Babar Azam: ভারতে ওডিআই বিশ্বকাপ খেলতে এসে ভালোবাসা পেয়ে মুগ্ধ বাবর আজম

শনিবারই চলতি ওডিআই বিশ্বকাপে শেষ ম্যাচ খেলছে পাকিস্তান ও ইংল্যান্ড। ইডেন গার্ডেন্সে এই ম্যাচ খেলার পরেই দেশে ফিরে যাবে দুই প্রাক্তন চ্যাম্পিয়ন দল।

Soumya Gangully | Published : Nov 11, 2023 10:45 AM IST / Updated: Nov 11 2023, 05:32 PM IST

পাকিস্তানের ক্রিকেটারদের ভারতে খেলতে আসা এখন বিরল ঘটনা। ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ না হওয়ায় আইসিসি টুর্নামেন্ট বা এশিয়া কাপ ছাড়া ভারতে খেলতে আসার সুযোগ নেই। ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপ খেলতে এসেছিল পাকিস্তান। এরপর এবারের ওডিআই বিশ্বকাপ খেলতে ভারতে এসেছেন পাকিস্তানের ক্রিকেটাররা। শনিবারই অবশ্য পাকিস্তানের বিশ্বকাপ অভিযান শেষ হয়ে যাচ্ছে। তার আগে ভারতের আতিথেয়তায় মুগ্ধতা প্রকাশ করলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তিনি হয়তো আর কোনওদিন ভারতে ক্রিকেট খেলতে আসার সুযোগ পাবেন না। সেই কারণে ভারত ছাড়ার আগে নিজের অনুভূতির কথা জানালেন পাকিস্তানের অধিনায়ক।

ভারতে এসে খুশি বাবর

ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে পাকিস্তানের অধিনায়ক বলেন, ‘সত্যি বলছি, ভারতে আমি প্রচুর ভালোবাসা পেয়েছি। অনেক সমর্থন পেয়েছি। শুধু আমি না, পুরো দলই সমর্থন, ভালোবাসা পেয়েছে। আমি অবশ্যই ভালো পারফরম্যান্স দেখাতে পারিনি। ভালো ব্যাটিং করাই আমার লক্ষ্য ছিল। আমি ৫০ বা ১০০ রান করার লক্ষ্য নিয়ে ব্যাটিং করছিলাম না। আমার প্রধান লক্ষ্য ছিল দলকে ম্যাচ জেতানো। আমার ব্যক্তিগত পারফরম্যান্সের চেয়েও দলের কাজে লাগে এমন পারফরম্যান্স দেখাতে চেয়েছিলাম। পরিস্থিতি অনুযায়ী আমি মন্থর বা দ্রুত ব্যাটিং করেছি। দলের প্রয়োজন এবং পরিস্থিতি অনুযায়ী আমি খেলেছি। কিন্তু সাফল্য পাইনি।’

ব্যক্তিগত পারফরম্যান্সে হতাশ বাবর

এবারের ওডিআই বিশ্বকাপে শনিবারের আগে পর্যন্ত ৮ ম্যাচ খেলে ২৮২ রান করেন বাবর। ৪টি ম্যাচে অর্ধশতরান করেন পাকিস্তানের অধিনায়ক। কিন্তু তিনি দলকে সাফল্য এনে দিতে পারেননি। তিনি ৪টি অর্ধশতরান করলেও, আহামরি পারফরম্যান্স দেখাতে পারেননি। এর ফলেই সাফল্য পেল না পাকিস্তান। লিগ পর্যায় থেকেই বিদায় নিতে হচ্ছে বাবরের দলকে। ইডেনে ইংল্যান্ডের বিরুদ্ধে এখন ম্যাচের যা অবস্থা, তাতে পাকিস্তানের সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করার আর কোনও সুযোগ নেই। প্রথমে ব্যাটিং করতে নেমে ৩০০-র বেশি রান করে ফেলেছে গতবারের চ্যাম্পিয়নরা। ফলে এই ম্যাচের পরেই দেশে ফিরে যেতে হচ্ছে পাকিস্তান দলকে।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Optical Illusion: কী দেখছেন? খাবার না ভারতের তারকা ক্রিকেটারের মুখ?

Cricket Numerology: তারিখ ১১/১১/১১, সময় ১১:১১, জয়ের জন্য দরকার ছিল ১১১ রান

Read more Articles on
Share this article
click me!