India Vs Netherlands: সেমি-ফাইনালের মহড়া, ডাচদের বিরুদ্ধে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার লক্ষ্যে ভারত

রবিবারই এবারের ওডিআই বিশ্বকাপে লিগ পর্যায়ে শেষ ম্যাচ হতে চলেছে। তারপর বাকি থাকবে শুধু সেমি-ফাইনাল ও ফাইনাল। শেষপর্বে অত্যন্ত আকর্ষণীয় হয়ে উঠেছে লড়াই।

Soumya Gangully | Published : Nov 11, 2023 1:17 PM IST / Updated: Nov 11 2023, 11:59 PM IST

আরিয়ান দত্ত, ব্যাস ডে লিডে, ম্যাক্স ওডোড, স্কট এডওয়ার্ডস, কলিন অ্যাকারম্যান, বিক্রমজিৎ সিং, তেজা নিদামানুরু, লগ্যান ভ্যান বিক, পল ভ্যান মিকেরেন। এবারের ওডিআই বিশ্বকাপে এঁরাই নেদারল্যান্ডসের হয়ে খেলছেন। এবার ২টি ম্যাচে জয় পেয়েছে ডাচরা। যদিও পয়েন্ট তালিকায় সবার শেষেই আছে নেদারল্যান্ডস। রবিবার ভারতের বিরুদ্ধে খেলতে হবে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয় পেলেও, ভারতের বিরুদ্ধে ডাচদের জয়ের আশা দেখা যাচ্ছে না। কারণ, ভারতীয় দল টানা ৮ ম্যাচ জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে। বিরাট কোহলি, রোহিত শর্মাদের থামানো সহজ নয়। এই ম্যাচে ভারতীয় দল জয় না পেলে সেটাই এই টুর্নামেন্টের সবচেয়ে বড় অঘটন হবে।

রবিবারই রেকর্ড গড়বেন বিরাট কোহলি

গত রবিবার ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অপরাজিত শতরান করেন বিরাট কোহলি। ওডিআই ফর্ম্যাটে ৪৯-তম শতরান করে সচিন তেন্ডুলকরের সর্বাধিক শতরানের রেকর্ড স্পর্শ করেছেন বিরাট। রবিবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে শতরান করতে পারলে নতুন রেকর্ড গড়বেন বিরাট। তারই অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। ভারতীয় দল যদি প্রথমে ব্যাটিং করে, তাহলে বিরাটের সামনে রেকর্ড গড়ার সুযোগ থাকবে। কিন্তু নেদারল্যান্ডস যদি প্রথমে ব্যাটিং করে, তাহলে হয়তো শতরানের সুযোগ পাবেন না বিরাট। কারণ, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজারা যে পারফরম্যান্স দেখাচ্ছেন, তাতে ডাচ ব্যাটারদের পক্ষে বড় স্কোর করা কঠিন।

সেমি-ফাইনালের মহড়া

রবিবারের ম্যাচটি নেহাতই নিয়মরক্ষার হলেও, এই ম্যাচটিকে একেবারেই হাল্কাভাবে নিচ্ছে না ভারত। কারণ, সেমি-ফাইনালের আগে এটাই ভারতের শেষ ম্যাচ। ছন্দ ধরে রাখাই টিম ম্যানেজমেন্টের লক্ষ্য। টানা নবম জয় পেলে ভারতীয় দলের আত্মবিশ্বাস তো বেড়ে যাবেই, ছন্দও বজায় থাকবে। রবিবারের ম্যাচে এটাই ভারতের একমাত্র লক্ষ্য। বুধবার সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে লড়াই। তার আগে ছন্দ ধরে রাখা জরুরি।

একমাত্র চিন্তা সূর্যকুমার যাদব

চোটের জন্য হার্দিক পান্ডিয়া চলতি ওডিআই বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর ৬ নম্বরে ব্যাটিং করছেন সূর্যকুমার যাদব। তিনিই ভারতের একমাত্র ব্যাটার, যিনি এই টুর্নামেন্টে এখনও পর্যন্ত একটিও অর্ধশতরান করতে পারেননি। ৪ ম্যাচ খেলে সূর্যকুমার ৮৫ রান করেছেন। তাঁর ব্যাটিংয়ের গড় ২১.২৫। সেমি-ফাইনালের আগে সূর্যকুমারের ব্যাট থেকে বড় রান চাইছে ভারতের টিম ম্যানেজমেন্ট। এছাড়া দলে আর কোনও চিন্তা নেই। ব্যাটারদের পাশাপাশি বোলাররাও সবাই দুর্দান্ত ফর্মে আছেন।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs New Zealand: ৪ বছর পর ফের ওডিআই বিশ্বকাপ সেমি-ফাইনালে ভারত বনাম নিউজিল্যান্ড

England Vs Pakistan: পাকিস্তানের বিদায়, পরপর ৫ বার সেমি-ফাইনালে নিউজিল্যান্ড

Read more Articles on
Share this article
click me!