England Vs Sri Lanka: কী হচ্ছে বুঝে ওঠার আগেই রান আউট আদিল রশিদ, সোশ্যাল মিডিয়ায় ব্যঙ্গ

গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড এবারের ওডিআই বিশ্বকাপে বিপাকে। সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করা কার্যত অসম্ভব হয়ে গিয়েছে। লিগ পর্যায় থেকেই বিদায় নিতে চলেছেন জশ বাটলাররা।

Soumya Gangully | Published : Oct 26, 2023 12:45 PM IST / Updated: Oct 26 2023, 09:21 PM IST

ক্রিকেটের ইতিহাসে অনেক ব্যাটারই অদ্ভুতভাবে রান আউট হয়েছেন। কিন্তু বৃহস্পতিবার ওডিআই বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে ইংল্যান্ডের আদিল রশিদ যেভাবে রান আউট হলেন, সেরকম দৃষ্টান্ত বিরল। নন-স্ট্রাইকার প্রান্তে থাকা আদিল বুঝতেই পারেননি তাঁকে রান আউটের চেষ্টা করা হচ্ছে। তিনি সম্বিৎ ফিরে পাওয়ার আগেই বল স্টাম্প ভেঙে দেয়। তখন ক্রিজে ব্যাট ফেলার চেষ্টা করেন আদিল। কিন্তু তাঁর ব্যাট ক্রিজ থেকে অনেকটা দূরে ছিল। এই রান আউটের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। অনেকেই ইংল্যান্ড দলকে ব্যঙ্গ করছেন। কেউ কেউ আবার বলছেন, এই রান আউট নিয়ে নানা অজুহাত দিতে পারে ইংল্যান্ড শিবির।

অজান্তেই রান আউট আদিল রশিদ

ইংল্যান্ডের ইনিংসের ৩২-তম ওভারে এই রান আউট হয়। মাহিশ থিকসানার বল লেগ স্টাম্পের বাইরে থাকায় শট খেলেননি ডেভিড উইলি। সেই সময় ক্রিজের বাইরে চলে গিয়েছিলেন আদিল। বল ধরে নন-স্ট্রাইকার প্রান্তের স্টাম্প ভেঙে দেন শ্রীলঙ্কার অধিনায়ক ও উইকেটকিপার কুশল মেন্ডিস। ক্রিজে ফিরতে না পারায় রান আউট হয়ে যান আদিল।

 

 

১৫৬ রানেই অলআউট ইংল্যান্ড

শ্রীলঙ্কার বিরুদ্ধে এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জশ বাটলার। তাঁর এই সিদ্ধান্ত ব্যুমেরাং হয়ে যায়। দুই ওপেনার জনি বেয়ারস্টো (৩০) ও ডেভিড মালান (২৮) ইনিংসের শুরুটা খারাপ করেননি। ওপেনিং জুটিতে যোগ হয় ৪৫ রান। ৪ নম্বরে ব্যাটিং করতে নামা বেন স্টোকস করেন ৪৩ রান। কিন্তু বাকিরা কেউই লড়াই করতে পারেননি। ৩ রান করেই আউট হয়ে যান জো রুট। ৮ রান করেন বাটলার। ১ রান করেই আউট হয়ে যান লিয়াম লিভিংস্টোন। মইন আলি করেন ১৫ রান। ০ রানেই আউট হয়ে যান ক্রিস ওকস। ১৪ রানে অপরাজিত থাকেন উইলি। ২ রান করেন আদিল। মার্ক উড করেন ৫ রান। শ্রীলঙ্কার হয়ে ৩৫ রান দিয়ে ৩ উইকেট নেন ম্যাচের সেরা লাহিড়ু কুমারা। ১৪ রান দিয়ে ২ উইকেট নেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। ৩৬ রান দিয়ে ২ উইকেট নেন কাসুন রঞ্জিতা। ২১ রান দিয়ে ১ উইকেট নেন থিকসানা। ৩৩.২ ওভারে ১৫৬ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড।

৮ উইকেটে জয় শ্রীলঙ্কার

২৫.৪ ওভারে ২ উইকেট হারিয়ে জয় ছিনিয়ে নেয় শ্রীলঙ্কা। ৭৭ রানে অপরাজিত থাকেন ওপেনার পথুম নিশাঙ্ক। ৬৫ রান করে অপরাজিত থাকেন সাদিরা সমরাবিক্রমা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

England vs Sri Lanka: শ্রীলঙ্কার ঝাঁঝে ম্রিয়মান ব্রিটিশ সিংহ, গতবারের চ্যাম্পিয়নদের দর্পচূর্ণ

Pakistan Cricket Team: ওডিআই বিশ্বকাপের মধ্যেই পাকিস্তান শিবিরে তুঙ্গে দ্বন্দ্ব

Read more Articles on
Share this article
click me!