বুক মাই শো সংস্থার সঙ্গে চুক্তি বিসিসিআই-এর, অনলাইনে পাওয়া যাবে ওডিআই বিশ্বকাপের টিকিট

ওডিআই বিশ্বকাপের টিকিটের জন্য কয়েকদিন আগেই রেজিস্ট্রেশন শুরু হয়ে গিয়েছে। ৭ দফায় এবারের ওডিআই বিশ্বকাপের টিকিট বিক্রি করা হবে। এছাড়া ৩ দফায় প্রি-সেল হবে।

Soumya Gangully | Published : Aug 23, 2023 6:31 PM IST / Updated: Sep 05 2023, 02:11 PM IST

অনলাইনে ওডিআই বিশ্বকাপের টিকিট বিক্রির জন্য বুক মাই শো সংস্থার সঙ্গে চুক্তি করল বিসিসিআই। ভারতে সিনেমা, খেলা-সহ বিভিন্ন অনুষ্ঠানের টিকিট বিক্রির জন্য জনপ্রিয় সংস্থা বুক মাই শো। এবার এই সংস্থার মাধ্যমেই ওডিআই বিশ্বকাপের টিকিট কাটতে পারবেন ক্রিকেটপ্রেমীরা। ২৯ সেপ্টেম্বর শুরু হবে ওডিআই বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ। এরপর ৫ অক্টোবর শুরু হচ্ছে বিশ্বকাপ। ১৯ নভেম্বর পর্যন্ত চলবে ওডিআই বিশ্বকাপ। দেশের বিভিন্ন শহরে হবে বিশ্বকাপের প্রস্তুতি ও মূল ম্যাচগুলি। ১০টি প্রস্তুতি ম্যাচ-সহ বিশ্বকাপে মোট ৫৮টি ম্যাচ হবে। দেশের ১২টি স্টেডিয়ামে হবে ম্যাচগুলি। বিসিসিআই-এর পক্ষ থেকে আগেই ঘোষণা করা হয়েছিল, ওডিআই বিশ্বকাপের ম্যাচগুলির টিকিট বিক্রি করা হবে ৭ দফায়। এবার জানানো হলে, বিশ্বকাপের ম্যাচগুলির টিকিটের প্রি-সেল হবে ৩ দফায়। 

আইসিসি-র বাণিজ্যিক সহযোগী সংস্থা মাস্টারকার্ডের ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে ৩ দফায় বিশ্বকাপের টিকিটের প্রি-সেল হবে। বৃহস্পতিবার সন্ধে ৬টায় শুরু হবে প্রথম দফার প্রি-সেল। ভারত ছাড়া সব দলের বিশ্বকাপের মূল ম্যাচের টিকিট বুক করা যাবে। ২৯ আগস্ট সন্ধে ৬টা থেকে বিশ্বকাপে ভারতের প্রস্তুতি ম্যাচ ছাড়া সব ম্যাচের টিকিটের প্রি-সেল হবে। এরপর ১৪ সেপ্টেম্বর সন্ধে ৬টায় সেমি-ফাইনাল ও ফাইনালের টিকিটের প্রি-সেল হবে।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের দিনক্ষণও ঘোষণা করেছে আইসিসি। বিশ্বকাপে যে ১০টি দল খেলছে, তারা ২টি করে প্রস্তুতি ম্যাচ খেলবে। ২৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত চলবে প্রস্তুতি ম্যাচ। গুয়াহাটি, হায়দরাবাদ ও তিরুঅনন্তপুরমে হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ। প্রথম দিন গুয়াহাটিতে হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ। তিরুঅনন্তপুরমে হবে দক্ষিণ আফ্রিকা-আফগানিস্তান ম্যাচ। হায়দরাবাদে হবে পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ। ৩০ সেপ্টেম্বর গুয়াহাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। একই দিনে তিরুঅনন্তপুরমে নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবে অস্ট্রেলিয়া। ২ অক্টোবর গুয়াহাটিতে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ। একই দিনে তিরুঅনন্তপুরমে নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচ। ৩ অক্টোবর গুয়াহাটিতে আফগানিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ। একই দিনে তিরুঅনন্তপুরমে ভারত-নেদারল্যান্ডস ম্যাচ। অন্যদিকে, হায়দরাবাদে পাকিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচ। সব প্রস্তুতি ম্যাচই শুরু হবে দুপুর ২টোয়। সব দলই ১৫ জন করে ক্রিকেটারকে খেলানোর সুযোগ পাবে।

দেশের যে ১০টি স্টেডিয়ামে ওডিআই বিশ্বকাপের মূলপর্বের ম্যাচগুলি হবে, তার মধ্যে কলকাতার ইডেন গার্ডেন্সও রয়েছে। ইডেন সংস্কারের পর থেকে আর ১ লক্ষ দর্শকাসন নেই। অথট টিকিটের চাহিদা একইরকম আছে। ফলে টিকিটের জন্য ক্রিকেটপ্রেমীদের মধ্যে হাহাকার দেখা যাচ্ছে।

আরও পড়ুন-

বৃষ্টির জন্য শুরুই করা গেল তৃতীয় টি-২০ ম্যাচ, চন্দ্রযান-৩ অভিযান দেখে সময় কাটল বুমরাদের

হিথ স্ট্রিক সুস্থই আছেন, হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট শেয়ার হেনরি ওলোঙ্গার

আইপিএল-এর পর আন্তর্জাতিক ক্রিকেটেও সাফল্য, খ্যাতি উপভোগ করছেন রিঙ্কু সিং

Read more Articles on
Share this article
click me!