Australia Vs New Zealand: ওশেনিয়া ডার্বিতে উত্তেজক লড়াই, শেষ বলে জয় অস্ট্রেলিয়ার

শনিবার ধরমশালায় অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচে অসাধারণ লড়াই হল। চলতি ওডিআই বিশ্বকাপে অন্যতম আকর্ষণীয় লড়াই হল এই ম্যাচে।

Soumya Gangully | Published : Oct 28, 2023 12:16 PM IST / Updated: Oct 28 2023, 07:01 PM IST

এবারের ওডিআই বিশ্বকাপ যত এগোচ্ছে ততই ভয়ঙ্কর হয়ে উঠছে অস্ট্রেলিয়া। শনিবার ওশেনিয়া ডার্বিতে নিউজিল্যান্ডকে ৫ রানে হারিয়ে পয়েন্ট তালিকায় আরও ভালো জায়গায় পৌঁছে গেল প্যাট কামিন্সের দল। বড় কোনও অঘটন ছাড়া চলতি ওডিআই বিশ্বকাপের সেমি-ফাইনালে যাচ্ছে ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। শনিবার অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচের পর চিত্রটা স্পষ্ট হয়ে গেল। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার অনেক ক্রিকেটারই আইপিএল-এ খেলার সুবাদে ভারতের পরিবেশ-পরিস্থিতির সঙ্গে পরিচিত। ফলে বাকি ম্যাচগুলিতে আকর্ষণীয় লড়াই হতে চলেছে। ১২ বছর পর দেশের মাটিতে ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে গেলে ভারতীয় দলকে ছন্দ ধরে রাখতে হবে।

অসাধারণ লড়াই করে হার নিউজিল্যান্ডের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৮৯ রানের টার্গেট তাড়া করতে নেমে জয় পাওয়ার ব্যাপারে বোধহয় নিউজিল্যান্ডের কোনও সমর্থকই আশাবাদী ছিলেন না। কিন্তু র‍্যাচিন রবীন্দ্ররা অন্যরকম মানসিকতা নিয়ে ব্যাটিং করতে নেমেছিলেন। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ৮৯ বলে ১১৬ রানের অসাধারণ ইনিংস খেললেন রবীন্দ্র। এবারের ওডিআই বিশ্বকাপে নজর কেড়ে নিচ্ছেন এই অলরাউন্ডার। শনিবারও অসাধারণ পারফরম্যান্স দেখালেন তিনি। ৫৪ রান করেন ড্যারিল মিচেল। শেষপর্যন্ত লড়াই করেন জেমস নিশম (৩৯ বলে ৫৮)। তিনি রান আউট না হলে হয়তো ম্যাচের ফল অন্যরকম হত। ৯ উইকেটে ৩৮৩ রান করেই থেমে যায় নিউজিল্যান্ড। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১৯ রান। কিন্তু হল ১৩ রান। তার ফলেই জয় পেল অস্ট্রেলিয়া।

অভিষেকেই নজির ট্রেভিস হেডের

শনিবার ওডিআই বিশ্বকাপে অভিষেক হল অস্ট্রেলিয়ার ওপেনার ট্রেভিস হেডের। অভিষেকে দ্রুততম শতরানের নজির গড়লেন এই ব্যাটার। প্রথম ৫০ রান করতে মাত্র ২৫ বল নেন হেড। পরের ৫০ রান করতে তাঁর প্রয়োজন হয় ৩৪ বল। শেষপর্যন্ত ৬৭ বলে ১০৯ রান করে আউট হয়ে যান হেড। অপর ওপেনার ডেভিড ওয়ার্নার ৬৫ বলে ৮১ রান করেন। ২৪ বলে ৪১ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। ১৪ বলে ৩৭ রানের বিস্ফোরক ইনিংস খেলেন অধিনায়ক প্যাট কামিন্স।

পয়েন্ট তালিকায় উন্নতি অস্ট্রেলিয়ার

শনিবার হেরে গেলেও, ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ৩ নম্বরে থেকে গেল নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ারও এখন ৬ ম্যাচে ৮ পয়েন্ট। তবে রান রেটে এগিয়ে থাকায় ৩ নম্বরে কিউয়িরা। ফলে সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করার লড়াই অত্যন্ত আকর্ষণীয় হয়ে উঠেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

Pakistan: 'প্যালেস্টাইনে গিয়ে ইজরায়েলের বিরুদ্ধে লড়াই করো,' বাবরদের তোপ ক্ষুব্ধ সমর্থকদের, ভাইরাল ভিডিও

Pakistan Cricket Team: টানা ৪ ম্যাচে হার, ওডিআই বিশ্বকাপে বিবর্ণ পাকিস্তান

Read more Articles on
Share this article
click me!