি তুঙ্গে। টিকিট বণ্টনও শুরু করে দিয়েছে আইসিসি, বিসিসিআই।

Soumya Gangully | Published : Sep 6, 2023 11:56 AM IST / Updated: Sep 06 2023, 09:25 PM IST

মঙ্গলবার বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়, বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনের সঙ্গে দেখা করে তাঁর হাতে আসন্ন ওডিআই বিশ্বকাপের গোল্ডেন টিকিট তুলে দিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ‘শতবর্ষের সেরা সুপারস্টার অমিতাভ বচ্চনের সঙ্গে দেখা করে তাঁর হাতে গোল্ডেন টিকিট তুলে দিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। অমিতাভ বচ্চন কিংবদন্তি অভিনেতা ও নিষ্ঠাবান ক্রিকেট উৎসাহী। ভারতীয় দলের প্রতি তাঁর একনাগাড়ে সমর্থন আমাদের সবাইকে অনুপ্রাণিত করে। তাঁকে ওডিআই বিশ্বকাপে আমাদের সঙ্গে পেয়ে আমরা রোমাঞ্চিত।’ বুধবার পাল্টা ট্যুইট করে অমিতাভ বলেছেন, ‘আমি কৃতজ্ঞ। এটা আমার কাছে বিশেষ সুযোগ। এই সুযোগ পাওয়ায় সম্মানিত বোধ করছি।’

ওডিআই বিশ্বকাপের টিকিট নিয়ে দেশজুড়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে হাহাকার দেখা যাচ্ছে। ২৯ সেপ্টেম্বর শুরু হবে ওডিআই বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ। ভারত-সহ ১০টি দলই প্রস্তুতি ম্যাচ খেলবে। এরপর ৫ অক্টোবর শুরু হচ্ছে বিশ্বকাপের মূলপর্বের ম্যাচ। ১৯ নভেম্বর পর্যন্ত চলবে ওডিআই বিশ্বকাপ। দেশের বিভিন্ন শহরে হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ এবং মূলপর্বের ম্যাচগুলি। ১০টি প্রস্তুতি ম্যাচ-সহ ওডিআই বিশ্বকাপের মোট ৫৮টি ম্যাচ হবে। দেশের ১২টি স্টেডিয়ামে হবে ম্যাচগুলি। 

 

 

ওডিআই বিশ্বকাপে যে ১০টি দল খেলছে, তারা ২টি করে প্রস্তুতি ম্যাচ খেলবে। ২৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত চলবে প্রস্তুতি ম্যাচ। গুয়াহাটি, হায়দরাবাদ ও তিরুঅনন্তপুরমে হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ। প্রথম দিন গুয়াহাটিতে হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ। তিরুঅনন্তপুরমে হবে দক্ষিণ আফ্রিকা-আফগানিস্তান ম্যাচ। হায়দরাবাদে হবে পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ। ৩০ সেপ্টেম্বর গুয়াহাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। একই দিনে তিরুঅনন্তপুরমে নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবে অস্ট্রেলিয়া। ২ অক্টোবর গুয়াহাটিতে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ। একই দিনে তিরুঅনন্তপুরমে নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচ। ৩ অক্টোবর গুয়াহাটিতে আফগানিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ। একই দিনে তিরুঅনন্তপুরমে ভারত-নেদারল্যান্ডস ম্যাচ। অন্যদিকে, হায়দরাবাদে পাকিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচ। সব প্রস্তুতি ম্যাচই শুরু হবে দুপুর ২টোয়। সব দলই ১৫ জন করে ক্রিকেটারকে খেলানোর সুযোগ পাবে।

ওডিআই বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে বিসিসিআই। দলে আছেন রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঈশান কিষান, কে এল রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরা, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ ও কুলদীপ যাদব। ৮ অক্টোবর চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়ে ওডিআই বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারতীয় দল।

আরও পড়ুন-

Asia Cup 2023: রবিবারও বৃষ্টির জন্য ভেস্তে যাবে ভারত-পাকিস্তান ম্যাচ?

Asia Cup 2023: এশিয়া কাপের সুপার ফোরে কবে কোন দলের বিরুদ্ধে খেলবে ভারত?

সমুদ্রতীরে বালিতে বিরাট কোহলির ছবি আঁকলেন দুই পাকিস্তানি, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Read more Articles on
Share this article
click me!