World Cup Final: বিশ্বকাপ ফাইনালে প্রধানমন্ত্রীর উপস্থিতি নিয়ে বিতর্ক জারি, বিরোধীদের আক্রমণ করতে গিয়ে শামিকে টানলেন রিজিজু

ওডিআই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের হারের পর শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক। রাহুল গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো রাজনীতিবিদরা ভারতের হারের জন্য প্রধানমন্ত্রীকে দায়ী করছেন।

Soumya Gangully | Published : Nov 23, 2023 2:36 PM IST / Updated: Nov 23 2023, 08:52 PM IST

ওডিআই বিশ্বকাপ ফাইনাল ঘিরে রাজনৈতিক বিতর্কে জড়িয়ে গেল মহম্মদ শামির নাম। রাহুল গান্ধী-সহ বিরোধীদের আক্রমণ করতে গিয়ে শামির মন্তব্য ব্যবহার করলেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, ‘শামি অত্যন্ত দায়িত্বশীল বিবৃতি দিয়েছে। ও কয়েকজন রাজনীতিবিদের মতো দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করেনি। কিছু রাজনীতিবিদ ক্রিকেট বিশ্বকাপ ফাইনালে ভারতের হারে প্রকাশ্যে বিকৃত আনন্দ প্রকাশ করছেন। শ্রী রাহুল গান্ধী কেন প্রধানমন্ত্রী মোদীজিকে ঘৃণা করেন, সেটা সবাই খুব ভালোভাবে জানে। তাই আমি আর ব্যাখ্যা করব না।’ রিজিজুর এই পোস্ট ঘিরে নতুন করে রাজনৈতিক বিতর্ক শুরু হয়েছে।

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ শামির

ওডিআই বিশ্বকাপ ফাইনালের পর ড্রেসিংরুমে গিয়ে ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি শামিকে সান্ত্বনা দেন, বিরাট কোহলি, রোহিত শর্মাদের মাথা উঁচু করে থাকতে বলেন, রবীন্দ্র জাদেজাকেও উৎসাহ দেন। সোমবার শামি সোশ্যাল মিডিয়া পোস্টে লেখেন, ‘দুর্ভাগ্যবশত গতকাল দিনটা আমাদের ছিল না। আমাকে ও আমাদের দলকে সারা টুর্নামেন্টে সমর্থন করার জন্য আমি সব ভারতীয়কে ধন্যবাদ জানাতে চাই। ড্রেসিংরুমে এসে আমাদের মনোবল বৃদ্ধি করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানাতে চাই। আমরা প্রত্যাবর্তন ঘটাব।’ এরপর সাংবাদিকদের প্রশ্নের জবাবে শামি বলেছেন, ‘সেই সময় প্রধানমন্ত্রীর ড্রেসিংরুমে আসা জরুরি ছিল। হারের পর আমাদের দলের সবারই মন খারাপ ছিল। সেই সময় প্রধানমন্ত্রী এসে আমাদের সঙ্গে কথা বলায় আত্মবিশ্বাস বেড়ে যায়। দেশের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি এসে আমাদের সহানুভূতি জানালেন। সেটা অত্যন্ত জরুরি ছিল। হারের পর আমাদের সবারই মনোবল তলানিতে ছিল। সেই সময় প্রধানমন্ত্রীর মতো কেউ আমাদের সামনে এসে দাঁড়িয়ে আত্মবিশ্বাস জোগালে সেটা অনেক বড় ব্যাপার। আমার মনে হয়, প্রধানমন্ত্রীর সেই আচরণ অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল।’

 

 

প্রধানমন্ত্রীকে কটাক্ষ বিরোধীদের

রাহুল দাবি করেছেন, প্রধানমন্ত্রীর উপস্থিতির জন্যই বিশ্বকাপ ফাইনালে হেরে গিয়েছে ভারতীয় দল। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, কলকাতা বা মুম্বইয়ে খেলা হলে ভারত জিতত। নাম না করে প্রধানমন্ত্রীর উপস্থিতির জন্যই ভারতের হারের কথা বলেছেন মমতা। বিরোধীদের এই আক্রমণেরই জবাব দিলেন রিজিজু।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Pakistan: 'ভারতের হার ক্রিকেটের পক্ষে ভালো,' ভাইরাল আবদুল রজ্জাকের মন্তব্য, পাল্টা কটাক্ষ ভারতীয়দের

Mohammed Shami: 'পাকিস্তানের কয়েকজন খেলোয়াড় আমার সাফল্য হজম করতে পারেনি,' খোঁচা শামির

Read more Articles on
Share this article
click me!