Australia Vs Bangladesh: অস্ট্রেলিয়ার কাছে হেরেও চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার আশায় বাংলাদেশ

এবারের ওডিআই বিশ্বকাপে লিগ পর্যায়ের শেষ ম্যাচেও হেরে গেল বাংলাদেশ। এশিয়ার দেশগুলির মধ্যে পয়েন্ট তালিকায় বাংলাদেশের চেয়ে পিছিয়ে শুধু শ্রীলঙ্কা।

Soumya Gangully | Published : Nov 11, 2023 1:22 PM IST / Updated: Nov 11 2023, 07:17 PM IST

শনিবার ওডিআই বিশ্বকাপে লিগ পর্যায়ে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮ উইকেটে হেরে গেল বাংলাদেশ। এই হারের ফলে ৯ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে থাকল বাংলাদেশ। এই অবস্থান ধরে রাখতে পারলে ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবে বাংলাদেশ। রবিবার চলতি ওডিআই বিশ্বকাপে লিগ পর্যায়ের শেষ ম্যাচে ভারতের মুখোমুখি হচ্ছে এই মুহূর্তে পয়েন্ট তালিকায় ১০ নম্বরে থাকা নেদারল্যান্ডস। ৮ ম্যাচ খেলে ডাচরা ৪ পয়েন্ট পেয়েছে। তবে রান রেটে পিছিয়ে স্কট এডওয়ার্ডসের দল। ভারতের বিরুদ্ধে নেদারল্যান্ডস জয় পাবে, এই আশা বোধহয় কেউই করছেন না। ফলে বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিশ্চিত।

ভালো ব্যাটিং করেও হার বাংলাদেশের

শনিবার পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। প্রথমে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ৩০৬ রান করে বাংলাদেশ। সর্বাধিক ৭৪ রান করেন তাওহিদ হৃদয়। এই ম্যাচে বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত করেন ৪৫ রান। ওপেনার লিটন দাস ও তানজিদ হাসান ৩৬ রান করেন। মাহমুদুল্লাহ করেন ৩২ রান। মুশফিকুর রহিম করেন ২১ রান। মেহিদি হাসান মিরাজ করেন ২৯ রান। ৭ রান করে রান আউট হয়ে যান নাসুম আহমেদ। ২ রান করে অপরাজিত থাকেন মাহেদি হাসান। ০ রানে অপরাজিত থাকেন তাসকিন আহমেদ। অস্ট্রেলিয়ার হয়ে ৩২ রান দিয়ে ২ উইকেট নেন অ্যাডাম জাম্পা। ৬১ রান দিয়ে ২ উইকেট নেন শন অ্যাবট। ৪৫ রান দিয়ে ১ উইকেট নেন মার্কাস স্টোইনিস।

অসামান্য ব্যাটিং মিচেল মার্শের

বড় টার্গেট তাড়া করতে নেমে তৃতীয় ওভারেই ওপেনার ট্রেভিস হেডের (১২) উইকেট হারায় অস্ট্রেলিয়া। অপর ওপেনার ডেভিড ওয়ার্নার (৫৩) অবশ্য ভালো ব্যাটিং করেন। তবে সেরা পারফরম্যান্স দেখান মিচেল মার্শ। ১৩২ বলে ১৭৭ রান করে অপরাজিত থাকেন মার্শ। তাঁর ইনিংসে ছিল ১৭টি বাউন্ডারি ও ৯টি ওভার-বাউন্ডারি। ৬৩ রান করে অপরাজিত থাকেন স্টিভ স্মিথ। বাংলাদেশের হয়ে ৬১ রান দিয়ে ১ উইকেট নেন তাসকিন। ৭৬ রান দিয়ে ১ উইকেট নেন মুস্তাফিজুর রহমান।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Babar Azam: ভারতে ওডিআই বিশ্বকাপ খেলতে এসে ভালোবাসা পেয়ে মুগ্ধ বাবর আজম

Afghanistan Cricket Team: সারা বিশ্বে ভালো বার্তা দিল আফগানিস্তান, মত হাশমাতুল্লাহ শাহিদির

Read more Articles on
Share this article
click me!