Hardik Pandya: লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে, বিশ্বকাপ থেকে কি ছিটকেই গেলেন হার্দিক?

সরকারিভাবে এখনও ঘোষণা হয়নি, তবে চলতি ওডিআই বিশ্বকাপে হয়তো অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে আর পাবে না ভারতীয় দল। তাঁকে ছাড়াই বাকি ম্যাচগুলি খেলতে হবে।

Soumya Gangully | Published : Oct 26, 2023 8:44 AM IST / Updated: Oct 26 2023, 02:46 PM IST

ভারতীয় দলের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার গোড়ালির লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে। এর ফলে তাঁর পক্ষে চলতি ওডিআই বিশ্বকাপে আগামী কয়েকটি ম্যাচ খেলা তো সম্ভব হবেই না, এমনকী এই টুর্নামেন্ট থেকে ছিটকেও যেতে পারেন এই অলরাউন্ডার। কিছুদিনের মধ্যেই হয়তো এ বিষয়ে সরকারিভাবে ঘোষণা করা হবে। আপাতত বিসিসিআই মেডিক্যাল টিমের নজরদারিতে আছেন হার্দিক। তিনি বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে আছেন। সেখানেই আপাতত তাঁর চিকিৎসা চলবে। গোড়ালির চোট সারানোর জন্য অস্ত্রোপচার করাতে হবে কি না সেটা এখনও স্পষ্ট নয়। অস্ত্রোপচার করাতে হলে হার্দিকের পক্ষে চলতি ওডিআই বিশ্বকাপে আর খেলা সম্ভব হবে না। 

গুরুতর চোট হার্দিক পান্ডিয়ার

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি সূত্রে জানা গিয়েছে, হার্দিকের চিকিৎসা চালাচ্ছে মেডিক্যাল টিম। প্রাথমিকভাবে এই ক্রিকেটারের চোট খুব একটা গুরুতর বলে মনে হয়নি। কিন্তু এখন জানা গিয়েছে, হার্দিকের চোট গুরুতর। এই চোট সারাতে অন্তত ২ সপ্তাহ লাগতে পারে। হার্দিক সম্পূর্ণ সুস্থ না হওয়া পর্যন্ত তাঁকে খেলার অনুমতি দিতে রাজি নয় জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি। টিম ম্যানেজমেন্টকে সে কথা স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে। ফলে আপাতত জাতীয় দলের হয়ে খেলা হচ্ছে না হার্দিকের।

সহ-অধিনায়কের জন্য অপেক্ষা করবে টিম ম্যানেজমেন্ট

বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, ভারতীয় দলের সহ-অধিনায়ক হার্দিকের পরিবর্ত হিসেবে এখনই কারও নাম ঘোষণা করা হচ্ছে না। তাঁর ফিট হয়ে ওঠার জন্য অপেক্ষা করা হবে। বিসিসিআই-এর এক কর্তা জানিয়েছেন, 'দল এখনই পরিবর্ত হিসেবে কাউকে নিতে নারাজ। হার্দিকের জন্য অপেক্ষা করবে দল। ওডিআই বিশ্বকাপে ভারতীয় দল এখন সুবিধাজনক জায়গায় আছে। এখন দলের সঙ্গে থাকার বদলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে থেকে রিহ্যাব চালিয়ে যাবে হার্দিক। ওর পক্ষে চলতি ওডিআই বিশ্বকাপে খেলা সম্ভব হবে কি না সে ব্যাপারে আগামী সপ্তাহে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। ওর বিষয়ে সতর্কতা অবলম্বন করা হচ্ছে। তাড়াহুড়ো করতে গিয়ে যাতে চোট বেড়ে না যায়, সেদিকে নজর রাখা হচ্ছে।'

দলের জন্য গুরুত্বপূর্ণ অলরাউন্ডার হার্দিক

এখন ভারতীয় দলের সেরা পেসার-অলরাউন্ডার হার্দিক। তাঁর ব্যাটিং, বোলিং, ফিল্ডিং দলের জন্য গুরুত্বপূর্ণ। সেই কারণেই হার্দিকের পরিবর্ত হিসেবে এখনই কারও নাম ঘোষণা করা হচ্ছে না। সেমি-ফাইনালের আগে এই অলরাউন্ডারকে সুস্থ করে তোলার চেষ্টা চালানো হচ্ছে। সেই আশায় রয়েছে টিম ম্যানেজমেন্ট।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

KL Rahul: বিশ্বকাপের মাঝেই হিমালয়ের নদীতে বরফগলা জলে স্নান রাহুলদের

Australia Vs Netherlands: ডাচদের বিরুদ্ধে ৩০৯ রানে জয়, সেমি-ফাইনালের দৌড়ে অস্ট্রেলিয়া

Read more Articles on
Share this article
click me!