Pakistan Cricket Team: ওডিআই বিশ্বকাপের মধ্যেই পাকিস্তান শিবিরে তুঙ্গে দ্বন্দ্ব

প্রতিটি বড় টুর্নামেন্টে হারলেই পাকিস্তান ক্রিকেটে দ্বন্দ্ব শুরু হয়ে যায়। এবারের ওডিআই বিশ্বকাপে বাবর আজমদের ব্যর্থতার জেরে সেই দ্বন্দ্ব প্রকট হয়ে গিয়েছে।

Soumya Gangully | Published : Oct 26, 2023 10:41 AM IST / Updated: Oct 26 2023, 06:04 PM IST

কয়েকদিন আগে পর্যন্ত পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের কাছে বিশ্বের সেরা ব্যাটার ছিলেন বাবর আজম। ওডিআই বিশ্বকাপে ভারতের কাছে অষ্টমবার হারের পরেও বিরাট কোহলির চেয়ে বাবরকে এগিয়ে রাখছিলেন পাকিস্তানের সমর্থকরা। কিন্তু আফগানিস্তানের কাছে হারের পর তাঁদের মোহভঙ্গ হয়েছে। এখন পাকিস্তানের ক্রিকেটারদের সমালোচনা শুরু করেছেন সমর্থকরা। বেশিরভাগ প্রাক্তন ক্রিকেটারই অবশ্য ভারতের কাছে হারের পর থেকেই বাবরদের আক্রমণ করছেন। এই পরিস্থিতিতে বিবৃতি জারি করল পিসিবি। সমর্থকদের দলের পাশে থাকার আর্জি জানানো হয়েছে। একইসঙ্গে অবশ্য পরোক্ষভাবে বাবরের সমালোচনা করা হয়েছে। প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকেরও সমালোচনা করা হয়েছে। বিশ্বকাপের পরেই যে বাবর ও ইনজামামকে সরিয়ে দেওয়া হতে পারে, সেই ইঙ্গিতও দেওয়া হয়েছে।

শুক্রবারের ম্যাচের আগে পাকিস্তান শিবিরে শোরগোল

শুক্রবার চেন্নাইয়ে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকা এখন যে ফর্মে, তাতে পাকিস্তানের জয়ের আশা ক্ষীণ। এই ম্যাচ হারলেই সরকারিভাবে ওডিআই বিশ্বকাপে সেমি-ফাইনালের দৌড় থেকে ছিটকে যাবেন বাবররা। এই গুরুত্বপূর্ণ ম্যাচের আগে তাঁরা একেবারেই স্বস্তিতে নেই। নিজেদের উদ্দীপ্ত করার বদলে অন্তর্দ্বন্দ্ব ও সমালোচনার মোকাবিলা করতে হচ্ছে পাকিস্তানের টিম ম্যানেজমেন্টকে। এরই মধ্যে পিসিবি আসরে নামায় পরিস্থিতি জটিল হয়ে উঠেছে।

 

 

পিসিবি-র বিবৃতি ঘিরে জল্পনা

পিসিবি-র পক্ষ থেকে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, ‘অধিনায়ক বাবর আজম ও টিম ম্যানেজমেন্টের প্রতি সংবাদমাধ্যমে যে আলোচনা চলছে, সেদিকে আমাদের নজর রয়েছে। প্রাক্তন ক্রিকেটারদের মতামতের সঙ্গে বোর্ড একমত যে সাফল্য ও পরাজয় খেলার অঙ্গ। অধিনায়ক বাবর আজম ও প্রধান নির্বাচক ইনজামাম-উল-হককে স্বাধীনতা দেওয়া হয়েছিল। ওডিআই বিশ্বকাপের দল গঠনের ক্ষেত্রে তাঁদের সাহায্য করা হয়েছিল। ভবিষ্যতে পাকিস্তান ক্রিকেটের স্বার্থেই সিদ্ধান্ত নেবে বোর্ড। বিশ্বকাপে দলের পারফরম্যান্সের ভিত্তিতেই সিদ্ধান্ত নেওয়া হবে। এই মুহূর্তে সমর্থক, প্রাক্তন ক্রিকেটার-সহ সবার কাছে পিসিবি-র আবেদন, বিশ্বকাপে প্রত্যাবর্তনের জন্য দলের পাশে থাকুন।’

অধিনায়কত্ব হারাতে পারেন বাবর আজম

৫ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে এখন ৫ নম্বরে পাকিস্তান। শুক্রবারের ম্যাচ জিতলেও সেমি-ফাইনালের রাস্তা পরিষ্কার হবে না। কিন্তু ক্ষীণ আশা থাকবে। তবে দক্ষিণ আফ্রিকার কাছে হারলেই লিগ পর্যায় থেকে বিদায় নিশ্চিত হয়ে যাবে। এই ব্যর্থতার জেরে অধিনায়কত্ব হারাতে পারেন বাবর। তাঁর বিকল্প নিয়ে ভাবনা শুরু করে দিয়েছেন পিসিবি কর্তারা। অনেক প্রাক্তন ক্রিকেটারই বাবরের উপর বিরক্ত।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

Hardik Pandya: লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে, বিশ্বকাপ থেকে কি ছিটকেই গেলেন হার্দিক?

KL Rahul: বিশ্বকাপের মাঝেই হিমালয়ের নদীতে বরফগলা জলে স্নান রাহুলদের

Read more Articles on
Share this article
click me!